বড় খবর

চূড়ান্ত হয়ে গেল টিম ইন্ডিয়ার হেড কোচ! ফাঁস করলেন শীর্ষ কর্তাই

হেড কোচ নিয়ে উপদেষ্টা কমিটির কোনও পৃথক চিন্তা-ভাবনা না থাকলেও ব্যাটিং, বোলিং, ফিল্ডিং কোচ, স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ এবং একজন প্রশাসনিক ম্য়ানেজার বেছে নেওয়া হবে আবেদনকারীদের পক্ষ থেকে।

virat kohli and ravi shastri
বিরাট কোহলি ও রবি শাস্ত্রী (ফেসবুক)

ক্রিকেটের নতুন উপদেষ্টা কমিটি দায়িত্ব পেয়েছে ২৪ ঘণ্টাও হয়নি। প্রধান কোচ সহ সমস্ত সাপোর্ট স্টাফদের বেছে নেবে ক্রিকেটের অ্যাডভাইসারি কমিটি। এর মধ্যেই খবর, রবি শাস্ত্রী পুনরায় থাকতে চলেছেন ভারতীয় কোচের পদে। উপদেষ্টা কমিটির অন্যতম সদস্য অংশুমান গায়কোয়াড় কম-বেশি নিশ্চিত শাস্ত্রীকেই রাখা হবে। ১৯৯৭ থেকে ১৯৯৯- দু’বছর জাতীয় দলের কোচ ছিলেন গায়কোয়াড়। তিনি সরাসরি জানিয়ে দিয়েছেন, শাস্ত্রীকে সরানোর কোনও চিন্তাভাবনাই নেই। কারণ হিসেবে রবি শাস্ত্রী-র পারফরম্যান্সকেই তুলে ধরছেন তিনি। তবে হেড কোচ নিয়ে উপদেষ্টা কমিটির কোনও পৃথক চিন্তা-ভাবনা না থাকলেও ব্যাটিং, বোলিং, ফিল্ডিং কোচ, স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ এবং একজন প্রশাসনিক ম্য়ানেজার বেছে নেওয়া হবে আবেদনকারীদের পক্ষ থেকে। বোর্ড সূত্রের খবর, ভারতীয় দলের অধিকাংশ ক্রিকেটারই কোচ রবি শাস্ত্রীর কাজে খুশি। সেই কারণেই তিনিই প্রথম পছন্দ সকলের। বোলিং কোচ ভরত অরুণও পুনরায় আবেদন করেছেন। তবে ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারের চাকরি সম্ভবত থাকছে না।

মুম্বইয়ের এক প্রচারমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে গায়কোয়াড় জানিয়েছেন, “পারফরম্যান্স বিচার্য হলে, রবি শাস্ত্রী যথেষ্ট ভাল কাজ করেছেন। রবি শাস্ত্রীর বিষয় বাদ দিলে অন্য কোচিং পজিশনে বাছাই করা হবে। এটা নির্ভর করছে, কে আবেদন করছেন এবং বিসিসিআইয়ের নিজস্ব যোগ্যতামান তাঁদের রয়েছে কিনা, এই বিষয়ের উপরে।”

আরও পড়ুন কোহলিদের দায়িত্বে হয়তো অশ্বিনদের হেড স্যার! চমকে দেওয়া খবর বোর্ড সূত্রে

কোহলিদের সংসারে নতুন কোচ! ঘোষণা করে দিল বিসিসিআই

কপিল দেব ছাড়াও নতুন ক্রিকেট উপদেষ্টা কমিটির বাকি দুই সদস্য হলেন অংশুমান গায়াকোয়াড় ও শান্তা রঙ্গস্বামী। এই কমিটি-ই গত ডিসেম্বরে জাতীয় মহিলা দলের কোচের পদে ডব্লু ভি রামনকে বেছে নিয়েছিল। সেই সময়ে যদিও বেশ বিতর্ক হয়েছিল। যাইহোক, জানা গিয়েছে, ভারতের কোচ হতে বিশ্ব ক্রিকেটের একাধিক বড় বড় নাম আগ্রহী হয়েছেন। সেই তালিকায় মাইক হেসন থেকে মাহেলা জয়বর্ধনে- কে নেই!

তবে রবি শাস্ত্রী কোচ হলেও নিজের সহকারীদের নিজে বাছাই করতে পারবেন না। সেই তালিকাও বেছে নেবে বোর্ডের অ্যাডভাইসারি কমিটি। সেই প্রসঙ্গে বলতে গিয়ে গায়কোয়াড় জানিয়ে দিয়েছেন, “নিজে কোচ থাকাকালীন নিজের চিকিৎসা আমাকেই করতে হত। স্বচ্ছন্দের পরিস্থিতিতে পারদর্শিতার সঙ্গে কাজ করতে পারবেন কিনা, সেই বিষয়টিও দেখার। দলকে কোন আবেদনকারী কীভাবে সাহায্য করতে পারবে, তার ভিত্তিতেই চূড়ান্ত নির্বাচন।”

ভারতের কোচ ও সহকারি পদের জন্য আবেদনপত্র জমা নেওয়া হবে ৩০ জুলাই পর্যন্ত। সেই ডেডলাইন পেরোনোর আগেই শাস্ত্রী যে প্রায় চূড়ান্ত তা বলার অপেক্ষা রাখে না।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ravi shastri is almost certain to retain his head coach position clears anshuman gaekwad

Next Story
‘মেন্টর’ মালিঙ্গাকে বুমরার বিশেষ বার্তা, হৃদয় কেড়ে নিলেন বিশ্বের এক নম্বর'Thank you for everything,' Jasprit Bumrah to 'mentor' Lasith Malinga after yorker king's ODI retirement
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com