scorecardresearch

বড় খবর

শাস্ত্রীর সঙ্গেই টিম ইন্ডিয়ার হেড কোচ দ্রাবিড়! চমকে দেওয়া ঘোষণার পথে সৌরভের বোর্ড

শ্রীলঙ্কায় ভারত তিনটে করে ওডিআই এবং টি২০ ম্যাচ খেলবে। জানা গিয়েছে, নির্দিষ্ট সময়ে শ্রেয়স আইয়ার ফিট না হয়ে উঠলে দ্বীপরাষ্ট্রে নেতৃত্বের দাবিদার শিখর ধাওয়ান এবং হার্দিক পান্ডিয়া।

শাস্ত্রীর সঙ্গেই টিম ইন্ডিয়ার হেড কোচ দ্রাবিড়! চমকে দেওয়া ঘোষণার পথে সৌরভের বোর্ড

সবকিছু ঠিকঠাক থাকলে এবার সিনিয়র টিম ইন্ডিয়ায় কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়। এবারই প্রথমবার একইসঙ্গে ভারতের দুটো দল আন্তর্জাতিক ক্রিকেটে খেলবে। কোহলি-রোহিত শর্মার মত প্রথম শ্রেণির তারকারা যখন ইংল্যান্ডে টেস্ট সিরিজ খেলতে ব্যস্ত থাকবেন, তখন সীমিত ওভারের দল আবার শ্রীলঙ্কায় ওডিআই এবং টি২০ সিরিজ খেলবে। আর সীমিত ওভারেই ক্রিকেটেই শ্রীলঙ্কায় হেড কোচ করে পাঠানো হবে রাহুল দ্রাবিড়কে। এমনটাই সূত্রে খবর।

শ্রীলঙ্কায় ভারত তিনটে করে ওডিআই এবং টি২০ ম্যাচ খেলবে। দ্বীপরাষ্ট্রে জাতীয় দলের সঙ্গে থাকছেন না বিরাট কোহলি, রোহিত শর্মা, জসপ্রীত বুমরার মত তারকারা। প্রথম সারির তারকা ক্রিকেটাররা সেই সময় ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে ব্যস্ত থাকবেন। সেইসঙ্গে হেড কোচ রবি শাস্ত্রী, বোলিং কোচ ভরত অরুণ, ব্যাটিং কোচ বিক্রম রাঠোররাও থাকবেন ইংল্যান্ডে।

আরো পড়ুন: করোনা হলেই বাদ জাতীয় দল থেকে! কোহলিদের চরম হুঁশিয়ারি দিল বোর্ড

এমন অবস্থাতেই শ্রীলঙ্কায় সীমিত ওভারের ক্রিকেটে রাহুল দ্রাবিড়কে জাতীয় দলের কোচ করতে চাইছেন বোর্ডের কর্তারা। এনসিএ ক্রিকেট একাডেমি থেকে কয়েকজন সহকারীকে তাঁর সঙ্গে জুড়ে দেওয়া হতে পারে।

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজের জন্য ২০ জনের স্কোয়াড ঘোষণা করেছে টিম ইন্ডিয়া। ইংল্যান্ড সফরেই যাঁরা জায়গা করে নিতে পারেননি তাঁদের রাখা হচ্ছে শ্রীলঙ্কা সফরে। এই তালিকায় রয়েছেন শিখর ধাওয়ান, হার্দিক পান্ডিয়া, পৃথ্বী শ, কুলদীপ যাদব, খলিল আহমেদ, ক্রুনাল পান্ডিয়া, নভদীপ সাইনি, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমাররা।

সরকারিভাবে এখনো শ্রীলঙ্কা সফরের স্কোয়াড ঘোষণা করেনি বিসিসিআই। সীমিত ওভারের ফরম্যাটে তারকার ছড়াছড়ি জাতীয় দলে। এখন দেখার কীভাবে দল সাজিয়ে দ্বীপরাষ্ট্রে পাড়ি দেয় ভারত।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Rahul dravid likely to don head coachs hat in team indias sri lanka tour