বড় খবর

ধোনিকে টপকে গিলিকে স্পর্শ করলেন পন্থ

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি জামাইকা টেস্টের তৃতীয় দিনে পন্থ দ্রুততম ভারতীয় হিসাবে টেস্ট ক্রিকেটে ৫০টি আউট করার নজির গড়লেন।

Rishabh Pant eclipses MS Dhoni, equals Adam Gilchrist's wicket-keeping record in Test cricket
আবারও এমএস ধোনিকে পিছনে ফেলে দিলেন ঋষভ পন্থ

উইকেটের পিছনে ইতিহাস লিখলেন ঋষভ পন্থ। ভারতের তরুণ উইকেটকিপার যত দিন যাচ্ছে তত প্রমাণ করছেন যে, তিনিই মহেন্দ্র সিং ধোনির উত্তরসূরী হয়ে উঠছেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি জামাইকা টেস্টের তৃতীয় দিনে পন্থ দ্রুততম ভারতীয় হিসাবে টেস্ট ক্রিকেটে ৫০টি আউট করার নজির গড়লেন। সাবিনা পার্কে পন্থ টপকে গেলেন দেশের কিংবদন্তি উইকেটকিপার-ব্য়াটসম্য়ান ধোনিকে।

দেশের হয়ে ১১ নম্বর টেস্ট ম্য়াচেই এই রেকর্ড করলেন পন্থ। ধোনি এই মাইলস্টোন স্পর্শ করতে নিয়েছিলেন ১৫টি টেস্ট। গত রবিবার ইশান্ত শর্মার বলে ক্রেগ ব্রাথওয়েট খোঁচা দিয়েছিলেন। আর পন্থের হাতে এসে বল জমা পড়ে গেছিল। আর আউট করার সঙ্গেই পন্থ নতুন রেকর্ড করে ফেলেন। টপকে যান ধোনিকে।

আরও পড়ুন: পন্থ যা করলেন তা ধোনিও পারেননি কখনও

গ্রাফিক্স: অভিজিত বিশ্বাস

 

পন্থ এখন অজি কিংবদন্তি উইকেটকিপার অ্যাডাম গিলক্রিস্টের সঙ্গে এক আসনে বসলেন। গিলিও ৫০টি আউট করতে নিয়েছিলেন ১১টি টেস্ট। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন উইকেটকিপার মার্ক বাউচার এখনও এই তালিকায় সবার ওপরে রয়েছেন। তিনি সবার আগে ১০টি টেস্টে এই রেকর্ড করেছিলেন।

অস্ট্রেলিয়ার মাটিতেই ধোনির যোগ্য উত্তরসূরী হওয়ার প্রমাণ দিয়েছিলেন পন্থ। মাহির পর দ্বিতীয় ভারতীয় উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে টেস্টের এক ইনিংসে ছ’টি ক্যাচ নিয়েছিলেন তিনি। ধোনির এই নজির ছিল নিউজিল্যান্ডের বিরুদ্ধে। পন্থ করেছিলেন অজিদের বিরুদ্ধে। এছাড়াও অজিদের বিরুদ্ধে বিশ্বরেকর্ডেও নিজের নাম খোদাই করেন পন্থ। এর আগে এক টেস্টে সর্বোচ্চ ১০টি ক্যাচ নেওয়া ভারতীয় হিসেবে জ্বলজ্বল করত বঙ্গজ উইকেটকিপার ঋদ্ধিমান সাহার নাম। পন্থ তাঁকেও পিছনে ফেলে দেন।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rishabh pant eclipses ms dhoni137297

Next Story
দক্ষিণ আফ্রিকা এ-র বিরুদ্ধে ভারতীয়-এ’র নেতা বাংলার ঋদ্ধিমানwriddhiman saha
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com