রশিদের ১১ উইকেটে আফগানরা ২২৪ রানে হারাল বাংলাদেশকে

ক্যাপ্টেন হিসাবে জীবনের প্রথম টেস্টটাই স্মরণীয় করে রাখলেন রশিদ খান। সোমবার চট্টগ্রামের জাহুর আহমেদ স্টেডিয়ামে শাকিব আল হাসানের বাংলাদেশকে আফগানিস্থান ২২৪ রানে হারিয়ে দিল।

By: Dhaka  Published: September 9, 2019, 6:39:23 PM

আফগানিস্থান: ৩৪২ ও ২৬০

বাংলাদেশ: ২০৫ ও ১৭৩

২২৪ রানে জয়ী আফগানিস্থান

ম্য়াচের সেরা: রশিদ খান

ক্যাপ্টেন হিসাবে জীবনের প্রথম টেস্টটাই স্মরণীয় করে রাখলেন রশিদ খান। সোমবার চট্টগ্রামের জাহুর আহমেদ স্টেডিয়ামে শাকিব আল হাসানের বাংলাদেশকে আফগানিস্থান ২২৪ রানে হারিয়ে দিল।

দু’দেশের মধ্য়ে একটি মাত্র টেস্ট জিতে ইতিহাস লিখল রশিদ অ্যান্ড কোং। এই টেস্টের পরেই অবসর নিচ্ছেন প্রাক্তন আফগান অধিনায়ক মহম্মদ নবি। তাঁর ফেয়ারওয়েল টেস্টটাও স্মরণীয় করে দিলেন রশিদ।

আরও পড়ুন: টস করেই টেস্ট ক্রিকেটের ইতিহাসে রশিদ খান

রবিবারই একপ্রকার স্থির হয়ে গিয়েছিল যে, আফগানরাই টেস্ট জিততে চলেছে। জয়ের জন্য ৩৯৮ রানের পাহাড়প্রমাণ টার্গেট তাড়া করতে নেমে বাংলাদেশ চতুর্থ দিনের শেষে ১৩৬ রানে ৬ উইকেট হারিয়ে ধুঁকছিল। বৃষ্টির কারণে অধিকাংশ সময় খেলা বন্ধ না থাকলে হয়তো গতকালই নিজেদের দ্বিতীয় টেস্ট জিতে যেত পারত আফগানরা।

পঞ্চম দিনে শাকিবদের জেতার জন্য় কার্যত অসাধ্য় সাধনই করতে হতো। চার উইকেটে তাঁদের ২৬২ রান তুলতে হতো। কিন্তু রশিদের ঘূর্ণীতে ১৭৩ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। রশিদ প্রথম ইনিংসে পাঁচ উইকেট পেয়েছিলেন। দ্বিতীয় ইনিংসে তিনি তুলে নিলেন ছ’উইকেট। দুই ইনিংস মিলিয়ে মোট ১১ উইকেট তুলে একাই আফগানিস্থানের জয়ের ভাগ্য় লিখে দিলেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rashid khan took 11 wickets to lead memorable win against bangladesh

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

BIG NEWS
X