ছাঁটাই জাতীয় দলের হেড স্যার! কানিতকরকে কোচ করল বিসিসিআই Sports: Ramesh Powar sacked Hrishikesh Kanitkar appointed as batting coach of senior women team | Indian Express Bangla

ছাঁটাই জাতীয় দলের হেড স্যার! কানিতকরকে কোচ করল বিসিসিআই

সিনিয়র দল থেকে ছাঁটাই হয়ে এনসিএ-তে ফিরতে হল তারকা কোচকে

ছাঁটাই জাতীয় দলের হেড স্যার! কানিতকরকে কোচ করল বিসিসিআই

জাতীয় মহিলা দলের ব্যাটিং কোচ নিযুক্ত হলেন হৃষিকেশ কানিতকার। রমেশ পাওয়ারকে সরিয়ে দেওয়া হল। তিনি আপাতত এনসিএ-তে নিযুক্ত হলেন।

মুম্বইয়ে ৯ ডিসেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি২০ সিরিজ খেলতে নামছে টিম ইন্ডিয়া। অজি সিরিজ থেকেই দায়িত্ব নিচ্ছেন কানিতকার।

নিযুক্ত হওয়ার পরে কানিতকর জানিয়েছেন, “জাতীয় মহিলা দলের ব্যাটিং কোচ নিযুক্ত হতে পারা সম্মানের। এই দলের দারুণ সম্ভবনা রয়েছে। অভিজ্ঞতা এবং তারুণ্যের দারুণ মিশেল রয়েছে এই দলে। সামনে যে কোনও চ্যালেঞ্জ নিতে পারবে এই দল। বেশ কয়েকটা বড় টুর্নামেন্ট রয়েছে সামনে। ব্যাটিং কোচ হিসেবে আমার এবং দলের কাছে যা উত্তেজক হতে চলেছে।”

রমেশ পাওয়ার আপাতত জাতীয় দল থেকে ছাঁটাইয়ের পর কাজ করবেন ভিভিএস লক্ষ্মণের তত্ত্বাবধানে এনসিএ-তে। পাওয়ার বলেছেন, “মহিলা সিনিয়র দলের হেড কোচ হিসেবে দারুণ অভিজ্ঞতা অর্জন করলাম। বিগত কয়েক বছরে বেশ কয়েকজন নামি, উদীয়মান তারকার সঙ্গে কাজ করেছি। সেই অভিজ্ঞতা নিয়ে এনসিএ-তে আগামী প্রজন্মের ক্রিকেটার তুলে আনার কাজে লাগাতে চাই। জাতীয় দলের বেঞ্চ স্ট্রেন্থ করার জন্য ভিভিএসের সঙ্গে কাজ করতে মুখিয়ে রয়েছি।”

আরও পড়ুন: বিশ্বকাপ ব্যর্থতায় বলির পাঁঠা হচ্ছেন দ্রাবিড়! নতুন বছর শুরুর আগেই বিরাট ঘোষনার পথে BCCI

ভিভিএস লক্ষ্মণ জানিয়েছেন, “রমেশ পাওয়ার যোগ দেওয়ায় (স্পিন বোলিং কোচ হিসেবে) এনসিএ তাঁর দক্ষতা এবং অভিজ্ঞতা কাজে লাগাতে বদ্ধপরিকর। ঘরোয়া ক্রিকেট হোক বা বয়সভিত্তিল, আন্তর্জাতিক ক্রিকেট সার্কিট দলের উন্নতিতে উনি কার্যকরী ভূমিকা নেবেন। এই বিষয়ে আমি নিশ্চিত। এনসিএ-তে ওঁর সঙ্গে কাজ করতে মুখিয়ে রয়েছি।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ramesh powar sacked hrishikesh kanitkar appointed as batting coach of senior women team

Next Story
গোল করেই বারবার ‘কুৎসিত’ নৃত্য! বিশ্বকাপের মঞ্চে নেচেকুঁদে ভয়ঙ্কর বিতর্কে নেইমাররা