scorecardresearch

বড় খবর

জিমন্যাস্টিক ছেড়ে দিয়েছেন রিও মাতানো দীপা! সাসপেন্ড হতেই বিরাট ঘোষণা কোচ নন্দীর

দীপা কর্মকারকে কি সাসপেন্ড করা হয়েছে? এই প্রশ্নের উত্তুঙ্গ জল্পনা চলল সারা দিন ভর। কোচ বিশ্বেশ্বর নন্দী অবসরের ইঙ্গিত দিলেন।

জিমন্যাস্টিক ছেড়ে দিয়েছেন রিও মাতানো দীপা! সাসপেন্ড হতেই বিরাট ঘোষণা কোচ নন্দীর

রিও অলিম্পিকে অল্পের জন্য পদক হাতছাড়া হয়েছিল। দেশের জিমন্যাস্টিককে হঠাৎ বিশ্বমঞ্চে তুলে নিয়ে এসেছিলেন। সেই দীপা কর্মকার-কেই এবার সাসপেন্ড কর হল আন্তর্জাতিক জিমন্যাস্টিক সংস্থার তরফে। কেন, তা নিয়ে জল্পনা শুরু হয়ে গেল তারপরই।

কোচ বিশ্বেশ্বর নন্দী ফোনে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে আবার অবসরের ইঙ্গিত দিয়ে দিলেন। নীরবেই কি জিমন্যাস্টিককে বিদায় জানিয়েছেন দীপা? কোচের বক্তব্য, “দীপা ইতিমধ্যেই জিমন্যাস্টিক ছেড়ে দিয়েছে। ২০১৮-র মার্চের পরে দীপা কোনও টুর্নামেন্টে অংশগ্রহণ করেনি। তাই দীপাকে সাসপেন্ড করা বা না করার অর্থ কী?”

বিষ্ফোরক ভঙ্গিতে দীপার কোচের আরও সংযোজন, “সরকারিভাবে ও এখনও অবসরের ঘোষণা করেনি। তবে ও কি অলিম্পিক পদকজয়ী যে পেপার-টেপারে ছাপিয়ে অবসর নিতে হবে!”

আরও পড়ুন: পোল্যান্ড বর্ডার পেরোতে পারব কিনা জানি না! আতঙ্কের ভিডিওয় EXCLUSIVE ইউক্রেন ফিজিও

কেন এই হঠাৎ সাসপেনশন, তা নিয়ে এখনও ধোঁয়াশায় তিনি। জানিয়ে দিচ্ছেন, “জাতীয় জিমন্যাস্ট সংস্থাও এই বিষয়ে কিছু জানে না। ওঁরা কিছু জানলে নিশ্চয় আমাদের জানিয়ে দেবে। আমাদের লিগ্যাল টিম পুরো বিষয়টা দেখছে। কারণ জানা গেলে, তারপরেই আমরা একমাত্র বলতে পারব।”

জাতীয় দলের ক্যাম্পে বর্তমানে বিশ্বেশ্বর নন্দী রয়েছেন। অন্যদিকে, জাতীয় দলের ক্যাম্পে যোগ না দিয়ে আগরতলায় রয়েছেন দীপা। এমনটাই জানালেন তারকা জিমন্যাস্টিক কোচ। জাতীয় জিমন্যাস্টিক সংস্থার সভাপতি সুধীর মিত্তলের সঙ্গে বহুবার চেষ্টা করেও যোগাযোগ করা যায়নি।

টোকিও অলিম্পিকে নামতে দেখা যায়নি দীপাকে। বরং মেদিনীপুরের পিংলার প্রণতি নায়েককে দেখা গিয়েছিল টোকিওতে। চলতি বছরেই এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস, বিশ্ব চ্যাম্পিয়নশিপ, এশিয়ান চ্যাম্পিয়নশিপ এবং ২০২৪ প্যারিস অলিম্পিকের জন্য দিল্লিতে শুরু হয়েছে প্রস্তুতি ক্যাম্প। এই শিবিরে যোগ না দেওয়ার অর্থ দীপা আন্তর্জাতিক স্তরের এই সমস্ত টুর্নামেন্টের খেলতে পারবেন না।

সবমিলিয়ে একটা বিরাট উপন্যাসের যেন পূর্ণছেদ পড়ে গেল সোমবার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Renowned gymnast dipa karmakar suspended coach bishweshwar nandi hints retirement