বড় খবর

ধোনিকে বাদ দিক চেন্নাই, সিএসকেকে বিস্ফোরক পরামর্শ তারকার

২০১৪ সালে টেস্ট ক্যাপ্টেন্সি ছেড়ে দেন ধোনি। সীমিত ওভারের ক্রিকেটের নেতৃত্ব থেকে সরে দাঁড়ান ২০১৭-য়। এই সিদ্ধান্তের পিছনে ধোনির দীর্ঘমেয়াদি পরিকল্পনা ছিল।

ধোনিকে বাদ দিয়ে দাও। সিএসকেকে এমনই বিস্ফোরক পরামর্শ দিলেন আকাশ চোপড়া। সামনেই মেগা নিলাম সম্পন্ন হতে চলেছে। এমনই ইঙ্গিত মিলেছে বোর্ডের পক্ষ থেকে। তারপরেই আকাশ চোপড়া বলে দিচ্ছেন, ধোনিকে রিটেন করলে ভুল করবে সিএসকে।

নিজের বক্তব্যের সপক্ষে যুক্তি দিয়ে ফেসবুকে পোস্ট করা এক ভিডিওয় তিনি জানান, “ধোনিকে রিলিজ করে সিএসকের উচিত নিলামে যাওয়া। নিলামের আগে রিটেন করলে সেই ক্রিকেটারকে তিন বছরের জন্য ধরে রাখতে হয়। ধোনি কি দলের সঙ্গে তিন বছর থাকবেন? একবারও বলছি না, ধোনিকে রেখো না। তবে ধোনিকে রিটেনড ক্রিকেটার হিসেবে রাখলে ১৫ কোটি টাকা খরচ করতে হবে।”

আরো পড়ুন: সিএসকে-তে অতীত! ক্যাপ্টেন ধোনিকে হয়ত আর দেখা যাবে না আইপিএলে

চোপড়ার তাই পরামর্শ, প্রথমে ধোনিকে রিলিজ করে দিয়ে রাইট টু ম্যাচ কার্ড ব্যবহার করে সিএসকেতে নিয়ে আসতে। কারণ যে ক্রিকেটার তিন বছর খেলবেই না, তার পিছনে ১৫ কোটি টাকা ব্যয় করা অর্থহীন। সেই টাকায় বরং ইউটিলিটি ক্রিকেটার কিনুক সিএসকে।

আকাশ চোপড়া জানিয়েছেন, “যদি ধোনি ২০২১ এর পর আর না খেলে তাহলে সিএসকে ২০২২ থেকেই ১৫ কোটি টাকা ফেরত পেয়ে যাবে। নিলামের মজা এখানেই যে ধোনিকে রিলিজ করে দিয়েও রাইট টু ম্যাচ কার্ড ব্যবহার করে ফিরিয়ে আনার অপশন থাকে। অন্যদিকে, ১৫ কোটি টাকায় ভালো ক্রিকেটারও কেনা যাবে। এটাই সিএসকের জন্য সবথেকে সুবিধাজনক হবে।”

চলতি আইপিএলে একদমই ফর্মে ছিলেন না ধোনি। সেইসঙ্গে দলও। পরপর হেরে প্রথমবারের মত প্লে অফে উঠতে ব্যর্থ হয়েছে সিএসকে। ব্যাট হাতে করুণ অবস্থা ধোনিরও। গোটা টুর্নামেন্টে মাত্র ২০০ রান করেছেন। টুর্নামেন্ট চলার সময়েই গুজব রটে যায়, ধোনি চলতি মরশুমের পরেই আইপিএল থেকেও অবসর নিতে চলেছেন। তবে শেষ ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ধোনি সাইমন ডুল-কে সাফ জানিয়ে দেন, আগামী মরশুমেও দলকে নেতৃত্ব দেবেন তিনি।

সদ্য শেষ হওয়া আইপিএলে হতাশাজনক পারফরম্যান্সের পর নতুন করে দল গঠনের পথে হাঁটবে চেন্নাই। প্রথম সারির একাধিক ক্রিকেটারকে বাদ দিয়ে তরুণ রক্তের উপর জোর দেওয়া হবে। এমন ইঙ্গিত দিয়েছেন স্বয়ং ধোনি। দল গঠনের মূল দায়িত্বে থাকা ধোনিকেই কি রিলিজ করার সিদ্ধান্ত নেবে সিএসকে, সেটাই এখন দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Release ms dhoni before auction aakash chopra gives suggestion to csk

Next Story
কোহলির প্রতি ঘৃণা এখনো জিইয়ে রেখেছেন, সরাসরি বোঝালেন সূর্যকুমার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com