‘হেলিকপ্টার ল্যান্ডেড’! ধোনিকে ধন্যবাদ রশিদের

ধোনি তাঁর ছোটবেলার প্রয়াত বন্ধু সন্তোষ লালের থেকে এই শট শিখেছিলেন। তাঁরা এটিকে 'থাপ্পড় শট' বলেই ডাকতেন। সন্তোষ এবং ধোনি একসঙ্গে বিভিন্ন রাজ্যে গিয়ে টেনিস বলে ক্রিকেট খেলেছেন।

By: Updated: November 30, 2018, 04:37:37 PM

ফের একবার রশিদ খান প্রমাণ করলেন কেন তিনি এই মুহূর্তে বিশ্বের এক নম্বর ওয়ান-ডে অলরাউন্ডার। আফগানিস্তানের এই স্পিনার হাতের জাদুতেই বিশ্বক্রিকেটে নিজের একটা পরিচিতি করে নিয়েছিলেন। রশিদ ধীরে ধীরে ব্যাটিংটাকেও উচ্চ মার্গে নিয়ে গিয়েছেন। সম্প্রতি রশিদ খেলছেন টি-টেন লিগে। এখানেই মহেন্দ্র সিং ধোনির সিগনেচার ‘হেলিকপ্টার শট’ নিঁখুত ভাবে মেরে প্রশংসিত হলেন আফগান স্টার।

বৃহস্পতিবার মারাঠা অ্যারাবিয়ান্স বনাম পাখতুন্সের ম্যাচ ছিল টি-টেন লিগে। মারাঠাদের হয়ে খেলছেন রশিদ। এদিন সাত বলে ২১ রানের ইনিংস খেলেছেন রশিদ। পাক পেসার মহম্মদ ইরফানের বলে হেলিকপ্টার শট মেরে ওভার বাউন্ডারি পার করালেন রশিদ। টুইটারে নিজেই সেই শটের ভিডিও পোস্ট করেছেন ইরফান। এই শটের জন্ম দেওযার জন্য ধোনিকেও কৃতজ্ঞতা জানিয়েছেন। রশিদের এই পারফেক্ট হেলিকপ্টারে মুগ্ধ ভারতীয় দলের তরুণ ক্রিকেটার ঋষভ পন্থ ও ইংল্যান্ডের মহিলা ক্রিকেট দলের অন্যতম মুখ ড্যানিয়েল ওয়াট। প্রশংসা করেছেন রশিদের আইপিএল টিমের কোচ টম মুডিও। যদিও এই ম্যাচে রশিদদের টিম জিততে পারেনি। তাঁদের ১২৫/৬-এর জবাবে পাখতুন্স চার বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয়।

আরও পড়ুন:প্রেসিডেন্টের পরই নিজেকে সবচেয়ে জনপ্রিয় বললেন রশিদ খান

রইল ধোনির হেলিকপ্টার শটের ঝলকও:

ধোনির হেলিকপ্টার শটে নিখুঁত কবজির মোচড়ের সঙ্গেই প্রয়োজন জোর। আর এই শট মারতে গিয়ে অনেকেই চূড়ান্ত ব্যর্থ হয়েছেন। লেন্থ ডেলিভারিতে ভীষণ কার্যকর হয়ে ওঠে এই শট। ধোনি তাঁর ছোটবেলার প্রয়াত বন্ধু সন্তোষ লালের থেকে এই শট শিখেছিলেন। তাঁরা এটিকে ‘থাপ্পড় শট’ বলেই ডাকতেন। সন্তোষ এবং ধোনি একসঙ্গে বিভিন্ন রাজ্যে গিয়ে টেনিস বলে ক্রিকেট খেলেছেন। দু’জনেই একসঙ্গে রেলে চাকরি করতেন। মাত্র ৩২ বছর বয়সে প্যাংক্রিয়াটাইটিসে মৃত্যু হয় সন্তোষের। বন্ধুর জন্য এয়ার এম্বুলেন্স পাঠিয়েও শেষরক্ষা করতে পারেননি ধোনি। 

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rashid khan executes ms dhonis helicopter shot

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিশেষ খবর
X