বোর্ডের শর্ত মেনেই বাংলার হয়ে খেলতে পারবেন শামি

টিম ইন্ডিয়ার ফাস্টবোলার মহম্মদ শামিকে রঞ্জিতে খেলার সবুজ সঙ্কেত দিয়েছে বিসিসিআই। কিন্ত মনোজের দলের হয়ে একটি শর্তেই মাঠে নামতে পারবেন তিনি। কী সেই শর্ত!

By: Kolkata  Updated: November 17, 2018, 08:02:47 PM

টিম ইন্ডিয়ার ফাস্টবোলার মহম্মদ শামিকে রঞ্জিতে খেলার সবুজ সঙ্কেত দিয়েছে বিসিসিআই। কিন্ত মনোজের দলের হয়ে একটি শর্তেই মাঠে নামতে পারবেন তিনি। কী সেই শর্ত! আসন্ন অস্ট্রেলিয়া সফরের কথা ভেবেই বোর্ড চায় শামি পুরোপুরি ম্যাচ ফিট থাকুক। আর সেই কারণেই শামিকে বেঁধে দিয়েছে ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। রঞ্জিতে প্রতি ইনিংসে ১৫-১৮ ওভারের বেশি বল করতে পারবেন না শামি। ১৫-র থেকে বেশি হলে সেটা দু’বা তিন ওভার বাড়তে পারে। তার বেশি একেবারেই নয়। বাংলাকে এটাই বোর্ডের নির্দেশ। এমনটাই রিপোর্ট ক্রিকবাজ-এর।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কোহলিরা তিনটি টি-২০, চারটি টেস্ট ও তিনটি ওয়ান-ডে ম্যাচ খেলবেন। শামি রয়েছেন টেস্ট স্কোয়াডে। ৬ ডিসেম্বর অ্যাডিলেড ওভালে প্রথম টেস্ট। ক্রিকবাজে প্রকাশিত রিপোর্টে আরও বলা হয়েছে যে, বাংলার টিম ম্যানেজমেন্টকে বোর্ড আরও নির্দেশ দিয়েছে। সেখানে বলা হয়েছে শামির প্রতিদিনের ফিটনেস ও ওয়ার্কলোড রিপোর্ট পাঠাতে হবে বোর্ডের ফিজিওকে। জানা যাচ্ছে শামি সর্তসাপেক্ষেই বাংলার হয়ে খেলতে রাজি হয়েছেন। বঙ্গ অধিনায়ক মনোজ জানিয়েছেন যে, বোর্ডের সিদ্ধান্তকে সম্মান জানাতেই হবে। অবশ্যই ভারত অগ্রাধিকার পাবে। মনোজ এও জানিয়েছেন যে, শামি যেমানের বোলার তিনি দলের হয়ে ১৫ ওভার বল করাই যথেষ্ট। মনোজ আশাবাদী যে রকম পিচে খেলা হবে সেখানে শামি ও বাকি বোলাররা সাফল্য পাবে। তিনদিন আগেই সিএবি প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্য়ায় জানিয়েছিলেন যে, আগামী ২০ নভেম্বর কেরালার বিরুদ্ধে বাংলার হয়ে মাঠে নামতে পারেন শামি। এখন বলাই যায় যে, শামির মাঠে নামার শুধু অপেক্ষা।

আরও পড়ুন: অস্ট্রেলিয়া উড়ে যাওয়ার আগে বাংলার হয়ে রঞ্জি খেলতে পারেন শামি

ইংল্যান্ডের মাটিতে দুরন্ত ফর্মে ছিলেন শামি। ইশান্ত শর্মা ও যসপ্রীত বুমরার সঙ্গে জুটি বেঁধে ধারাবাহিক ভাবে বিদেশের মাটিতে ভাল বল করেছিলেন তিনি। অস্ট্রেলিয়াতেও শামি ভাল বল করবেন বলেই আশাবাদী ভারতীয় ফ্য়ানেরা।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ranji trophy mohammed shami allowed to bowl only 15 overs per innings for bengal

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X