সৌরভকে সরিয়ে বোর্ডের ক্ষমতায় রজার বিনি! প্রকাশ্যেই আনন্দে আত্মহারা রবি শাস্ত্রী Sports: Ravi Shastri lauds Roger Binny who is set to be BCCI president after Sourav Ganguly | Indian Express Bangla

সৌরভকে সরিয়ে বোর্ডের ক্ষমতায় রজার বিনি! প্রকাশ্যেই আনন্দে আত্মহারা রবি শাস্ত্রী

বোর্ড সভাপতি পদ থেকে সৌরভ সরতেই মুখ খুললেন রবি শাস্ত্রী

সৌরভকে সরিয়ে বোর্ডের ক্ষমতায় রজার বিনি! প্রকাশ্যেই আনন্দে আত্মহারা রবি শাস্ত্রী

সৌরভ গঙ্গোপাধ্যায়ের অগৌরবের প্রস্থান ঘটছে বিসিসিআইয়ের মসনদ থেকে। বোর্ডের রাজপাট এবার সামলাবেন রজার বিনি। সুপ্রিমকোর্টের রায় স্বস্তি দিয়েছিল সৌরভকে। বলা হয়েছিল আরও একটা টার্ম তিনি বোর্ডের গদিতে থাকতে পারবেন। তিনি নিজেও চেয়েছিলেন আরও তিন বছর বোর্ডের প্রেসিডেন্ট হিসেবে থেকে যেতে। অথবা আইসিসির চেয়ারম্যান হতে। তবে সৌরভের দুই ইচ্ছাতেই সায় নেই বোর্ডের। তাঁকে আইপিএলের চেয়ারম্যান পদের জন্য প্রস্তাব দেওয়া হলেও তিনি পত্রপাঠ তা নাকচ করে দিয়েছেন।

আগামী ১৮ অক্টোবর বোর্ডের এজিএম। সেখানেই সরকারিভাবে পরবর্তী বোর্ড সভাপতি হিসেবে ঘোষণা করা হবে রজার বিনির নাম। বোর্ডের নির্বাচনের আগে সভাপতি পদে একমাত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন বিনি। নির্বাচনে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিততে চলেছেন।

আরও পড়ুন: এই চার বিতর্কেই হয়ত বোর্ডে ভরাডুবি সৌরভের! ছেড়ে কথা বললেন না শ্রীনিবাসনও

আর রজার বিনি বোর্ড সভাপতি হিসেবে চূড়ান্ত হয়ে যাওয়ার পরেই এবার প্রতিক্রিয়া জানালেন রবি শাস্ত্রী। মুম্বই প্রেস ক্লাবে ‘মিট দ্য মিডিয়া’-য় আয়াজ মেননকে জাতীয় দলের প্রাক্তন কোচ জানিয়ে দিয়েছেন, “রজার বিনি বোর্ড সভাপতি হওয়ায় ব্যাপক আনন্দ হচ্ছে। কারণ বিশ্বকাপে উনি আমার সতীর্থ ছিলেন। তাছাড়া ওঁর পদেরও ক্রমোন্নয়ন ঘটবে। কর্ণাটকের ক্রিকেট সংস্থার প্রেসিডেন্ট উনি। সেখান থেকেই বোর্ডের সভাপতি হচ্ছেন। আমি দারুণ খুশি। কারণ উনি একজন বিশ্বকাপজয়ী। এই প্ৰথমবার বোর্ডের প্রেসিডেন্ট পদে কোনও বিশ্বকাপজয়ী বসবেন। ওঁর যোগ্যতা প্রশ্নাতীত। এই পদে বসার সমস্ত যোগ্যতা ওঁর রয়েছে।”

প্রাক্তন সতীর্থকে প্রশংসায় উপুড় করে দিয়ে রবি শাস্ত্রী আরও বলেছেন, “বিনি একজন বন্ধুসুলভ ব্যক্তি। নিজস্ব মতামত রয়েছে। কম কথা বলেন। তবে আমি নিশ্চিত ক্রিকেট সংক্রান্ত বিষয়ে ওঁর মতামত সবাই শুনতে চাইবে। যে বিষয়ে ওঁকে নজর দিতে হবে তা হল, ক্রিকেটকে ভারতে আরও বেশি দর্শক-সহায়ক করে তুলতে হবে।”

আরও পড়ুন: বোর্ডে তীব্র সমালোচিত সৌরভ! গদি হারিয়ে প্রকাশ্যেই ভেঙে পড়লেন মহারাজ

“তাই সবথেকে বড় বিষয় হল, মাঠের সুযোগ-সুবিধা আরও বাড়াতে হবে। ক্রিকেট থেকে বিশাল অর্থ উপার্জন হয়। তাই মাঠে যাঁরা আসবেন তাঁদের কাছে আরও সুবিধা নিয়ে হাজির হতে হবে। যদি এরকমটা করা হয়, তাহলে এই খেলার জনপ্রিয়তা আরও বাড়বে।”

আরও পড়ুন: কোহলির ‘অভিশাপেই’ কি বোর্ডে ‘অপমানিত’ সৌরভ! লাগামছাড়া উল্লাস বিরাট-ভক্তদের

৬৭ বছরের রজার বিনি ১৯৮৩-তে ভারতের বিশ্বকাপ জয়ের অন্যতম স্থপতি ছিলেন। সেই সংস্করণের বিশ্বকাপে ৮ ম্যাচে ১৮ উইকেট নিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারী হয়েছিলেন। ১৯৮৫-তে ওয়ার্ল্ড সিরিজ চ্যাম্পিয়নশিপে অস্ট্রেলিয়ায় ১৭ উইকেট নিয়ে বল হাতে অপ্রতিরোধ্য ফর্মে ধরা দিয়েছিলেন। ২৭ টেস্ট এবং ৭২ ওয়ানডেতে খেলে রজার বিনি রান সংখ্যা যথাক্রমে ৮৩০, ৬২৯। আন্তর্জাতিক টেস্ট এবং ওয়ানডেতে উইকেট নিয়েছেন যথাক্রমে ৪৭ এবং ৭৭টি। তাঁর পুত্র স্টুয়ার্ট বিনিও আন্তর্জাতিক স্তরে ক্রিকেট খেলেছেন দেশের জার্সিতে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ravi shastri lauds roger binny who is set to be bcci president after sourav ganguly

Next Story
এই চার বিতর্কেই হয়ত বোর্ডে ভরাডুবি সৌরভের! ছেড়ে কথা বললেন না শ্রীনিবাসনও