তৃতীয় বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম এবার এদেশেই, ফের গর্বের মুকুট ভারতের

স্টেডিয়াম চত্বরেই দুটো ক্যান্টিন থাকবে। ৩০ জন ক্রিকেটারের প্র্যাকটিস নেট তো থাকবেই, সেই সঙ্গে একটি প্রেস কনফারেন্স রুম থাকবে। যেখানে ২৫০ জন একসঙ্গে থাকতে পারবেন।

By:
Edited By: Subhasish Hazra Jaipur  Updated: July 5, 2020, 11:47:33 AM

মোতেরা স্টেডিয়াম আগেই বৃহত্তম স্টেডিয়ামের মর্যাদা পেয়েছিল। এবার সেই বৃহত্তম স্টেডিয়ামের জায়গায় নাম লেখাতে চলেছে ভারতের আরো এক ক্রিকেট স্টেডিয়াম। জয়পুর শহর থেকে ২৫ কিমি দূরে নতুন স্টেডিয়াম গঠনের কাজ শুরু করা হবে শীঘ্রই। এমনটাই এবার জানিয়ে দিল রাজস্থান ক্রিকেট সংস্থার কর্তারা।

এতদিন রাজস্থান ক্রিকেটের পীঠস্থানই ছিল সোয়াই মান সিং স্টেডিয়াম। রাজস্থান রয়্যালসের হোম গ্রাউন্ডও তাই। তবে নতুন স্টেডিয়াম নাকি সোয়াই মান সিংয়ের থেকে যাবতীয় প্রচারের আলো টেনে নেবে। বলা হচ্ছে, স্টেডিয়াম গঠনের কাজ সমাপ্ত হলে একসঙ্গে ৭৫ হাজার দর্শক খেলা দেখতে পারবেন। নতুন স্টেডিয়ামের নাম সোয়ানকি স্টেডিয়াম।

প্রসঙ্গত, সবথেকে বড় দুই স্টেডিয়াম মোতেরা এবং এমসিজিতে একসঙ্গে ১লক্ষ ১০ হাজার এবং এক লক্ষ দর্শক একত্রে খেলা উপভোগ করতে পারেন। জানা গিয়েছে, নতুন স্টেডিয়াম গড়ার পরিকল্পনা পুরোটাই রাজস্থান ক্রিকেট সংস্থার সভাপতি বৈভব গেহলটের মস্তিষ্কপ্রসূত। যিনি আবার রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের পুত্র।

রাজস্থান ক্রিকেট সংস্থার সচিব মহেন্দ্র শর্মা জানান, “জয়পুর থেকে ২৫ কিমি দূরে চম্প গ্রামে এই স্টেডিয়াম গঠন করা হবে। এই স্টেডিয়ামের মধ্যেই ইনডোর গেমস, ট্রেনিং একাডেমি, একটা ক্লাব হাউস, ৪০০০ গাড়ি রাখার পার্কিং প্লেস রাখা যাবে। এছাড়াও দুটো প্র্যাকটিস মাঠ থাকবে। যেখানে রাজস্থানের রাজ্য ক্রিকেটাররা প্রস্তুতি সারতে পারবেন। রঞ্জি ম্যাচও আয়োজন করা যেতে পারে এই স্টেডিয়ামে।”

স্টেডিয়াম চত্বরেই দুটো ক্যান্টিন থাকবে। ৩০ জন ক্রিকেটারের প্র্যাকটিস নেট তো থাকবেই, সেই সঙ্গে একটি প্রেস কনফারেন্স রুম থাকবে। যেখানে ২৫০ জন একসঙ্গে থাকতে পারবেন। জানা গিয়েছে, রাজস্থান ক্রিকেট সংস্থা চার মাসের মধ্যেই স্টেডিয়াম গড়ার কাজ শুরু করে দিতে চলেছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rajasthan plans to build third largest cricket stadium

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X