scorecardresearch

বড় খবর

বিশ্বকাপ ব্যর্থতায় বলির পাঁঠা হচ্ছেন দ্রাবিড়! নতুন বছর শুরুর আগেই বিরাট ঘোষনার পথে BCCI

দ্রাবিড়কে ছেঁটে ফেলার পথে এগোচ্ছে বিসিসিআই

বিশ্বকাপ ব্যর্থতায় বলির পাঁঠা হচ্ছেন দ্রাবিড়! নতুন বছর শুরুর আগেই বিরাট ঘোষনার পথে BCCI

টি২০ বিশ্বকাপে চূড়ান্ত ব্যর্থ হয়েছে টিম ইন্ডিয়া। গ্রুপ পর্বে নেদারল্যান্ডস, জিম্বাবোয়ের মত সহজ প্রতিপক্ষের বিরুদ্ধে জিতলেও দক্ষিণ আফ্রিকার কাছে উড়ে যেতে হয়েছে। পাকিস্তান ম্যাচ জিততে হয়েছিল শেষ ওভারে। তা-ও আবার বিরাট কোহলির ব্যক্তিগত ক্যারিশমার ঝলকে। বাংলাদেশ ম্যাচেও হারতে হারতে টিম ইন্ডিয়া বেঁচে যায় শেষ ওভারে। আর নকআউটে তো ইংল্যান্ডেট কাছে হেরেই গল্প শেষ।

ভারতের বিশ্বকাপ অভিযানের পর প্রশ্ন উঠে গিয়েছিল, কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে দাপুটে জয় কোথায়! পাওয়ার প্লে থেকে ভারতের প্রত্যেক ম্যাচের স্ট্র্যাটেজি প্রশ্নের মুখে পড়েছে। আর বিশ্বকাপ ব্যর্থতার পরেই বলির পাঁঠা করা হয়েছে নির্বাচক প্যানেলকে। নতুন করে চুক্তির মেয়াদ বাড়ানো হয়নি চেতন শর্মার নির্বাচনী প্যানেলকে।

আরও পড়ুন: এত বিশ্রাম কীসের! বিশ্বকাপ-ব্যর্থতার পর এবার দ্রাবিড়কে গা জ্বালানো আক্রমণ শাস্ত্রীর

ঘটনা হল, কোচ রাহুল দ্রাবিড়ের চাকরিও নিরাপদ নয়। ইনসাইড স্পোর্টসের প্রতিবেদনে বলা হচ্ছে, টি২০-র কোচ হিসেবে সরিয়ে দেওয়া হতে পারে দ্রাবিড়কে। টি২০-তে ভারতীয় দলের সেট আপ আমূল বদলে ফেলা হবে। বোর্ড সূত্রে এমনটাই জানানো হয়েছে ইনসাইড স্পোর্টসে।

বোর্ডের এক সূত্র জানিয়েছেন, “আমরা কোচ বদলের বিষয়ে ভাবনা-চিন্তা শুরু করেছি। রাহুল দ্রাবিড় বা অন্য কারোর দক্ষতায় প্রশ্ন তোলা হচ্ছে না। ঠাসা ক্রীড়াসূচির মধ্যে দক্ষ হাতে বিশেষজ্ঞদের নিয়োগ করা বোর্ডের ভাবনায় রয়েছে। টি২০ রীতিমত স্পেসালাইজড স্পোর্টস। ক্রিকেট সূচিতে ঘনঘন ম্যাচও থাকছে। আমাদেরও এই পরিবর্তনে সামিল হতে হবে। বলা যেতে পারে টিম ইন্ডিয়ায় নতুন টি২০ কোচের আগমন ঘটতে পারে।”

আরও পড়ুন: দ্রাবিড়কে কোচিং থেকে সরানোর ডাক! ভারত হারতেই ‘বন্ধু’কে বাদ দেওয়ার বিষ্ফোরক পরামর্শ হরভজনের

তিনি আরও জানিয়েছেন, “কখন পুরো বদল ঘটবে এখনই জানাতে পারছি না। তবে টি২০’তে ভারতের সম্পূর্ণ সেট আপের বদল যে প্রয়োজন রয়েছে, সেই বিষয়ে আমরা নিশ্চিত। জানুয়ারির আগেই সরকারিভাবে এই ঘোষণা করে দেওয়া হতে পারে।”

২০০৭-এ প্ৰথমবার বিশ্বকাপ জয়ের পর ভারত আর টি২০ ফরম্যাটে চ্যাম্পিয়ন হতে পারেনি। আইপিএলের মত দুনিয়া সেরা টি২০ ফ্র্যাঞ্চাইজি লিগের জনক যে দেশ, সেই দলই কিনা আইসিসি ইভেন্টে বারবার হোঁচট খাচ্ছে।

এমন অবস্থায় রাহুল দ্রাবিড়কে ওয়ানডে এবং টেস্টে কোচিংয়ের দায়িত্বে রেখে টি২০ ফরম্যাটের জন্য স্পেশালিস্ট কাউকে কোচ করে আনা হতে পারে। বিরাট কোহলি, রোহিত শর্মাদের টি২০ থেকে বাতিল করে তরুণ রক্তের আমদানি করা হতে পারে। নতুন ক্যাপ্টেন হওয়ার দৌড়ে রয়েছেন হার্দিক পান্ডিয়া। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত দ্রাবিড়ের সঙ্গে বোর্ডের চুক্তি রয়েছে। সেই হিসাবে কয়েক মাস আগেই এক ফরম্যাটের দায়িত্ব ছাড়তে হবে তাঁকে। সেই বদলের সঙ্গে টিম ইন্ডিয়া কতটা মানিয়ে নিতে পারে, সেটা আগামী দিনই বলে দেবে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Rahul dravid reportedly to be sacked as team india t20 head coach