বড় খবর

ভারতের বর্ষসেরা মহিলা ক্রীড়াবিদ! BBC-র মনোনয়ন তালিকায় রানি রামপাল-কোনেরু হাম্পি

তালিকায় নাম আছে দ্যুতি চাঁদ, ভিনেশ ফোগটেরও

ভারতের বর্ষসেরা মহিলা ক্রীড়াবিদ কে? BBC-র চূড়ান্ত তালিকায় নাম তুললেন মহিলা হকি দলের অধিনায়ক রানি রামপাল, দাবাড়ু কোনেরু হাম্পি আর শ্যুটার মানু ভাকের। সোমবার এই মনোনয়ন তালিকা প্রকাশ করেছে বিবিসি। তবে শুধু এই তিন মহিলা ক্রীড়াবিদ নয়, তালিকায় নাম আছে দ্যুতি চাঁদ, ভিনেশ ফোগটেরও। ভোটের মাধ্যমে সেরা ক্রীড়াবিদকে নির্বাচিত করতে পারবেন ক্রীড়াপ্রেমীরা। এমনটাই বিবিসি সুত্রে খবর। এই চূড়ান্ত তালিকা ৪০ জন বিচারকের উপস্থিতিতে তৈরি হয়েছে। ৬টি ভাষার মাধ্যমে ভোটিং করে নির্বাচিত করা যাবে ক্রীড়াবিদদের।  

আগামি ৮ মার্চ, আন্তর্জাতিক নারী দিবসে ঘোষিত হবে বিজয়ীর নাম। এবছর এই প্রতিযোগিতায় নতুন একটা ক্যাটাগরি যুক্ত হয়েছে। বছরের সেরা উদীয়মান ক্রীড়াবিদ। সেই নির্বাচন জুরি দ্বারা হবে। ক্রীড়া অনুরাগীরা এই বিভাগে ভোট করতে পারবেন না। কেন এই তালিকায় কোনও ক্রিকেটার নেই? এই প্রশ্ন করা হয়েছিল বিবিসি ইন্ডিয়ার প্রধান রূপা ঝাকে। তিনি বলেন, ‘বিচারকমণ্ডলী ক্রীড়াবিদদের বাছাই করেছেন। কোনও খেলার সঙ্গে বাছবিচার করা হয়নি।‘

গত বছর পিটি ঊষা লাইফটাইম অ্যাচিভমেন্ট পুরষ্কার পেয়েছিলেন। বিবিসির এই উদ্যোগকে কুর্নিশ জানিয়ে তিনি বলেন, ‘এর ফলে প্রতিভা বিকাশে আর সমৃদ্ধ হবে।‘ চলতি বছর টোকিও অলিম্পিকে ভাল ফল করবে ভারতীয় রিলে দল। এমন দাবিও করেছেন তিনি।

Web Title: Rani rampal koneru humpy nominated for bbc indian sportswoman of the year honour sports

Next Story
সিংহের সঙ্গে জাদেজা, ভয়ডরহীন ভিডিও পোস্ট করলেন ‘স্যার’
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com