মুম্বই সিটিকে টপকে ইস্টবেঙ্গলের বাজিমাত, চার বছর পরে পুরনো ক্লাবে প্রত্যাবর্তনের মুখে তারকা

নির্ভরযোগ্য ডিফেন্ডার ফের একবার পাড়ি জমাচ্ছেন পুরনো ক্লাব ইস্টবেঙ্গলে। চার বছর পরে। কথাবার্তা প্রায় চূড়ান্ত। এমনটাই খবর।

By: Kolkata  Updated: May 20, 2019, 04:34:01 PM

প্রায় চার বছর হল ইস্টবেঙ্গল ছেড়েছেন। আইলিগ ও আইএসএল-এ একাধিক দলের জার্সি গায়ে চাপিয়েছেন। তবে আগামী মরশুমে রাজু একনাথ গায়কোয়াড ফিরতে চলেছে পুরনো সংসার ইস্টবেঙ্গলেই। সূত্রের খবর এমনটাই। আর্মান্দো কোলাসো, এলকো শ্যাতোরি কিংবা বিশ্বজিৎ ভট্টাচার্য- যে কোচই ইস্টবেঙ্গলের কোচের চেয়ার বসেছেন, তাঁর একাদশে অটোমেটিক চয়েস ছিলেন মহারাষ্ট্রের তারকা ফুটবলার।

তারপরে লাল-হলুদ ছেড়ে গায়ে চাপিয়েছিলেন চির প্রতিদ্বন্দ্বী সবুজ-মেরুন জার্সি। সেখানে সঞ্জয় সেনেরও অপরিহার্য ফুটবলার ছিলেন। সেই রাজু গায়কোয়াডকেই ফের একবার দেখা যেতে পারে ইস্টবেঙ্গলে। কথাবার্তা অনেকটাই পাকা। জানা গিয়ে, স্রেফ সই টুকুই যা বাকি রয়েছে।

আরও পড়ুন

Copa America 2019: কোপায় ব্রাজিল-সংসারে অদ্ভূত কানেকশন ইস্টবেঙ্গলের, গর্বিত হবেন লাল-হলুদ সমর্থকরা

টানা চার বছর ইস্টবেঙ্গলে খেলার পরে রাজু গায়কোয়াডকে লোনে পাঠানো হয়েছিল মুম্বই সিটি এফসি-তে। সেখান থেকেই ২০১৫-তে সই করেছিলেন এফসি গোয়াতে। দু-মরশুম সেখানে কাটানোর পরে লোনে খেলতে চলে এসেছিলেন মোহনবাগানে।

Joachim Abranches with Raju জোয়াকিম অ্যাব্রাঞ্চেসের সঙ্গে বল দখলের লড়াইয়ে রাজু গায়কোয়াড (ফেসবুক)

তারপর ফের একবার মুম্বই সিটি, জামশেদপুর ঘুরে তিনি পা রাখছেন ইস্টবেঙ্গলে। গত মরশুমে জামশেদপুরের জার্সিতে অবশ্য নিয়মিত ছিলেন না। কোচ সিজার ফেরান্দো মাত্র পাঁচটি ম্যাচে খেলিয়েছিলেন। তার আগে ২০১৭-১৮ মরশুমে মুম্বই সিটি এফসিতে খেলেছিলেন ১২টি ম্য়াচ। সূত্রের খবর, ইস্টবেঙ্গলের সঙ্গেই রাজু গায়কোয়াডকে পেতে উৎসাহী ছিল মুম্বই সিটি। তবে প্রথম একাদশে নিয়মিত না হতে পারার যন্ত্রণাতে আইএসএল ছেড়ে তিনি পাড়ি জমাচ্ছেন সটান প্রাক্তন ক্লাবে, আইলিগে খেলতে।

ডিফেন্সে সেন্টার ব্যাক থেকে সাইড ব্যাক যে কোনও পজিশনে খেলতে স্বচ্ছন্দ ২৯ বছরের এই ডিফেন্ডার। তবে ইস্টবেঙ্গল সূত্রে জানা গিয়েছে, গতবারের মতো এবারেও স্টপার পজিশনে বিদেশিদের খেলানো চূড়ান্ত। বোরহা-র সঙ্গে কোনও স্প্যানিশ সেন্টার ব্যাক জুটি বাঁধবেন। সেক্ষেত্রে নিয়মিত সাইড ব্যাক হিসেবে দেখা যেতে পারে রাজুকে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Raju gaikwad set to be seen in east bengal jersey again after four years

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
সীমান্ত সংকট
X