scorecardresearch

বড় খবর

মঞ্জরেকরের মুখে কাপড় গুঁজে দেওয়া হয়েছে! বেনজির আক্রমণের মুখে সৌরভ

ক্ষমাপ্রার্থনা করে মঞ্জরেকর বোর্ডকে চিঠি লিখে বোর্ডের কাছে অনুরোধ করে যাতে পুনরায় তাঁকে আইপিএলের জন্য ধারাভাষ্যকারদের প্যানেলে অন্তর্ভুক্ত করা হয়। তবে বোর্ড তাঁর অনুরোধে কর্ণপাত করেনি।

সঞ্জয় মঞ্জরেকর ইস্যুতে এবার বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে তোপ দাগলেন বোর্ডের প্রশাসকমন্ডলীর প্রাক্তন সদস্য রামচন্দ্র গুহ। যেভাবে ধারাভাষ্যকার সঞ্জয় মঞ্জরেকরের সঙ্গে ব্যবহার করছে বোর্ড, তাতে ক্ষুব্ধ তিনি।

মিড ডে-কে দেওয়া সাক্ষাৎকারে রামচন্দ্র গুহ সরাসরি সৌরভকে অভিযুক্ত করে জানান, “স্বার্থের সংঘাত সবসময়েই খারাপ। সৌরভ যা করছে, তা ভীষণই খারাপ। অন্য কোনো দেশ হলে এমনটা মোটেই করতে পারত না। ধারাভাষ্যকারদের মুখে কাপড় গুঁজে দেওয়া খুবই খারাপ।”

আরো পড়ুন: বোর্ডের কালো তালিকায়, তবু মঞ্জরেকর কমেন্ট্রি করবেন কোহলিদের ম্যাচে! কীভাবে

চলতি বছরের মার্চে করোনার প্রকোপ শুরু হওয়ার ঠিক আগেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম সিরিজে ধারাভাষ্যকারদের প্যানেল থেকে বাদ দেওয়া হয় মঞ্জরেকরকে। পরে অবশ্য সেই সিরিজ স্থগিত হয়ে যায় ভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়ায়।

পরে ক্ষমাপ্রার্থনা করে মঞ্জরেকর বোর্ডকে চিঠি লিখে বোর্ডের কাছে অনুরোধ করে যাতে পুনরায় তাঁকে আইপিএলের জন্য ধারাভাষ্যকারদের প্যানেলে অন্তর্ভুক্ত করা হয়। তবে বোর্ড তাঁর অনুরোধে কর্ণপাত করেনি। ধরা হয় রবীন্দ্র জাদেজাকে ‘বিটস এন্ড পিসেস’ বিতর্কিত মন্তব্যের জন্য এবং হর্ষ ভোগলের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়ায় মঞ্জরেকরকে বরখাস্ত করে বোর্ড।

তবে বিসিসিআইয়ের কাছে ব্রাত্য মঞ্জরেকরকে সম্প্রতি সনি সিক্স আসন্ন ইন্দো-অজি সিরিজের জন্য কমেন্ট্রি প্যানেলে রেখেছে।

প্রখ্যাত ইতিহাসবিদ এবং ক্রিকেট প্রশাসনে যুক্ত থাকা রামচন্দ্র গুহ-র নতুন বই ‘দ্য কমনওয়েলথ অফ ক্রিকেট: আ লাইফলং লাভ এফেয়ার উইথ দ্য মোস্ট সাটেল এন্ড সফিস্টিকেটেড গেম নোন টু হিউম্যানকাইন্ড’ (The Commonwealth of Cricket: A Lifelong Love Affair with the Most Subtle and Sophisticated Game Known to Humankind) সম্প্রতি প্রকাশ পেয়েছে। ক্রিকেট প্রশাসন থাকার সময় রামচন্দ্র গুহ বরাবর স্বার্থের সংঘাতের বিরুদ্ধে সরব ছিলেন। এবারে সঞ্জয় মঞ্জরেকর ইস্যুতেও সৌরভের সমালোচনা করতে দেখা গেল তাঁকে।

সৌরভকে বিঁধে তিনি জানান, “প্যানেলে অন্তর্ভুক্তির জন্য সঞ্জয় মঞ্জরেকরকে রীতিমতো ভিক্ষা চাইতে হল! এটা ভয়ানক ব্যাপার। ধারাভাষ্যকার হিসাবে পুরোপুরি নিয়ন্ত্রণ কেন বোর্ডের হাতে থাকবে? এটা ভীষণ খারাপ। বিশ্বের কোথাও এমনটা ঘটে না। ভাবা যায় এমনটা ইংলিশ প্রিমিয়ার লিগে ঘটছে!”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ramchandra guha slams sourav ganguly for his role in sanjay manjrekar issue