scorecardresearch

বড় খবর

ভারতীয় ফুটবলে যৌন নিগ্রহ! AIFF সচিব কুশল দাসের বিরুদ্ধে বোমা রঞ্জিত বাজাজের

ফেডারেশনের সচিবের বিরুদ্ধে চাঞ্চল্যকরভাবে যৌন নিগ্রহের অভিযোগ আনলেন রঞ্জিত বাজাজ। যা নিয়ে তোলপাড় ভারতীয় ফুটবল।

ভারতীয় ফুটবলে রঞ্জিত বাজাজ ভীষণই পরিচিত নাম। মিনার্ভা পাঞ্জাব এফসির প্রাক্তন কর্ণধার। তিনিই এবার ফেডারেশন সচিব কুশল দাসের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনলেন। যা নিয়ে ভারতীয় ফুটবলে তোলপাড় পড়ে গেল।

সাত বছর মিনার্ভার কর্ণধার থাকার পরে ২০২০-তে ক্লাব বিক্রি করে দেন। তিনি বিষ্ফোরক অভিযোগে জানিয়েছেন, জাতীয় ফুটবল সংস্থার দফতরে যৌন নিগ্রহের ঘটনা ঘটেছে। অভিযোগ সংক্রান্ত বিষয়ে ফেডারেশনের যে বিভাগ দেখভাল করে, সেই বিভাগের প্রধানকে জোর করে সভাপতি প্রফুল্ল প্যাটেল সেই অভিযোগ ধামাচাপা দেন।

পরে সংবাদসংস্থাকে রঞ্জিত বাজাজ বলেন, “ফেডারেশনের বিরুদ্ধে কোনও অভিযোগ জানাচ্ছি না। তবে ব্যক্তি বিশেষের বিরুদ্ধে অভিযোগ রয়েছে। উনি আদালতে যেতে পারেন। সেখানে ভুল প্রমাণ করুন এই অভিযোগ। ফেডারেশনের পিআর মেশিনারি বাদ দিয়ে ব্যক্তিগতভাবে নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগের জবাব দিন।”

যদিও কুশল দাস এমন অভিযোগ উড়িয়ে দিয়েছেন। সংবাদসংস্থাকে তিনি বলে দেন, “এমন অভিযোগ খতিয়ে দেখার জন্য ফেডারেশনে ওমেন্স সেল রয়েছে। গত ১০ বছরে এমন কোনও অভিযোগ জমা পড়েনি। তবে ওমেন্স সেলকে এই বিষয়ে খতিয়ে দেখতে দেওয়া হোক। তারপরেই কোনওরকম মন্তব্য করব। কার্যকরী কমিটির এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।”

ভারতীয় ফুটবল ফেডারেশন যদিও এই বিষয়ে শীর্ষ আধিকারিকের পাশেই দাঁড়িয়েছে। বিবৃতিতে ফেডারেশনের তরফে সাফ জানানো হয়েছে, “সমস্ত অভিযোগ ভ্রান্ত এবং কল্পনাপ্রসূত। কোনও প্রমাণ ছাড়াই এরকম অভিযোগ আনা হয়েছে। ফেডারেশনের সংশ্লিষ্ট দফতরে এই বিষয়ে কোনও অভিযোগই জমা পড়েনি।”

আরও পড়ুন: শাহরুখ ফোন করে KKR-এ খেলার প্রস্তাব দেন পাক তারকাকে, বড় ঘটনা ফাঁস হয়ে গেল হঠাৎ

“বাজাজের অভিযোগ সম্পূর্ণ অবমাননাকর। শুধু কুশল দাস-ই নন, সামগ্রিকভাবে ভারতের ফুটবল জগৎ এতে ক্ষতিগ্রস্ত হয়েছে। ফেডারেশনের তরফে উপযুক্ত আইনি ব্যবস্থা নেওয়া হবে।”

ফেডারেশনের অভ্যন্তরীণ অভিযোগ খতিয়ে দেখার সেলের প্রধান জ্যোৎস্না গুপ্তা জানিয়েছেন, “কমিটির হেড হিসাবে এরকম কোনও।অভিযোগ দফতরে জমা পড়েনি। সংস্থার বিরুদ্ধে কেউ এরকম অভিযোগ করবে, তা রীতিমতো অকল্পনীয়।” কমিটির প্রাক্তন প্রধান শান্তা গোপীনাথও জানিয়েছেন, তাঁর সময়পর্বেও এরকম কোনও অভিযোগ জমা পড়েনি।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ranjit bajaj accuses aiff secretary kushal das of molestation