তিন মাসের জন্য নিষিদ্ধ কেকেআরের তারকা ক্রিকেটার, বাঁচলেন পাঠান

আপাতত তিন মাসের জন্য নির্বাসনে পাঠানো হয়েছে রিঙ্কুকে। নির্বাসনের মেয়াদ শুরু হচ্ছে ১ জুন থেকে। এই সময়সীমার মধ্যে শ্রীলঙ্কা-এ দলের বিরুদ্ধে জাতীয় দলের চারদিনের ম্যাচ থেকে বাদ দেওয়া হয়েছে তাঁকে।

By: Mumbai  May 31, 2019, 1:07:16 PM

গতকালই ব্রায়ান লারা জানিয়েছিলেন, বিসিসিআই-এর উচিত বিদেশি টি-২০ লিগগুলোয় ভারতীয় ক্রিকেটারদের খেলার অনুমতি দেওয়া। তাতে ওই লিগগুলি আরও জমজমাট হবে। ভারতীয় ক্রিকেটারদের জনপ্রিয়তার কথাও তিনি মনে করান।

কেকেআর জার্সির তারকা ক্রিকেটার তিনি। নিলামে কয়েক কোটি টাকা খরচ করে কেকেআর নিয়েছিল রিঙ্কু সিংকে। উত্তরপ্রদেশের তারকা এই ক্রিকেটারকেই এবার নির্বাসনে পাঠাল বিসিসিআই। বোর্ডের তরফে জানানো হয়েছে, বিসিসিআইয়ের কাছ থেকে অনুমতি না নিয়েই তিনি আরব আমিরশাহির এক টি টোয়েন্টি টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন। তাই তার উপরে এমন শাস্তি নেমে এসেছে।

ভারতীয় বোর্ডের ঘোষিত নীতি হল, আইপিএল ছাড়া বিদেশের কোনও ফ্র্যাঞ্চাইজি নির্ভর টুর্নামেন্টে ভারতীয় ক্রিকেটাররা অংশ নিতে পারবেন না। একমাত্র অবসরের পরেই বোর্ডের তরফে বিদেশে খেলার ছাড়পত্র মিলতে পারে। সম্প্রতি যুবরাজ সিং ও ইরফান পাঠান-ও ইউরোপের ক্রিকেট লিগে খেলার জন্য অবসরের বিষয়ে চিন্তা-ভাবনা শুরু করেছেন। তার মধ্যেই রিঙ্কু সিংয়ের শাস্তি মিলল।

জানা গিয়েছে, আপাতত তিন মাসের জন্য নির্বাসনে পাঠানো হয়েছে। নির্বাসনের মেয়াদ শুরু হচ্ছে ১ জুন থেকে। এই সময়সীমার মধ্যে শ্রীলঙ্কা-এ দলের বিরুদ্ধে জাতীয় দলের চারদিনের ম্যাচ থেকে বাদ দেওয়া হয়েছে তাঁকে।

রিঙ্কু সিংয়ের শাস্তি মিললেও ছাড় দেওয়া হয়েছে ইরফান পাঠানকে। তিনিও বোর্ডের অনুমতি না নিয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ড্রাফটে নাম পাঠিয়েছিলেন। বোর্ডের ক্রিকেট অপারেশনসের কর্তা সাবা করিম জানান, উঠতি ক্রিকেটারদের কাছে বার্তা পাঠানোর প্রয়োজন ছিল। বোর্ডের নিয়ম-নীতি না মানলে ফলাফল সম্পর্কে সচেতন করার জন্য়ই রিঙ্কুকে শাস্তি দেওয়া হয়েছে। ইরফান সিনিয়র ক্রিকেটার হলেও, ও টুর্নামেন্টে অংশ নেয়নি। তাই কেবল সতর্ক করেই ছেড়ে দেওয়া হয়েছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rinku singh got punished by bcci for his involvement in abu dhabi t20 league

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিশেষ খবর
X