টিবো কর্টোয়া এখন রিয়াল মাদ্রিদের

৩৫ মিলিয়ন ইউরোতে ছ’বছরের চুক্তিতে রিয়াল মাদ্রিদে এলেন ২৬ বছরের গোলকিপার টিবো কর্টোয়া। রাশিয়া বিশ্বকাপে রেড ডেভিলসের হয়ে তে-কাঠির নিচে দুরন্ত পারফরম্যান্স ছিল টিবো কর্টোয়ার।সোনার দস্তানাও উঠেছিল তাঁর হাতে।

By: Aug 9, 2018, 3:33:48 PM

সদ্যসমাপ্ত রাশিয়া বিশ্বকাপে তিন নম্বরে দৌড় থেমেছিল বেলজিয়ামের। রেড ডেভিলসের হয়ে তে-কাঠির নিচে দুরন্ত পারফরম্যান্স ছিল টিবো কর্টোয়ার।সোনার দস্তানাও উঠেছিল তাঁর হাতে। চেলসির এই ছ ফুট ছ ইঞ্চির গোলকিপারকে এবার দলে নিল রিয়াল মাদ্রিদ। ৩৫ মিলিয়ন ইউরোতে ছ’বছরের চুক্তিতে ইউরোপের অন্যতম শ্রেষ্ঠ ক্লাবে এলেন ২৬ বছরের গোলকিপার। রিয়াল মাদ্রিদও প্রেস বিবৃতিতে জানিয়েছে যে, বিশ্বকাপের পারফরম্যান্সের ভিত্তিতেই কর্টোয়াকে নিয়েছে তারা।

কর্টোয়া চেলসি থেকে তিন বছরের জন্য (২০১১-১৪) লোনে গিয়েছিলেন অ্যাটলেটিকো মাদ্রিদে। কিন্তু তিনি স্পেনেই ফিরতে চেয়েছিলেন। এখানেই তাঁর সন্তানরা থাকে। ফেসবুকেও নিজের ক্লাব পরিবর্তনের কারণ হিসেবে এই কথাই বলেছেন তিনি। সমর্থকদের ধন্যবাদ জানিয়ে কর্টোয়া লিখলেন, “আশা করি আপনারা বুঝতে পারবেন যে, সন্তানদের কাছে পেতেই এই সিদ্ধান্ত নিয়েছি আমি।’’জুলেন লোপেতেগুইয়ের রিয়ালে কর্টোয়াই হতে চলেছ প্রথম পছন্দের গোলকিপার। সেক্ষেত্রে কিলর নাভাস ও কিকো ক্যাসিয়া পছন্দের তালিকায় দুই ও তিন নম্বরে। ক্লাবকে তিনটে চ্যাম্পিয়ন্স লিগ ও একটি লা লিগা দেওয়া সত্বেও রিয়াল চাইছিল নাভাসের বিকল্প। সেই কাজটাই অবশেষে সেরে ফেলল তারা।

আরও পড়ুন: FIFA World Cup 2018 Awards: বিজয়ীদের সম্পূর্ণ তালিকা

অন্যদিকে চেলসিতে এসেছেন অ্যাথলেটিক বিলবাওর গোলকিপার কেপা আরিজাবালাগা। ৮০ মিলিয়ন ইউরোতে সাত বছরের চুক্তিতে স্ট্যামফোর্ড ব্রিজে এসেছেন তিনি। পাশাপাশি রিয়াল মাদ্রিদ থেকে ম্যাটিও কোভাচিচ এসেছেন চেলসিতে।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Sports News in Bengali.


Title: টিবো কর্টোয়া এখন রিয়াল মাদ্রিদের

Advertisement