scorecardresearch

বড় খবর

‘ভবিষ্য়তে টেস্ট ম্য়াচ আয়োজনের আগে দু’বার ভাববে রাঁচি’

ভবিষ্য়তে টেস্ট ম্য়াচ আয়োজনের আগে দু’বার ভাববে রাঁচির ঝাড়খণ্ড স্টেট ক্রিকেট অ্য়াসোসিয়েশন (জেএসসিএ)। শনিবার থেকে রাঁচিতে শুরু হচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকা চলতি টেস্ট সিরিজের তৃতীয় ও শেষ ম্য়াচ।

‘ভবিষ্য়তে টেস্ট ম্য়াচ আয়োজনের আগে দু’বার ভাববে রাঁচি’
'ভবিষ্য়তে টেস্ট ম্য়াচ আয়োজনের আগে দু'বার ভাববে রাঁচি' (ছবি-বিসিসিআই/টুইটার)

ভবিষ্য়তে টেস্ট ম্য়াচ আয়োজনের আগে দু’বার ভাববে রাঁচির ঝাড়খণ্ড স্টেট ক্রিকেট অ্য়াসোসিয়েশন (জেএসসিএ)। শনিবার থেকে রাঁচিতে শুরু হচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকা চলতি টেস্ট সিরিজের তৃতীয় ও শেষ ম্য়াচ। ৩৯০০০ দর্শক আসন বিশিষ্ট জেএসসিএ ইন্টারন্য়াশনাল স্টেডিয়াম কমপ্লেক্সের মাত্র ১৫০০ টিকিট বিক্রি হয়েছে। আর টিকিট বিক্রির হার দেখার পরেই এমন ভাবনা জেএসসিএ-র।

জেএসসিএ টিকিটের দাম সাধ্য়ের মধ্য়েই রেখেছে। এক দিনের টিকিটের ন্য়ূনতম দাম ধার্য করা হয়েছে ২৫০ টাকা। জেএসসিএ স্টেডিয়ামে পাঁচটি কাউন্টারও খোলা হয়েছে টিকিট বিক্রির জন্য়। কিন্তু বিক্রিবাটা প্রায় নেই বললেই চলে। পুণেতে ভারত দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে তিন ম্য়াচের সিরিজে ২-০ এগিয়ে গিয়েছিল।

আরও পড়ুন: ক্লাবের তাঁবু থেকে বিশ্বরেকর্ড, মুম্বই পেল নয়া ব্যাটিং স্টার

পুণেতে ভারত ইতিহাস লিখেছিল। ঘরের মাঠে টানা ১১টি টেস্ট জয়ের নজির গড়ে টিম ইন্ডিয়া। কিন্তু বিরাটদের ঐতিহাসিক জয়ের সাক্ষী ছিল হাতে গোনা কয়েকজন দর্শক। পুণেরই পুনরাবৃত্তি হতে চলেছে রাঁচিতে। যদিও জেএসসিএ  ৫,০০০ কমপ্লিমেন্টারি টিকিট বিতরণ করেছে। এছাড়াও নিরাপত্তা রক্ষীদের হাতে কিছু টিকিট তারা তুলে দিয়েছে। স্কুল, ক্লাব ও অ্যাকাডেমি মিলিয়ে আরও ১০,০০০ টিকিট দিয়েছে জেএসসিএ।

ঝাড়খণ্ড ক্রিকেট সংস্থার প্রেসিডেন্ট নাফিস খান দ্য় ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছে, “ভবিষ্য়তে টেস্ট ম্য়াচ আয়োজনের আগে আমরা দু’বার ভাবব। কিন্তু না বলতে পারব না। যদি স্টেট অ্যাসোসিয়েশনগুলি টেস্ট ক্রিকেট আয়োজন করা থেকে মুখ ফিরিয়ে নেয়, তাহলে ক্রিকেটের বিশুদ্ধ সংস্করণটাই শেষ হয়ে যাবে। ফাঁকা গ্য়ালারি দেখতে অত্যন্ত খারাপ লাগে। আমাদের টেস্টের কথা ভেবে কিছু পরিবর্তন আনতেই হবে।”

Read full story in English

 

 

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ranchi will think twice before hosting a test match