scorecardresearch

সবার পাউরুটিতে মাখন লাগানো কাজ নয়! অশ্বিনকে তেড়েফুঁড়ে আক্রমণ এবার শাস্ত্রীর

শাস্ত্রীর মন্তব্যে আহত হয়েছিলেন, একদিন আগে এমনটাই জানিয়েছিলেন রবিচন্দ্রন অশ্বিন। সেই ইস্যুতে এবার মুখ খুললেন রবি শাস্ত্রী।

সৌরভের পরে ইন্ডিয়ান এক্সপ্রেস আড্ডায় শাস্ত্রীর তোপে পড়লেন রবিচন্দ্রন অশ্বিন। একহাত নিলেন জাতীয় দলের তারকা স্পিনারকে।

একদিন আগেই রবিচন্দ্রন অশ্বিন সদ্য প্রাক্তন কোচকে ঠুকে বলে দিয়েছিলেন, শাস্ত্রীর মন্তব্যে তিনি আহত হয়েছিলেন। ২০১৮-য় অজি সফরের পরে হেড কোচ রবি শাস্ত্রী প্রকাশ্যেই কুলদীপ যাদবকে বিদেশে ভারতীয়দের মধ্যে সেরা স্পিনারের আখ্যা দিয়ে দিয়েছিলেন।

সেই সফরে এডিলেডে দলকে জিতিয়ে ফিটনেসের কারণে তিনটে ম্যাচে খেলতে পারেননি অশ্বিন। অশ্বিনের বদলে কুলদীপকে খেলান কোহলি এন্ড কোং। সেই সুযোগ দু হাতে বাড়িয়ে সদ্ব্যবহার করেন তারকা। সিডনিতে পাঁচ উইকেট নেন তিনি।

আরও পড়ুন: নিজেকে পরিষ্কার করুন সৌরভ! কোহলির পাশে দাঁড়িয়ে শাস্ত্রীর বিরাট তোপে মহারাজ

রবি শাস্ত্রীর সেই বক্তব্যে চরম আহত হন তারকা স্পিনার। ভেঙে পড়েছিলেন তিনি। অশ্বিনের মনে হয়েছিল, তাঁকে চলন্ত বাসের সামনে ছুঁড়ে ফেলে দেওয়া হয়েছে। সেই স্মৃতি রোমন্থন করতে গিয়ে অশ্বিন জানিয়েছেন, “রবি (শাস্ত্রী) ভাইকে বরাবর উঁচু নজরে দেখি। দলের প্রত্যেকেই করে। আমরা অনেকেই কিছু মন্তব্য করে পরে তা প্রত্যাহার করে নিই। তবে সেই সময় নিজেকে চূর্ণ বিচূর্ণ মনে হয়েছিল। আমরা সবসময় সতীর্থদের সাফল্যে আনন্দিত হই।”

আরও পড়ুন: অশ্বিনকে মানসিকভাবে বিপর্যস্ত করেন শাস্ত্রী! বোমা ফাটিয়ে স্বীকার করলেন তারকা

“কুলদীপের জন্য আমিও খুশি ছিলাম। অস্ট্রেলিয়ায় আমারও ইনিংসে পাঁচ উইকেট নেই। সেই কীর্তিই গড়েছিল কুলদীপ। এটা কত বড় ব্যাপার, সেটা ভালোই জানি। খুব ভাল বল করেও অস্ট্রেলিয়ায় পাঁচ উইকেট পাইনি। তাই ওঁর জন্য খুব ভাল লাগছিল। ভীষণ আনন্দিত হয়েছিলাম।”

আরও পড়ুন: দাদার বিশ্বাসযোগ্যতা নিয়ে কোনও সন্দেহই নেই! কোহলিকে সপাটে আক্রমণ এবার জিন্দালের

“তবে আমি যদি দলের সঙ্গে একাত্ম হতে পারি, তাহলেই সতীর্থদের সাফল্যে সত্যিকারের আনন্দ পাব। সেই সময় আমার মনে হয়েছিল, আমাকে চলন্ত বাসের সামনে ফেলে দেওয়া হয়েছে। সেই অবস্থায় কীভাবে উঠে দাঁড়িয়ে সতীর্থের সাফল্যে উৎফুল্ল হব?”

অশ্বিনের সেই বিষ্ফোরক বক্তব্যের পরে এবার বৃহস্পতিবার এক্সপ্রেস লাইভ আড্ডায় এসে মুখ খুললেন শাস্ত্রী। জানালেন, “অশ্বিন সিডনি টেস্টে খেলেনি। কুলদীপ দারুণ বোলিং করেছিল। তাই কুলদীপের আরও সুযোগ পাওয়া উচিত ছিল। যদি এটা অশ্বিনকে আঘাত দিয়ে থাকে। তাহলে আমি খুশি। কারণ আমি চেয়েছিলাম ও আলাদা কিছু করুক। সবার পাউরুটিতে মাখন লাগানো আমার কাজ নয়। প্রকৃত তথ্য প্রকাশ করা আমার কর্তব্যের মধ্যেই পড়ে।”

আরও পড়ুন: কোহলি বড্ড লড়াই করে! প্রশংসা করেও প্রকাশ্যে বিরাট কটাক্ষ সৌরভের

“যদি কোচ তোমাকে চ্যালেঞ্জ করে, তাহলে তুমি কী করবে? বাড়ি ফিরে কাঁদতে কাঁদতে বলবে, আমি আর ফিরে আসতে পারব না? ক্রিকেটার হলে আমি কোচের চ্যালেঞ্জ নিয়ে ভুল প্রমাণ করতে উঠেপড়ে লাগতাম। যদি আমার বক্তব্য অশ্বিনকে আঘাত দিয়ে থাকে, তাহলে আমি খুশি। এতে ওঁকে আলাদা কিছু করতে হয়েছিল পরবর্তীতে।”

Ravi Shastri at express e-adda

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ravi shastri on ravichandran ashwins hurt remark indian express adda