ধোনিকে কেন তাড়াতাড়ি নির্বাসনে পাঠাতে চাইছে সবাই, প্রশ্ন শাস্ত্রীর

টিম ইন্ডিয়ার হেডস্য়ার রবি শাস্ত্রী ফের একবার ধোনির সমালোচকদের এক হাত নিলেন। বুঝিয়ে দিলেন এমএসডি-র প্রতি তাঁর অপরিসীম শ্রদ্ধা। শাস্ত্রী জানালেন যবে ইচ্ছা অবসর নিক ধোনি।

By: Mumbai  Updated: October 26, 2019, 01:05:19 PM

গত বৃহস্পতিবার বাংলাদেশ সফরের জন্য় দল বেছে নিয়েছিল ভারত। ভারত-বাংলাদেশ সফরেও নেই এমএস ধোনি। প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ সেদিন সাফ বুঝিয়ে দিয়েছিলেন যে, ধোনিকে বাদ দিয়েই দল এগিয়ে গিয়েছে। কিন্তু টিম ইন্ডিয়ার হেডস্য়ার রবি শাস্ত্রী ফের একবার ধোনির সমালোচকদের এক হাত নিলেন। বুঝিয়ে দিলেন এমএসডি-র প্রতি তাঁর অপরিসীম শ্রদ্ধা।

একটি বেসরকারি সংবাদ মাধ্য়মে শাস্ত্রী বলছেন, “ধোনিকে নিয়ে যারা কথা বলছে তাদের অর্ধেকে নিজেদের জুতোর ফিতেটাও বাঁধতে পারে না। আর দেখতে হবে ধোনি দেশের জন্য় কী করেছে। আমি বুঝতে পারছি না কেন লোকজন এত তাড়াতাড়ি ধোনিকে নির্বাসনে পাঠাতে চাইছে? হতে পারে তাদের আর বলার মতো কোনও বিষয় নেই। ওকে নিয়ে কোনও মন্তব্য়ই অত্য়ন্ত অসম্মানজনক। ১৫ বছর দেশের হয়ে খেলেছে ধোনি। ও কি জানে না ওর জন্য় কী ঠিক! ও যখন টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিল তখন কী বলেছিল? ও বলেছিল ঋদ্ধিমান সাহা যথেষ্ট ভাল যাঁর হাতে উইকেট-কিপিং গ্লাভসটা তুলে দেওয়া যায়। ও ঠিক ছিল। ধোনি দলকে ছায়া দেয়। সবসময় নিজের মতামত ভাগ করে নেয়।”

গত মঙ্গলবার সকালে ধোনি এসেছিলেন নিজের ঘরের মাঠে। জেএসসিএ ইন্টারন্য়াশনাল কমপ্লেক্সে দক্ষিণ আফ্রিকাকে ৩-০ পর্যুদস্ত করে ভারতের ঐতিহাসিক সিরিজ জয়ের সাক্ষী ছিলেন তিনি।

আরও পড়ুন-দেখুন ভিডিও: ধোনিকে নিয়ে সাংবাদিকের প্রশ্ন, কোহলির সরস উত্তরে হাসির ফোয়ারা

বিশ্বকাপের পর থেকে আর ভারতীয় জার্সিতে দেখা যায়নি এমএসডি-কে। সেই প্রথম ভারতীয় দলের ড্রেসিংরুমে পাওয়া গিয়েছিল তাঁকে। ওই টেস্টে অভিষেককারী শাহবাজ নাদিমের সঙ্গেও ধোনি কথা বলেন কিছুক্ষণ। ধোনির এই সাক্ষাতের প্রসঙ্গে শাস্ত্রীর সংযোজন, “রাঁচিতে শাহবাজ নাদিমের সঙ্গে কথা বলতে ও ড্রেসিংরুমে এসেছিল। যে ছেলেটা নিজের ঘরের মাঠে অভিষেক করল, তাঁর জন্য় এর চেয়ে বড় মোটিভেশনের কী হতে পারে। আমি একটা কথা বলেই ধোনির অবসর বিতর্কের ইতি টানতে চাই। ধোনি যখন ইচ্ছা অবসর নেবে। সেই যোগ্য়তা ও অর্জন করেছে।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ravi shastri on ms dhoni

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X