বড় খবর

কোহলির পরে টিম ইন্ডিয়ার নেতা কি পন্থ! জল্পনা উস্কে দিলেন পাক তারকা

শ্রেয়স আইয়ার চোট পাওয়ার পর পন্থের হাতে নেতৃত্ব তুলে দেওয়া হয় দিল্লি ক্যাপিটালসের পক্ষ থেকে। আইপিএলে প্রথমবার নেতৃত্ব পেয়েই পন্থ কামাল করে দিয়েছেন।

বিরাট কোহলির পরে জাতীয় দলের নেতা কি ঋষভ পন্থ। এমনটাই মনে করছেন পাকিস্তানের প্রাক্তন তারকা সালমান বাট। নিজের ইউটিউব চ্যানেলে এক আলোচনার সময় বাট সাফ জানিয়ে দিলেন, ঋষভ পন্থই হতে চলেছেন টিম ইন্ডিয়ার ভবিষ্যতের নেতা। তবে নেতৃত্বের দৌঁড়ে পন্থের সঙ্গেই সম্ভাব্যদের তালিকায় তিনি রেখেছেন রোহিত শর্মা এবং অজিঙ্কা রাহানেকে।

ভিডিওয় সালমান বাট বলেন, “ঘরোয়া ক্রিকেটে পন্থের নেতৃত্ব নিয়ে বিশেষ কিছু জানি না। তবে দিল্লি ক্যাপিটালস যদি পন্থকে ক্যাপ্টেন করে, তাহলে বুঝতে হবে বিসিসিআইয়ের নিশ্চয় কিছু পরিকল্পনা রয়েছে ওঁকে নিয়ে। যদিও কোহলিও এখনো যথেষ্টও বয়স কম। ৮-৯ বছর তো ও খেলবেই।”

আরো পড়ুন: বাকি আইপিএলে কেকেআরে নেই নেতা মর্গ্যান! ইংল্যান্ড থেকে এল বিশাল আপডেট

শ্রেয়স আইয়ার চোট পাওয়ার পর পন্থের হাতে নেতৃত্ব তুলে দেওয়া হয় দিল্লি ক্যাপিটালসের পক্ষ থেকে। আইপিএলে প্রথমবার নেতৃত্ব পেয়েই পন্থ কামাল করে দিয়েছেন। বিশেষজ্ঞদের কাছে প্রশংসিত হয়েছে পন্থের ক্যাপ্টেনশিপ। প্রথম আট ম্যাচেই পন্থের দিল্লি জয় পেয়েছে আটবার। লিগ বন্ধ হওয়ার সময়েও পন্থের দিল্লি শীর্ষস্থানে ছিল। ঋষভ পন্থের দল সিএসকে, মুম্বই ইন্ডিয়ান্স, কেকেআরের মত তারকা খচিত দলকে হারিয়ে চমকে দিয়েছে। তবে দিল্লি হেরে বসেছে রাজস্থান রয়্যালস এবং আরসিবির বিপক্ষে।

পন্থের নেতৃত্বের পাশাপাশি সালমান বাট প্রশংসা করেছেন ক্যাপ্টেন রোহিত শর্মারও। বিরাট কোহলির অনুপস্থিতিতে জাতীয় দলকে নেতৃত্ব দিয়ে রোহিত শর্মা যেমন এশিয়া কাপের মত টুর্নামেন্টে দেশকে চ্যাম্পিয়ন করেছেন, তেমনই আইপিএলের সফলতম ক্যাপ্টেনও তিনি। রোহিতের বিষয়ে বলতে গিয়ে বাটের মুল্যায়ণ, “পন্থ তো বটেই রোহিতও একজন দারুণ ট্যাকটিশিয়ান। রণকৌশল তৈরিতেও ও তুখোড়। অধিনায়ক হিসেবে ওঁকে বেশ লাগে।”

ক্যাপ্টেন রাহানেকেও প্রশংসায় ভরিয়ে দিয়েছেন পাকিস্তান তারকা, “কিছুদিন আগেই অস্ট্রেলিয়ায় গিয়ে রাহানের নেতৃত্বে চ্যাম্পিয়ন হয় ভারত। ক্যাপ্টেন হিসাবে অস্ট্রেলিয়ায় ও দুর্ধর্ষ খেলেছে। টেকনিক্যাল সিদ্ধান্ত তো বটেই ওঁর তৎক্ষণাৎ সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতাও দারুণ। আপাতত দেখা যাক, বিরাটের পরে কার হাতে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়। এই মুহূর্তে অবশ্য এখনই এসব নিয়ে ভাবার সময় আসেনি। ওদের নেতৃত্বের দাবিদার রয়েইছে ৩-৪ জন।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rishabh pant strong contender for national team captaincy after virat kohli feels pakistan star salman butt

Next Story
তিন মাস পরেও শরীরে যেন করোনার রেশ! ভয়াবহ অভিজ্ঞতা KKR-এ খেলে যাওয়া তারকার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com