scorecardresearch

বড় খবর

নির্বাচকদের নিয়ে আবার নালিশ! সৌরভদের বড়সড় পরামর্শও দিলেন শাস্ত্রী

ফের একবার নির্বাচকদের দায়িত্ব ছাঁটার পরামর্শ দিলেন ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। করলেন নয়া মন্তব্য।

নির্বাচকরা নয়, ভারতের জাতীয় দল নির্বাচনের ক্ষেত্রে প্রাধান্য দেওয়া হোক ক্যাপ্টেন এবং কোচের মতামত। এমনটাই এবার বোর্ডকে পরামর্শ কিছুদিন আগে প্রাক্তন হয়ে যাওয়া টিম ইন্ডিয়া কোচ রবি শাস্ত্রীর।

স্টার স্পোর্টস শো-এ শাস্ত্রী সাফ জানিয়ে দিয়েছেন, “দল নির্বাচনের সময় অধিনায়ক এবং কোচের মতামতকে আরও বেশি গুরুত্ব দেওয়া হোক। আর কোচ যদি অভিজ্ঞ হয়, তাহলে তাঁর মতামত শোনা হোক। দ্রাবিড় এবং ক্যাপ্টেনকে দল বাছতে দেওয়া হোক।”

আরও পড়ুন: আর কতদিন অফফর্ম চলবে! কোহলিকে বাদ দেওয়ার দাবিও এবার উঠে গেল

নির্বাচকদের এর আগেই তোপ দেগেছিলেন শাস্ত্রী। ২০১৯ বিশ্বকাপে মনের মত দল পাননি বলেও অভিযোগ তোলেন তিনি। টাইমস অফ ইন্ডিয়া-কে কিছুদিন আগে শাস্ত্রী বলেছিলেন, “বিশ্বকাপে তিন উইকেটকিপারের (ধোনি, কার্তিক এবং পন্থ) বাছাই নিয়ে আমি মোটেই সন্তুষ্ট ছিলাম না। এমএস ধোনি, ঋষভ পন্থ এবং দীনেশ কার্তিককে একই দলে রাখার যুক্তি কী হতে পারে! তবে আমি কখনই নির্বাচকদের কাজে হস্তক্ষেপ করিনি। যদি না সাধারণ টিম মিটিংয়ের সময় আমার মতামত চাওয়া হয়।”

যদিও শাস্ত্রীর দাবি খন্ডন করে দিয়েছিলেন তৎকালীন টিম ইন্ডিয়ার ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার। তিনি জানান, সম্মিলিতভাবেই দল গঠন করা হত। “টিম ইন্ডিয়ার দল গঠনের সময় নির্বাচকরাই দল বাছতেন। তবে অধিনায়ক এবং ক্যাপ্টেনের কাছ থেকেও মতামত শোনা হত। যে সিদ্ধান্তই নেওয়া হয়েছে তা নির্বাচকরা সম্মিলিতভাবে নিয়েছেন। কারোর ব্যক্তিগত ইচ্ছায় দল গড়া হত না।” পাল্টা বলেছিলেন বাঙ্গার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ravi shastri wants head coach and captain to have last say in bcci team selection