বড় খবর

রশিদ খানের বন্ধু এবার ভারতীয় ফুটবলে! কিসেক্কার পাশে খেলবেন তিনি

তিনি এখন কানাডায় রয়েছেন। ইতিমধ্যেই এদেশে আসার জন্য ভিসার আবেদন করেছেন। কিছুদিনের মধ্যেই পাড়ি দেবেন এখানে। আমিরি গোকুলমে পাশে পাবেন প্রাক্তন মোহনবাগানি হেনরি কিসেক্কাকে।

Henry Kisekka and rashid
হেনরি কিসেক্কা এবং রশিদ খান (মোহন বাগান ফেসবুক পেজ এবং টুইটার)

আফগানিস্তান ক্রিকেটের হাল ফেরানোর দায়িত্ব দেওয়া হয়েছে রশিদ খানকে। বিশ্বকাপের পরেই নেতা করা হয়েছে তাঁকে। রশিদ খানের বন্ধুও এবার ভাগ্য বদলে চলে এলেন ভারতে। তবে ক্রিকেটে নয়, ফুটবলে। জোহেব ইসলাম আমিরি ভারতীয় ফুটবলে মোটেও অপরিচিত নাম নয়। তিনিই এবার প্রত্যাবর্তন করছেন ভারতীয় ফুটবলে। খেলবেন গোকুলম কেরালার জার্সিতে।

প্রায় একদশকের কাছাকাছি ভারতের ফুটবলের সঙ্গে জড়িত আফগানি ফুটবলার। এর আগে মুম্বই এফসি, ডেম্পো, ডিএসকে শিবাজিয়ান্সে খেলেছেন। আইএসএলেও খেলার অভিজ্ঞতা রয়েছে এফসি গোয়ার জার্সিতে। বছর দু-য়েক আগে তিনি শেষবার খেলেছিলেন চেন্নাই সিটি এফসি-র হয়ে। তিনিই এবার খেলবেন কেরালায়।

আরও পড়ুন সম্পর্কে আবদ্ধ হওয়ার মুখে আজাহার-সানিয়া! বিয়ের সানাই বেজেই গেল

জানা গিয়েছে, তিনি এখন কানাডায় রয়েছেন। ইতিমধ্যেই এদেশে আসার জন্য ভিসার আবেদন করেছেন। কিছুদিনের মধ্যেই পাড়ি দেবেন এখানে। আমিরি গোকুলমে পাশে পাবেন প্রাক্তন মোহনবাগানি হেনরি কিসেক্কাকে। যিনি দলবদলের বাজারে ফিরে গিয়েছেন নিজের পুরনো ক্লাবে। ইতিমধ্যেই তিনি দলের অনুশীলনে যোগ দিয়েছেন।

amiri
বছর তিনেক আগে মোহনবাগান জার্সিতে আমিরি (টুইটার)

যাইহোক, রশিদ খানের সঙ্গে অবশ্য নিজের দেশ আফগানিস্তানে নয়, আমিরির পরিচয় এদেশেই। তিনিই একবার বলেছিলেন, ভারতে টি টোয়েন্টি বিশ্বকাপে খেলার সময়েই পরিচয়। সেখান থেকেই রশিদের ঘনিষ্ঠ বন্ধুদের বৃত্তে তিনি। শুধু রশিদই নয়। অন্য ক্রিকেট তারকা মহম্মদ নবির সঙ্গেও পরিচয় রয়েছে তাঁর।

আফগানিস্তানের জাতীয় দলের নিয়মিত সদস্য আমিরি। বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী রাউন্ডে ভারতের গ্রুপেই রয়েছে আফগানিস্তান। সেখানে সুনীল ছেত্রীদের সামনে কঠিন বাধা হতে প্রস্তুত তিনি। তার আগে আপাতত গোকুলমের জার্সিতে মাঠে আগুন জ্বালাতে তৈরি তিনি।

Web Title: Rashid khans friend zohaib islam amiri to play in gokulam

Next Story
কেকেআরের বিশ্বকাপজয়ী কোচকে ছিনিয়ে নিল আইপিএলের অন্য দলKKR
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com