scorecardresearch

বড় খবর

রঞ্জিতে সেঞ্চুরি বাংলার মন্ত্রীর! দুরন্ত কীর্তিতে দেশের দরবারে গর্বিত বাঙালি

বাংলাকে কোয়ার্টার ফাইনালে পৌঁছে দিলেন ক্রীড়ামন্ত্রী মনোজ তিওয়ারি। দুরন্ত সেঞ্চুরি করে।

রঞ্জিতে সেঞ্চুরি বাংলার মন্ত্রীর! দুরন্ত কীর্তিতে দেশের দরবারে গর্বিত বাঙালি

নিজের হাতে বাংলাকে উদ্ধার করলেন মন্ত্রী। বাইশ গজে এমন ঘটনা বেনজির। কোয়ার্টার ফাইনাল থেকে সেমিফাইনালে বাংলাকে পৌঁছে দিতে বড়সড় ভূমিকা নিলেন ক্রীড়ামন্ত্রী মনোজ তিওয়ারি। বেঙ্গালুরুর জাস্ট ক্রিকেট একাডেমিতে দুর্ধর্ষ শতরান করলেন মন্ত্ৰী।

৪৭৬ রানে প্ৰথম ইনিংসে এগিয়ে থাকায় সেমিফাইনালে পৌঁছে যাওয়া কার্যত সময়ের অপেক্ষা ছিল বাংলার। এমন অবস্থায় ১৮৫ বলে ১৩৬ করে বাংলাকে শেষ চারের লড়াইয়ে তুলে দেন তিনি। শেষে তিনি রান আউট হয়ে যান।

আরও পড়ুন: IPL-এর আলোতেও বড্ড অন্ধকার! দৈনিক ১০০ টাকায় রঞ্জি খেলছেন পন্থের রাজ্যের ক্রিকেটাররা

দ্বিতীয় ইনিংসে শতরানের পাশাপাশি মনোজ তিওয়ারি প্ৰথম ইনিংসেও ১৭৩ বলে দুরন্ত ৭৩ করেছিলেন। বাংলা স্কোরবোর্ডে ৭৭৩ তুলেছিল। রাজ্য দলের হয়ে দুই দশক যুক্ত রয়েছেন মনোজ তিওয়ারি। গত বছর বিধানসভা নির্বাচনের পরে ক্রীড়ামন্ত্রীর চেয়ারে বসেন তিনি। তৃণমূল নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে সরকার গঠন করেছিল।

যাইহোক, এই প্ৰথমবার রঞ্জি ট্রফির ইতিহাসে কোনও দলের প্ৰথম নয়জনই হাফসেঞ্চুরি করার বিরল নজির স্থাপন করে। সকলে হাফসেঞ্চুরি করলেও সুদীপ কুমার ঘরামি একেবারে শতরান করে থেমেছিলেন।

আরসিবির হয়ে কিছুদিন আগেই দুরন্ত খেলে আসা আকাশদীপ মাত্র ১৮ বলে ৫০ করে সকলকে চমকে দিয়েছিলেন। সবমিলিয়ে আটটা ছক্কা হাঁকিয়েছিলেন তিনি।

অতীতে জাতীয় দলের হয়েও খেলতে দেখা গিয়েছিল মনোজ তিওয়ারিকে। দেশের হয়ে ১২টি ওয়ানডে এবং ৩টে টি২০ খেলেছেন। ২০১১-য় চেন্নাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শতরানও করেন। ২০১৫-য় জিম্বাবোয়ের বিরুদ্ধে শেষবার খেলেছিলেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ranji trophy 2022 west bengal sports minister manoj tiwary scores ton against jharkhand