scorecardresearch

বড় খবর

দ্রাবিড়কে ঠুকেছিলেন শাস্ত্রী! পাল্টা মুখের মত জবাব দিয়ে দিলেন অশ্বিন, দেখুন ভিডিও

শাস্ত্রী বনাম দ্রাবিড় যুদ্ধে পাল্টা দিলেন এবার অশ্বিন

দ্রাবিড়কে ঠুকেছিলেন শাস্ত্রী! পাল্টা মুখের মত জবাব দিয়ে দিলেন অশ্বিন, দেখুন ভিডিও

বিশ্বকাপের পর হেড কোচ রাহুল দ্রাবিড়কে বিশ্রাম দেওয়া হয়েছিল নিউজিল্যান্ড সফরে। তারপরেই তীব্র সমালোচনায় কোচ দ্রাবিড়কে বিঁধেছিলেন রবি শাস্ত্রী। তবে এবার কোচ দ্রাবিড়কে ডিফেন্ড করতে আসরে নামলেন স্বয়ং রবিচন্দ্রন অশ্বিন।

নিজের ইউটিউব চ্যানেলে পাল্টা দিয়ে অশ্বিন বলেছেন, “লক্ষ্মণ কেন সম্পূর্ণ নতুন দল নিয়ে নিউজিল্যান্ডে গিয়েছে, সেই ব্যাখ্যায় যাচ্ছি। সেটা অন্যভাবে বোঝানো হচ্ছে। টি২০ ওয়ার্ল্ড কাপের আগে ব্যাপক পরিশ্রম করতে হয়েছে রাহুল দ্রাবিড় সহ সমস্ত সাপোর্ট স্টাফদের। প্ল্যানিং থেকে শুরু করে কঠোর পরিশ্রম করতে হয়েছে দ্রাবিড়কে। নিজে সামনে থেকে এটা দেখেছি বলেই বলতে পারছি।”

আরও পড়ুন: ক্যাপ্টেন কোহলিকে ছাঁটাইয়ের এক বছরও গেল না, নেতা রোহিতকেও এবার সরাতে চলেছে বোর্ড

প্রতিটা ভেন্যু, প্রত্যেক প্রতিপক্ষের জন্য আলাদা আলাদা প্ল্যানিং ছিল। তাই শুধু শারীরিক নয় মানসিকভাবেও সকলে ক্লান্ত হয়ে পড়েছিল। তাই সকলেরই ব্রেকের প্রয়োজন। নিউজিল্যান্ড সফরে শেষের পরেই বাংলাদেশ ট্যুরে যেতে হবে। সেই কারণেই সম্পূর্ণ পৃথক কোচিং স্টাফ নিয়ে লক্ষ্মণ নিউজিল্যান্ডে গিয়েছেন।”

হেড কোচকে বিশ্রাম দেওয়ার তত্ত্বে অবশ্য সায় নেই রবি শাস্ত্রীর। তিনি দ্রাবিড়কে ঠুকে জানান, “কোচের ব্রেক নেওয়া তত্ত্বে বিশ্বাস করি না। কারণ নিজের দলকে, ক্রিকেটারদের বোঝা, দলের নিয়ন্ত্রণ নিজের হাতে রাখা আমার কাছে সবথেকে গুরুত্বপূর্ণ। এই যে এত ব্রেক, সত্যি কথা বলো তো, কীসের প্রয়োজন এর? আইপিএলে তো ২-৩ এমনিই বিশ্রাম পাবে। কোচ হিসেবে সেই বিশ্রাম তো পর্যাপ্ত। অন্য সময় কোচকে সবসময় দলের সঙ্গে যুক্ত থাকা উচিত। অন্তত আমার ধারণা।”

আরও পড়ুন: বিশ্বকাপ ব্যর্থতায় বলির পাঁঠা নির্বাচকরাই! ভয়ঙ্কর শাস্তিতে চাকরি খাওয়া হল চেতন শর্মাদের

তিনটে করে ওয়ানডে এবং টি২০ সিরিজ খেলতে ভারত নিউজিল্যান্ড সফরে গিয়েছে। হার্দিক পান্ডিয়াকে ক্যাপ্টেন করে কোচ করে পাঠানো হয়েছে ভিভিএস লক্ষ্মণকে। প্ৰথম টি২০ ম্যাচ শুক্রবার বৃষ্টিতে বাতিল হয়ে গিয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ravichandran ashwin defends team india head coach rahul dravid after ravi shastris remark