বড় খবর

শাস্ত্রীই আসল ‘খেলোয়াড়’! মুখ খুলে সরাসরি বলে দিলেন জাদেজা

দু-বারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন দল টেস্টের পর টি২০ সিরিজেও হারিয়েছে ইংল্যান্ডের মত শক্তিশালী দলকে। শুক্রবার ভারত দ্বিতীয় একদিনের ম্যাচে খেলতে নামছে সিরিজ দখলের লক্ষ্য নিয়ে।

ভারতীয় ক্রিকেট ইতিহাসের অন্যতম সফলতম ক্যাপ্টেন হিসাবে রেকর্ড বইয়ে জায়গা করে নিয়েছেন বিরাট কোহলি। ইতিমধ্যেই কোহলির নেতৃত্বে ভারত ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার ছাড়পত্র আদায় করে নিয়েছে। চলতি একদিনের সিরিজে বাকি দুটি ম্যাচের একটিতে জিতলেই আবার আইসিসি ক্রমপর্যায়ে একনম্বর জায়গা দখল করে নেবে টিম ইন্ডিয়া।

তবে কোহলি নয়, ভারতের সাফল্যের অন্যতম কারিগর রবি শাস্ত্রী। এমনটাই মনে করছেন প্রাক্তন ক্রিকেটার অজয় জাদেজা। ক্রিকেট বিশ্লেষক হিসাবে বর্তমানে বেশ নাম ডাক হয়েছে প্রাক্তন এই তারকার। তিনিই ক্রিকেট মাঠে ভারতের চমকপ্রদ সাফল্যের জন্য প্রশংসায় ভরিয়ে দিচ্ছেন কোচ শাস্ত্রীকে। যদিও শাস্ত্রীয় কোচিংয়ে ভারত এখনো পর্যন্ত কোনো আইসিসি খেতাব অর্জন করতে পারেনি, তবুও জাদেজা মনে করছেন, শাস্ত্রীর কোচিংয়ে নতুন উচ্চতায় পৌঁছেছে টিম ইন্ডিয়া।

আরো পড়ুন: চলতি বছরেই বাইশ গজে ভারত বনাম পাকিস্তান! মোদির টুইটে জল্পনা তুঙ্গে

ক্রিকবাজ-কে জাদেজা জানিয়ে দিয়েছেন, “শেষ পর্যন্ত এই দলটা একান্তভাবেই কোহলির। তবে পুরো দলটা চালাচ্ছে একজনই- রবি শাস্ত্রী। ওদের ম্যাচে জেতার খিদে প্রতি ম্যাচেই প্রকট। শুধু এখনই নয়, গত তিন-চার বছর ধরেই জেতার খিদে আমদানি করেছে ওরা। ফলাফল যাই হোক না কেন, এই দৃষ্টিভঙ্গির কোনো বদল ঘটেনি। ভাবনাই আসল ফারাক গড়ে দেয়।”

কোচ শাস্ত্রী এবং ক্যাপ্টেন বিরাটের পার্টনারশিপ ভারতীয় ক্রিকেটকে নতুন সাফল্য এনে দিচ্ছে প্রতিদিনই। দু-বারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন দল টেস্টের পর টি২০ সিরিজেও হারিয়েছে ইংল্যান্ডের মত শক্তিশালী দলকে। ঘরোয়া ক্রিকেটের পরিকাঠামো বদলে দিয়ে আধুনিকতা আনায় উঠে আসছে একের পর এক প্রতিভা। ভারতের বর্তমান রিজার্ভ বেঞ্চ সবথেকে শক্তিশালী।

আরো পড়ুন: IPL এবার হতে পারে ইংল্যান্ডে! বড়সড় প্রস্তাবে রাজি KKR-ও, চূড়ান্ত সিদ্ধান্তের পথে সৌরভরা

জাদেজা তাই বলেছেন, “এই দলের ভাবনাতেই জয়ের চিন্তা গেঁথে রয়েছে। এই ক্রিকেট প্রজন্মটাই এমন। প্লেয়াররা যাই ভাবুক, ওদের হাতের কাছেই অপশন রয়েছে। দলে এত অপশন রয়েছে যে আগের সিস্টেমের বিশ্বাসীরা প্রতি মুহূর্তেই চমকে উঠছে।”

শুক্রবার ভারত দ্বিতীয় একদিনের ম্যাচে খেলতে নামছে সিরিজ দখলের লক্ষ্য নিয়ে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ravi shastri running the show feels ajay jadeja

Next Story
IPL এবার হতে পারে ইংল্যান্ডে! বড়সড় প্রস্তাবে রাজি KKR-ও, চূড়ান্ত সিদ্ধান্তের পথে সৌরভরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com