scorecardresearch

বড় খবর

লোপেতেগুইকে ছাঁটাই করল রিয়াল, এবার কি কোন্তে আসছেন!

এই মুহূর্তে যা খবর তাতে রিয়ালের পরবর্তী কোচ হওয়ার দৌড়ে অনেকটাই এগিয়ে রয়েছেন অ্যান্তোনিও কোন্তে। ইতালির প্রাক্তন এই কোচ চেলসিকে প্রিমিয়র লিগ দেওয়ার পাশাপাশি অতীতে জুভেন্তাসকেও তিনবার সেরি-আ জিতিয়েছেন।

Julen Lopetegui
জুলেন লোপেতেগুইকে ছাঁটাই করল রিয়াল (ছবি টুইটার)
রিয়াল মাদ্রিদের সঙ্গে জুলেন লোপেতেগুইয়ের মধুচন্দ্রিমা শেষ। সাড়ে চার মাসের কোচিং কেরিয়ারে ইতি টানতে হচ্ছে তাঁকে। রিয়ালের হতশ্রী পারফরম্যান্সের জেরে চাকরি গেল স্প্যানিশ কোচের। রিয়াল মাদ্রিদ অফিসিয়াল ওয়েবসাইটে সেখবর জানিয়ে দিয়েছে।

গত জুনে জিনেদিন জিদানের জুতোয় পা গলিয়েছিলেন লোপেতেগুই। শুরুটা ভালই করেছিলেন তিনি। লা লিগায় প্রথম তিনটি ম্যাচ জিতেছিল তাঁর দল। কিন্তু তারপরের সাতটি ম্যাচের মধ্যে একটি মাত্র ম্যাচে জিতেছে রিয়াল। চারটি ম্যাচেই হেরেছে তারা।শেষ ১৪ ম্যাচে তাঁর কোচিংয়ে রিয়াল ছ’টি জয় পেয়েছে ও ২০টি গোল হজম করেছে।  গত রবিবার বার্সেলোনার কাছে ‘এল-ক্লাসিকো’-তে ৫-১ গোল হারতে হয়েছে। আর এই হারই লোপেতেগুইয়ের বিদায়ঘণ্টা বাজিয়ে দিল। এই মুহর্তে লোপেতেগুইয়ের পরিবর্তে যতদিন না কোনও স্থায়ী কোচ পাচ্ছে রিয়াল ততদিন পর্যন্ত অন্তবর্তী কোচ হিসেবে দায়িত্ব সামলাবেন রিয়ালের বি-টিম কাস্টিলার কোচ স্যান্টিয়াগো সোলারি।

আরও পড়ুন: মেসিকে ছাড়াই রিয়ালকে পাঁচ গোল, দলের জন্য গর্বিত হ্যাটট্রিক হিরো সুয়ারেজ

রিয়ালে গত সাড়ে চার মাসে লোপেতেগুই শুধু বিতর্কেই জড়িয়েছেন। গত ১২ জুন রিয়াল জানিয়ে দেয় যে,জিদানের পর তাঁদের কোচ হয়ে আসছেন লোপেতেগুই। সে সময় মস্কোয় স্পেনের জাতীয় দলের শিবির চলছে। আর তার ঠিক দু’দিন পরেই বিশ্বকাপ অভিযান শুরু করবে স্পেন। এই লোপেতেগুইয়ের কোচিংয়েই। কিন্তু বিশ্বকাপের মাঝখানে রিয়ালের সঙ্গে কথাবার্তা চালানোর জন্য লোপেতেগুইকে ছাঁটাই করে স্পেন। তিনি তখন মাদ্রিদে এসে রিজার্ভ টিমের সঙ্গে প্র্যাকটিস শুরু করে দেন। এরপর বিশ্বকাপের পর পুরো দল হাতে পান তিনি। প্রাক মরসুম ফ্রেন্ডলি ম্যাচগুলোতেও রিয়াল ভাল করে। শুধু ম্যাঞ্চেস্টার ইউনাইটেড বাদে বাকি তিন ম্যাচেই তারা জুভেন্তাস, রোমা ও এসি মিলানের বিরুদ্ধে জয় পায়। কিন্তু এরপর উয়েফা সুপার কাপে লোপেতেগুইয়ের শিষ্য়রা হেরে বসে অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে। ৪-২ জয় পায় গ্রিজম্যানরা।

এই মুহূর্তে যা খবর তাতে রিয়ালের পরবর্তী কোচ হওয়ার দৌড়ে অনেকটাই এগিয়ে রয়েছেন অ্যান্তোনিও কোন্তে। ইতালির প্রাক্তন এই কোচ চেলসিকে প্রিমিয়র লিগ দেওয়ার পাশাপাশি অতীতে জুভেন্তাসকেও তিনবার সেরি-আ জিতিয়েছেন। আবার এও শোনা যাচ্ছে যে, জোসে মোরিনহোকেও নাকি কোচের হটচেয়ারে বসাতে পারে রিয়াল।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Real madrid sack julen lopetegui as manager