scorecardresearch

বড় খবর

নীল জার্সিতে ফিরেও বাদ পড়ার মুখে অশ্বিন! বিশ্বকাপের দলে নির্দয় হতে পারেন নির্বাচকরা

সীমিত ওভারের ক্রিকেটে অশ্বিনের প্রত্যাবর্তন দীর্ঘস্থায়ী নয়, এমনই ইঙ্গিত এবার সর্বভারতীয় মিডিয়ার প্রতিবেদনে। নির্বাচকদের আস্থা জোগাতে ব্যর্থ দক্ষিণী স্পিনার।

সীমিত ওভারের ক্রিকেটে একের পর এক প্রতিভা উঠে আসছে টিম ইন্ডিয়ায়। আসন্ন আইপিএলে নতুন তারকারও আগমন ঘটতে পারে সাড়ম্বরে। এমন অবস্থায় সীমিত ওভারের ক্রিকেটে অনিশ্চিত হয়ে পড়ছে রবিচন্দ্রন অশ্বিনের ভবিষ্যৎ। টেস্টে জাতীয় দলের একনম্বর স্পিনার তিনি, এই বিষয়ে কোনও সন্দেহই নেই। তবে ওয়ানডে এবং টি২০-তে অশ্বিনের কেরিয়ার যথেষ্ট প্রশ্নের মুখে।

টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, মহম্মদ শামি, রবিচন্দ্রন অশ্বিনদের মত অভিজ্ঞ তারকাদের সীমিত ওভারের ক্রিকেট থেকে ছেঁটে ফেলা হতে পারে। টি-২০’তে কেরিয়ার সংকটে পড়লেও শামি ওয়ানডে দলে জায়গা পেতে পারেন। তবে অশ্বিন আবার সীমিত ওভারের দুই ফরম্যাটেই জায়গা হারাতে চলেছেন।

আরও পড়ুন: ধোনির পাশে সবসময় থাকব! অতীতের বিতর্ক মুছে ফেলতে বিরাট-বার্তা গম্ভীরের, দেখুন ভিডিও

সেই প্রতিবেদনে বলা হয়েছে, নির্বাচকরা এমন ক্রিকেটারদের ওপর ফোকাস করছেন, যাঁরা ফিল্ডিংয়েও বেশ সপ্রতিভ। ৩৫ বছরে পৌঁছে যাওয়া অশ্বিন মোটেই ফিল্ডিংয়ে সেরকম ক্ষিপ্র নন। তাই বছর খানেক আগে সীমিত ওভারের ক্রিকেটে টিম ইন্ডিয়ায় প্রত্যাবর্তন করলেও, তা স্বল্পস্থায়ী হয়ে থাকছে।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে টি২০ সিরিজে শেষবার অশ্বিনকে দেখা গিয়েছিল। এরপরে ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ থেকে বাইরে রাখা হয় তাঁকে। এমনকি শেষ ওয়ানডেও খেলেছেন চলতি বছরের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে।

সীমিত ওভারের ক্রিকেট থেকে বাদ পড়ার ৪ বছর পরে গত টি২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার জার্সিতে প্রত্যাবর্তন করেছিলেন অশ্বিন। আইপিএলে ধারাবাহিক পারফরম্যান্সের জেরে জাতীয় দলে ফেরানো হয়েছিল তামিলনাড়ুর স্পিনারকে।

একসপ্তাহ পরেই শুরু হয়ে যাচ্ছে আইপিএল। এমন অবস্থায় অশ্বিন আইপিএলে আরও একবার পারফর্ম করে খেলতে মুখিয়ে থাকবেন। তবে পারফর্ম করলেও সীমিত ওভারের ক্রিকেটে যে জায়গা পাবেন-ই, তা জোর দিয়ে বলা যাচ্ছে না। তবে দুর্ধর্ষ পারফরম্যান্স করলে অশ্বিনকে আগামী টি২০ বিশ্বকাপের স্কোয়াড থেকে বাইরে রাখতে দ্বিধায় থাকবেন নির্বাচকরা। না হলে চেতন শর্মাদের কাজ অনেকটাই সহজ হয়ে যাবে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ravichandran ashwin likely to be overlooked in limited over matches report