বড় খবর

বিদেশি কোচে না! কোহলির জন্যই শাস্ত্রী ফের কোচের হটসিটে

সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্সের তরফে কপিল দেবের নেতৃত্বাধীন পরামর্শক কমিটিকে দেওয়া হয়েছিল কোচ বাছাইয়ের দায়িত্ব। চলতি মাসেই হেড কোচের নাম চূড়ান্ত করে ফেলবেন কপিল দেব-র অ্যাডভাইসারি কমিটি।

virat kohli with ravi shastri
সাংবাদিক সম্মেলনে রবি শাস্ত্রী ও বিরাট কোহলি (টুইটার)

রবি শাস্ত্রীর ভবিষ্যৎ নিয়ে অনেক জল্পনা চলছিল। তবে শেষ পর্যন্ত সমস্ত জল্পনা কল্পনার অবসান ঘটছে। রবি শাস্ত্রীকেই পুনরায় বাছাই করা হচ্ছে জাতীয় দলের কোচ হিসেবে। সরকারিভাবে এখনও ঘোষণা না করা হলেও সংবাদসংস্থাকে এই কথা জানিয়ে দিয়েছেন ক্রিকেট অ্যাডভাইসারি কমিটির এক সদস্য। সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্সের তরফে কপিল দেবের নেতৃত্বাধীন পরামর্শক কমিটিকে দেওয়া হয়েছিল কোচ বাছাইয়ের দায়িত্ব। চলতি মাসেই হেড কোচের নাম চূড়ান্ত করে ফেলবেন কপিল দেব, অংশুমান গায়কোয়াড় এবং শান্তা রঙ্গস্বামী-র অ্যাডভাইসারি কমিটি।

সেই কমিটির এক সদস্য জানিয়ে দিয়েছেন, “এই মুহূর্তে বিদেশি কোচ চাইছি না আমরা। হ্যাঁ, গ্যারি কার্স্টেনের মতো প্রোফাইলের কোচ আবেদন করেছেন। সেই বিষয়ে আমরা ভাবনা চিন্তা করেছি। তবে দেশের কোচকেই প্রাধান্য দেওয়া হচ্ছে। কারণ, সম্প্রতি দেশীয় কোচের অধীনেই জাতীয় দল ভাল পারফর্ম করেছে। তাই পরিবর্তনের কোনও কারণই দেখছি না। বর্তমান পরিস্থিতি অনুযায়ী, রবি শাস্ত্রীর হাতেই নতুন চুক্তি পৌঁছছে।”

আরও পড়ুন

৩৭০ এফেক্ট! চিরতরে বদলে যাচ্ছে কাশ্মীর ক্রিকেট, ফাঁস হল নীল নকশা

কোহলিদের হেড কোচ বাছাই নিয়ে তুমুল ঝামেলা! তুলকালাম কাণ্ড সমুদ্র-শহরে

আর শাস্ত্রীর পুনর্নিয়োগে বিরাট কোহলির প্রভাব অস্বীকার করছেন না সেই সদস্য। কিছুদিন আগেই কোহলি সরাসরি শাস্ত্রীর হয়ে সওয়াল করেছিলেন। সেই প্রসঙ্গে তিনি জানিয়েছেন, “শাস্ত্রী ও কোহলি একে অন্যের পরিপূরক। তাই দলের অর্ধেক পরিবর্তন করাটা মোটেই উচিত হবে না। যদি কোনও পরিবর্তন আনতেই হয়, সেটা স্ট্র্যাটেজিগত পরিবর্তন হবে।”

সুপ্রিমকোর্ট নিযুক্ত বোর্ডের কমিটি অ্যাডমিনিস্ট্রেটর্স-এর চেয়ারম্যান বিনোদ রাই সাফ জানাচ্ছেন, কোচ বাছাই করবে অ্যাডভাইসারি কমিটি। সেক্ষেত্রে সিওএ-র তরফে কোনও সুপারিশ করা হবে না। এখনও পরামর্শক কমিটির কাছে বাছাই কোচেদের তালিকা এসে পৌঁছয়নি। তা আসার পরেই নির্দিষ্ট দিনে সাক্ষাৎকার নেওয়া হবে উৎসাহী কোচেদের। সেখান থেকেই হবে চূড়ান্ত বাছাই। কমিটির তিন সদস্যের পারস্পরিক সহমতের ভিত্তিতে কোচ বাছাই করবেন। কোনও কারণে নিজেদের মধ্যে মতপার্থক্য তৈরি হলে কপিল দেবের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য করা হবে। জানা গিয়েছে, চলতি মাসের মাঝামাঝি সাক্ষাৎকার হতে চলেছে।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ravi shastri to continue as team india head coach cac confirms

Next Story
India vs West Indies, 3rd T20I Highlights: ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল ভারতIndia vs West Indies Live: IND vs WI Full Scorecard Live Updates
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com