scorecardresearch

বড় খবর

কোহলির বিরুদ্ধে বোর্ডে নালিশ করেন অশ্বিন! সামনে এল বিস্ফোরক রিপোর্ট

টেস্ট দলেই বিশ্বের অন্যতম সেরা স্পিনারকে ব্রাত্য রাখা নয় সীমিত ওভারের ক্রিকেটেও যাতে এই ফিরতে না পারেন, সেটাও নিশ্চিত করতে চেয়েছিলেন কোহলি।

বেড়ালের গলায় ঘন্টা বেঁধেছিলেন অন্য কেউ নন, স্বয়ং রবিচন্দ্রন অশ্বিন। এমনটাই খবর এবার উঠে এল। কোহলি কিছুদিন আগেই ঘোষণা করেছিলেন ওয়ার্ল্ড কাপ এবং আইপিএলের পরে যথাক্রমে টিম ইন্ডিয়া টি২০ দল এবং আরসিবি নেতৃত্ব থেকে সরে দাঁড়াবেন। টি২০ ওয়ার্ল্ড কাপের স্কোয়াড নির্বাচনেও যে কোহলির মতামত বেশি প্রাধান্য পায়নি, বোঝা গিয়েছিল দল নির্বাচন নিয়ে।

তারপরেই মিডিয়ার দাবি ছিল দলের এক সিনিয়র ক্রিকেটার কোহলির নামে নালিশ করেছেন বোর্ড সচিব জয় শাহ-কে। তখন নাম প্রকাশ্যে না এলেও আইপিএল চলাকালীন সংবাদসংস্থার দাবি সেই সিনিয়র ক্রিকেটার ছিলেন স্বয়ং রবিচন্দ্রন অশ্বিন।

আরও পড়ুন: কোহলির দুর্ব্যবহারে শাহের কাছে সোজা নালিশ সিনিয়র তারকার! ফাঁস বিস্ফোরক ঘটনা

টি২০ ওয়ার্ল্ড কাপের স্কোয়াড ঘোষণার সঙ্গেই সকলকে স্তম্ভিত করে কোহলি জানিয়ে দিয়েছিলেন, স্বল্পতম ফরম্যাটের ক্রিকেটে জাতীয় দলের নেতৃত্ব ছাড়ছেন তিনি। নিজের নেতৃত্ব ছাড়ার কারণ হিসেবে কোহলি ওয়ার্কলোড ম্যানেজমেন্টের কথা জানিয়েছিলেন।

যাইহোক, সংবাদসংস্থা সূত্রে বলা হচ্ছে, রবিচন্দ্রন অশ্বিন সরাসরি বোর্ডের কাছে অভিযোগ জানিয়ে বলেন, দলের মধ্যে তাঁকে নিরাপত্তাহীনতায় ভুগতে বাধ্য করা হয়েছিল। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অশ্বিনের জায়গা হলেও ইংল্যান্ড সিরিজের চারটে ম্যাচেই কোহলি বাইরে রেখেছিলেন অশ্বিনকে। যা নিয়ে ক্রিকেট মহলে তীব্র আলোচনা হয়। তবে অশ্বিন জানিয়েছেন, ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কোহলি নাকি সেভাবে ভরসা রাখেননি অশ্বিনের ওপর।

আরও পড়ুন: এখন কেন নেতৃত্ব ছাড়ার বার্তা! বিরাট ঘোষণার পরেই কোহলিকে চড়া আক্রমণ গম্ভীরের

শুধু টেস্ট দলেই বিশ্বের অন্যতম সেরা স্পিনারকে ব্রাত্য রাখা নয় সীমিত ওভারের ক্রিকেটেও যাতে এই ফিরতে না পারেন, সেটাও নিশ্চিত করতে চেয়েছিলেন কোহলি। সেই জন্য ওয়ার্ল্ড কাপের স্কোয়াডে অশ্বিন নয়, কোহলি চেয়েছিলেন আরসিবি সতীর্থ যুজবেন্দ্র চাহালকে।

এছাড়াও জল্পনা ছড়িয়ে পড়েছিল, কোহলি নাকি সীমিত ওভারের ক্রিকেটে রোহিত শর্মাকে সহ অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়ার বিষয়ে বোর্ডের কাছে তদ্বির করেন।

আরও পড়ুন: রোহিতকে সরাতে বলেন কোহলি! কুৎসিত আবদারে ক্ষিপ্ত বোর্ডও, প্রকাশ্যে বিস্ফোরক রিপোর্ট

তবে কোহলির এই ‘রাজনীতি’ যে বুমেরাং হয়ে ফিরে এসেছে, তা বলাই বাহুল্য। সেই কারণে জাতীয় দলের সঙ্গেই আরসিবির নেতৃত্ব ছাড়তে বাধ্য হয়েছেন কোহলি চলতি সংস্করণের পরেই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ravichandran ashwin reportedly complained to bcci about virat kohli reports