বড় খবর

আইসিসি-র হল অফ ফেমে এলেন রাহুল দ্রাবিড়

বিষেণ সিং বেদী, কপিল দেব, সুনীল গাভাস্কর ও অনিল কুম্বলের পর পঞ্চম ভারতীয় হিসেবে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার এই অনন্য সম্মান পেলেন দ্য় ওয়াল।

Rahul Dravid
আইসিসি-র হল অফ ফেমে এলেন রাহুল দ্রাবিড় । এক্সপ্রেস ফটো: রাজেশ স্টিফান।
রাহুল দ্রাবিড়ের মুকুটে যুক্ত হল আরও একটা পালক। ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি স্থান পেলেন আইসিসি-র হল অফ ফেমে। বিষেণ সিং বেদী, কপিল দেব, সুনীল গাভাস্কর ও অনিল কুম্বলের পর পঞ্চম ভারতীয় হিসেবে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার এই অনন্য সম্মান পেলেন দ্য় ওয়াল।

দ্রাবিড়ের সঙ্গেই প্রাক্তন বিশ্বজয়ী অস্ট্রেলিয়ান ক্যাপ্টেন রিকি পন্টিং ও ইংল্যান্ডের ব্যাটিং মায়েস্ত্রো ক্লেয়ার টেলরও এসেছেন আইসিসি-র হল অফ ফেমে। আজও কপিবুক ক্রিকেটের আইকন হিসেবেই ধরা হয় দ্রাবিড়কে। দেশের প্রাক্তন ক্যাপ্টেন এই মুহূর্তে ভারতীয় ‘এ’ দলের হেডস্যার। ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে জ্যামির ঝুলিতে রয়েছে ১৩, ২৮৮ রান। দেশের জার্সিতে ১৬৪টি টেস্ট ম্যাচ খেলেছেন তিনি। লাল বলের ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় চার নম্বরে রয়েছেন দ্রাবিড়। সচিন তেন্ডুলকর, রিকি পন্টিং ও জ্যাক ক্যালিসের পরেই তিনি।

আরও পড়ুন: খেলরত্নের জন্য মনোনীত কোহলি, দ্রোণাচার্য সম্মানের জন্য ভাবা হচ্ছে দ্রাবিড়ের নাম

এই মুহূর্তে ভারতীয় ‘এ’ দলের সঙ্গে ইংল্যান্ডে সফররত দ্রাবিড়। ফলে আইসিসি-র এই সম্মান তিনি গ্রহণ করতে পারেননি। একটি ভিডিও বার্তাতেই আইসিসি-কে নিজের কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি। এই সম্মান পেয়ে অভিভূত দ্রাবিড়। তিনি বলছেন, “ আইসিসি-র হল অফ ফেমে আসতে পারাটা বিরাট গৌরবের। আইসিসিকে ধন্যবাদ জানাতে চাই আমাকে এই সম্মান দেওয়ার জন্য। ছোট থেকে যেসব মানুষদের দেখে বড় হয়েছি, যারা অনুপ্রাণিত করেছেন ক্রিকেটার হয়ে ওঠার জন্য, তাঁদের সঙ্গে এক আসনে বসতে পারার একটা আলাদাই তৃপ্তি। অমি অনেক মানুষকে ধন্যবাদ জানাতে চাই যারা আমার ক্রিকেটকে কেরিয়ার হিসেবে নেওয়ার  স্বপ্নপূরণ করেছেন। দ্রাবিড় নিজের পরিবারের পাশাপাশি, বন্ধুবান্ধব ও সতীর্থদেরও ধন্যবাদ জানিয়েছেন। তিনি যেসব কোচেদের অধীনে খেলেছেন তাঁদেরকেও নিজের কৃতজ্ঞতা জানিয়েছেন।

 

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rahul dravid inducted into icc hall of fame

Next Story
ফের ইংল্যান্ডে ভোগান্তি পোহাক কোহলি, ভারতীয় ক্যাপ্টেনের জন্য এমনটা কে চাইছেন?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com