বড় খবর

বিশ্বকাপ জিতলেই বিয়ে করবেন রশিদ খান, জানিয়ে দিলেন তারকা

মাত্র ২১ বছর বয়সেই কোনো টেস্ট দলের সর্বকনিষ্ঠ অধিনায়ক হওয়ার বিরল সম্মান পাওয়ার কৃতিত্ব অর্জন করেছেন। চট্টগ্রামে গত বছরই আফগানিস্তান বাংলাদেশকে হারিয়ে দেয়। রশিদ সেই ম্যাচে একই বাংলাদেশকে শেষ করে দেন।

বিশ্বকাপ না জিতে বিয়ে করার ইচ্ছাই নেই। এমনটাই জানিয়ে দিলেন আফগানিস্তানের তারকা স্পিনার রশিদ খান। তিনি স্পষ্ট জানিয়ে দিলেন, তাঁর দেশ বিশ্বকাপ জিতলে তবেই বিয়ের কথা ভাববেন তিনি।

আজাদী রেডিওয় এক সাক্ষাৎকারে আফগান তারকা জানিয়েছেন, “ক্রিকেট বিশ্বকাপ জিতলেই তিনি বাগদান পর্ব সারবেন এবং বিয়ে করবেন।”

বিশ্বক্রিকেটে আফগানিস্তানের সবথেকে পরিচিত মুখ রশিদ খান। কেরিয়ারের শুরুতেই একাধিক রেকর্ডের মালিক তিনি। বর্তমানে টি২০ ক্রমতালিকায় এক নম্বর বোলার তিনি। ৫০ ওভারের ও টি টোয়েন্টি বিশ্বকাপে রশিদ শুধু জাতীয় দলের জার্সিতে অংশই নেননি, সেই সঙ্গে দলের পারফরম্যান্স এ গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।

মাত্র ২১ বছর বয়সেই কোনো টেস্ট দলের সর্বকনিষ্ঠ অধিনায়ক হওয়ার বিরল সম্মান পাওয়ার কৃতিত্ব অর্জন করেছেন। চট্টগ্রামে গত বছরই আফগানিস্তান বাংলাদেশকে হারিয়ে দেয়। রশিদ সেই ম্যাচে একই বাংলাদেশকে শেষ করে দিয়েছিলেন। তাঁর বোলিং ফিগার ছিল ৪৯/৬, যা তাঁর কেরিয়ারের সেরা। প্রথমবার জাতীয় দলের অধিনায়ক হয়েই দলকে ইতিহাসিক জয় উপহার দিয়েছিলেন। একদম সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন তিনি। ব্যাট হাতে ৫১ রান করার পরে দুই ইনিংস মিলিয়ে ১১ উইকেট দখল করেছিলেন তিনি। ২২৪ রানের বিশাল ব্যবধানে বাংলাদেশকে সেই ম্যাচে হারায় আফগান ক্রিকেটাররা।

এই জয়ের সঙ্গেই ইতিহাসে ঢুকে পড়েছিলেন রশিদ খান। টেস্ট ক্রিকেটের ইতিহাসে চতুর্থ ক্যাপ্টেন হিসাবে অভিষেক-নেতৃত্বেই ব্যাট হাতে হাফ সেঞ্চুরি এবং ৫ উইকেট নেওয়ার কীর্তি গড়েন তিনি।

মার্চ মাসের পর থেকেই ক্রিকেট থেকে দূরে রশিদ। শেষ খেলেছিলেন ভারতের মাটিতে আয়োজিত আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে। সেই সিরিজ শেষ করার পরেই ফের একবার সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে আইপিএলে খেলতে আসার কথা ছিল তাঁর। তবে করোনা পরিস্থিতির কারণে দু দফায় সিরিজ পিছিয়ে যায় অনির্দিষ্টকালের জন্য। এখনও সেই আইপিএলের ভবিষৎ খোলসা করে জানায়নি বিসিইসিআই। তবে বোর্ড সভাপতি আশ্বাস দিয়েছেন, এই বছরেই ক্রোড়পতি লিগ আয়োজন করার চেষ্টা করছে বোর্ড।

Web Title: Rashid khan plans to wed after afghanistan wins cricket world cup

Next Story
আমেরিকাতেই প্রতিবাদের মুখ তারকা ভারতীয় এথলিট, সঙ্গ দিচ্ছেন বেদান্তও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com