বড় খবর

India vs Bangladesh: ঘরের মাঠে ২৫০ টেস্ট উইকেট অশ্বিনের, যুগ্মভাবে দ্রুততম হয়ে নজির

প্রত্য়াশা মতোই ঘরের মাঠে ২৫০ নম্বর টেস্ট উইকেট চলে এল আর অশ্বিনের। ৪২টি টেস্ট খেলে এই মাইলস্টোন স্পর্শ করলেন তিনি। কুম্বলে ও হরভজনের পর তৃতীয় স্পিনার হিসেবে এই নজির অশ্বিনের।

Ravichandran Ashwin becomes joint fastest to 250 Test wickets at home
India vs Bangladesh: ঘরের মাঠে ২৫০ টেস্ট উইকেট অশ্বিনের, যুগ্মভাবে দ্রুততম হয়ে নজির
প্রত্য়াশা মতোই ঘরের মাঠে ২৫০ নম্বর টেস্ট উইকেট চলে এল আর অশ্বিনের। ৪২টি টেস্ট খেলে এই মাইলস্টোন স্পর্শ করলেন তিনি। দেশের দুই কিংবদন্তি স্পিনার অনিল কুম্বলে ও হরভজনের পর তৃতীয় স্পিনার হিসেবে টেস্টে ঘরের মাঠে ২৫০ উইকেটের এলিট ক্লাবে চলে এলেন অশ্বিন।

বৃহস্পতিবার থেকে ইন্দোরের হোলকার স্টেডিয়ামে শুরু হয়েছে ভারত-বাংলাদেশ দু’ ম্য়াচের টেস্ট সিরিজের প্রথম ম্য়াচ। এদিন টস জিতে বিরাট কোহলিদের ফিল্ডিং করতে পাঠায় মোমিনুল হকের বাংলাদেশ। তিন নম্বরে ব্য়াট করতে আসা মোমিনুলকে মধ্য়াহ্ণ ভোজের বিরতির ঠিক পরেই আউট করেন অশ্বিন। ৩৭ রানের মাথায় ক্লিন বোল্ড করে দেন পদ্মাপারের দেশের ক্য়াপ্টেনকে।

আরও পড়ুন- এক উইকেটে কুম্বলে-হরভজনের এলিট ক্লাবে আসবেন অশ্বিন

শ্রীলঙ্কার প্রাক্তন কিংবদন্তি স্পিনার মুথাইয়া মুরলীথরনের সঙ্গে যুগ্মভাবে ঘরের মাঠে দ্রুততম ২৫০টি টেস্ট উইকেট পাওয়ার নজির গড়লেন অশ্বিন। গত মাসে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম ও অ্যাওয়ে মিলিয়ে মুথাইয়া মুরলীথরনের সঙ্গে দ্রুততম হিসাবে টেস্টে (৬৬টি টেস্ট) ৩৫০ উইকেট নেওয়ার নজির গড়েন অশ্বিন।

ঘরের মাঠে কম সংখ্য়ক টেস্ট খেলে ২৫০ উইকেট নিয়েছেন যাঁরা

৪২টি টেস্ট, মুরলীথরন/ আর অশ্বিন

৪৩টি টেস্ট, অনিল কুম্বলে

৪৪টি টেস্ট, রঙ্গনা হেরাথ

৪৯টি টেস্ট, ডেইল স্টেইন

৫১টি টেস্ট, হরভজন সিং

 

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ravichandran ashwin 250 test wickets at home

Next Story
আর কোনও ক্লাবের কোচিং নয়, এবার ফিফার গুরুদায়িত্বে আর্সেন ওয়েঙ্গারArsene Wenger appointed FIFA's chief of global football development
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com