scorecardresearch

বড় খবর

কাশ্মীরে ফিরল ফুটবল, হাড় কাঁপানো শীতেও গ্য়ালারিতে হাজার হাজার মানুষ

হাড় কাঁপানো শীত। তাপমাত্রা মাইনাসে। আবহাওয়ার বাঁধাকে তুড়ি মেরেই হাজার হাজার মানুষ ম্য়াচ দেখতে এলেন শ্রীনগরের টিআরসি টার্ফ গ্রাউন্ডে। ভূস্বর্গ কাশ্মীরে ফিরল ফুটবল।

Real Kashmir hosted I-league champions Chennai City at TRC Turf Ground, drawing several thousand in the stands
ভূস্বর্গে ফিরল ফুটবল, হাড় কাঁপানো শীতেও গ্য়ালারিতে হাজার হাজার মানুষ (ছবি-টুইটার)

হাড় কাঁপানো শীত। তাপমাত্রা মাইনাসে। আবহাওয়ার বাঁধাকে তুড়ি মেরেই হাজার হাজার মানুষ ম্য়াচ দেখতে এলেন শ্রীনগরের টিআরসি টার্ফ গ্রাউন্ডে। ভূস্বর্গ কাশ্মীরে ফিরল ফুটবল।

গত ৫ অগাস্ট ৩৭০ ধারা কাশ্মীর থেকে অবলুপ্ত হয়েছে। আর তারপর রিয়াল কাশ্মীর আই-লিগে তাদের ঘরের মাঠে প্রথম ম্য়াচ খেলল চেন্নাই সিটির বিরুদ্ধে। কাশ্মীরের দল জিতল ২-১ ব্য়াবধানে।

দ্য় ইন্ডিয়ান এক্সপ্রেসকে রিয়াল কাশ্মীরের মিডিয়া ম্য়ানেজার উমর আমিন বলছেন, “১৩,০০০ মানুষ একসঙ্গে বসে খেলা দেখতে পারে এই মাঠে। চেন্নাই ম্য়াচে ৫০০০-৬০০০ দর্শক উপস্থিত ছিল। শান্তিপূর্ণ ভাবেই ম্য়াচ অনুষ্ঠিত হয়েছে।”

আরও পড়ুন-এশিয়া একাদশে আমন্ত্রণ নেই পাকিস্তানের, দলে পাঁচ ভারতীয় ক্রিকেটার: রিপোর্ট

গত ১২ ডিসেম্বর গোকুলাম কেরালার সঙ্গে এই মাঠে খেলা হওয়ার কথা ছিল। কিন্তু প্রতিকূল আবহাওয়ার জন্য় ম্য়াচটির দিন পরিবর্তন করা হয়। আগামী ৫ জানুয়ারি মোহনবাগানের সঙ্গে ডেভিড রবার্টসনের শিষ্য়রা খেলবেন।

আরও পড়ুন-বিশ্বরেকর্ড: বোলার হিসাবে যা করলেন অ্যান্ডারসন তা আগে কেউ করেননি কখনও

সকাল থেকেই ফ্য়ানেরা মাঠে আসতে শুরু করেছিলেন। যদিও তাপমাত্রা শূন্য়ের নিচে নেমে গিয়েছিল। বছরের শেষের দিকটায় কাশ্মীরের তাপমাত্রা প্রতিদিনই কমছে। গত ২১ ডিসেম্বর থেকে উপত্য়কায় শুরু হয়েছে ‘চিলাই কালান’ (জম্মু-কাশ্মীরে ৪০ দিন ব্য়াপী প্রচণ্ড ঠান্ডার পোষাকি নাম)।

রিয়ালের ফ্য়ান আর্শিদ আহমেদ উত্তর কাশ্মীরের সোপোরের বাসিন্দা। শ্রীনগর থেকে ৫০ কিলোমিটার দূরত্বে সোপোর। তিনি এসেছিলেন খেলা দেখতে। বলছেন, “আমি ফুটবলের অন্ধভক্ত। রিয়াল কাশ্মীরকে সমর্থন করার জন্য়ই ভোর ভোর বেরিয়েছি।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Real kashmir hosted i league champions chennai city at trc turf ground drawing several thousand in the stands175006