বড় খবর

সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং ‘Remove ATK’, জার্সি ইস্যুতে প্রতিবাদ বিক্ষুব্ধ বাগান সমর্থকদের

চলতি আইএসএলে দুরন্ত ফর্মে থাকলেও ফের বিতর্কের শিরোনামে এটিকে-মোহনবাগান।

চলতি আইএসএলে দুরন্ত ফর্মে থাকলেও ফের বিতর্কের শিরোনামে এটিকে-মোহনবাগান। এটিকের সঙ্গে সংযুক্তিকরণ এখনও বহু মোহনবাগান সমর্থক মেনে নিতে পারেননি। কিন্তু আইএসএলে চিরাচরিত সবুজ মেরুন জার্সির বদলে কালো জার্সি পরে খেলায় বাগান সমর্থকদের রাগ গিয়ে পড়েছে এটিকে কর্তৃপক্ষের উপর। রবিবারই কলকাতায় ভিক্টোরিয়া হাউসের সামনে বিক্ষোভ দেখান প্রচুর বাগান সমর্থক। এবার সোশ্যাল মিডিয়াতেও ট্রেন্ডিং ‘Remove ATK’ বা এটিকে হটাও।

রবিবার বহু বাগান সমর্থক মোহনবাগান ক্লাব তাঁবু এবং সিইএসসির সদর দফতর ভিক্টোরিয়া হাউসের সামনে প্ল্য়াকার্ড-ফেস্টুন নিয়ে বিক্ষোভ দেখান। কারণ, তৃতীয় যে কালো জার্সি তা নাপসন্দ সমর্থকদের। ওই জার্সি পরে এই মরশুমে খুব একটা ভাল পারফর্ম করতে পারেনি দল। সবুজ-মেরুন জার্সিতেই ভাল খেলেছে এটিকেএমবি। সমর্থকদের দাবি, কালো জার্সি পরে ১৩০ বছরের মোহনবাগানের ঐতিহ্যকে অসম্মান করা হয়েছে। কেন এটিকে ব্র্যান্ডকে তুলে ধরা হচ্ছে তাই নিয়ে বিক্ষোভ দেখান সমর্থকরা।

আরও পড়ুন শেষ মুহূর্তে চেন্নাই জয়! হাবাসকে তিন পয়েন্ট এনে দিলেন উইলিয়ামস

এর আগে আইএসএলের প্রোমো নিয়েও ব্যাপক বিতর্ক হয়েছিল। তখন এটিকে-মোহনবাগানের জার্সিতে তিনটি স্টার নিয়ে বিতর্ক তৈরি হয়। সৌরভ গঙ্গোপাধ্যায়ের সেই বিজ্ঞাপনে ওয়াশিং মেশিনে এটিকে ও মোহনবাগানের জার্সিকে মিশিয়ে এটিকে-এমবি জার্সি তৈরি হওয়া দেখাতেই গর্জে ওঠেন বাগান সমর্থকরা। এটিকে এর আগে তিনবার আইএসএল জিতলেও মোহনবাগানের সঙ্গে মার্জ করার পর কেন তিনটি স্টার জার্সিতে দেখানো হচ্ছে তা নিয়ে প্রশ্ন ওঠে।

অনেক সমর্থকই চান, নিজের যোগ্যতায় আইএসএল খেলুক মোহনবাগান। এটিকের সঙ্গে মার্জার তাঁদের পছন্দ নয়। ম্যাচের মাঝখানে ফ্যানওয়ালেও ‘Remove ATK’ ভেসে ওঠে সম্প্রতি। এবার এই বিতর্ককে কীভাবে সামাল দেন বাগানকর্তারা সেটাই দেখার।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Remove atk from mohun bagan mariners hit streets in protest over jersey issue

Next Story
হাতে পড়ে মাত্র ১০.৮৫ কোটি! নিলামের আগেই কেকেআরের স্ট্র্যাটেজি নিয়ে প্রশ্ন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com