বড় খবর

মু্ম্বই থেকেই ‘ছাঁটাই’ কোহলির দলের তারকা, সরাসরি জানানো হল

ঋষভ পন্থ চোট পাওয়ার পরে লোকেশ রাহুলকে উইকেটের পিছনে গ্লাভস হাতে দেখা গিয়েছিল। পরিবর্ত ফিল্ডার হিসেবে মাঠে নামেন মণীশ পাণ্ডে।

Team India
পন্থ থাকছেন না রাজকোটে (টুইটার)
রাজকোটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান ডে থেকে বাদ পড়লেন ঋষভ পন্থ। তাঁকে দলের সঙ্গে নিয়ে যাওয়া হচ্ছে না। মুম্বইয়ে প্রথম ইনিংসে ব্যাটিং করার সময় ঋষভ পন্থ মাথায় বলের আঘাত হজম করেছিলেন। পরে ড্রেসিংরুমে গিয়ে পরীক্ষা করে জানা যায়, তিনি কনকাশনের শিকার হয়েছেন। দ্বিতীয় ইনিংসে তারপরে আর পন্থকে ফিল্ডিং করতে নামানো হয়নি।

গতকাল থেকেই পর্যবেক্ষণে রাখা হয়েছে পন্থকে। শারীরিক কারণেই রাজকোটে নিয়ে যাওয়া হচ্ছে না পন্থকে। বিসিসিআইয়ের তরফে সংবাদসংস্থা পিটিআইকে জানানো হয়েছে, “আজ রাজকোটে দলের সঙ্গে পন্থকে নিয়ে যাওয়া হচ্ছে না। পরের দিকে দলের সঙ্গে পন্থ যোগ দেবে।” সেই সঙ্গে আরও জানানো হয়েছে, “কনকাশনের শিকার হওয়া ব্যক্তিদের ২৪ ঘণ্টা নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়।”

আরও পড়ুন মাথায় চোট পেয়ে হাসপাতালে পন্থ, দুর্ঘটনা ম্যাচের মাঝেই

এটা পরিষ্কার নয় যে পন্থ নির্বাচনের জন্য পরের ম্যাচে থাকবেন নাকি পুরোপুরি বিশ্রামে পাঠিয়ে দেওয়া হল। ৪৪তম ওভারে প্যাট কামিন্সের বাউন্সার সরাসরি আছড়ে পড়েছিল ঋষভ পন্থের মাথায়। সেই বলেই আউট হয়ে যান পন্থ।

ঋষভ পন্থ চোট পাওয়ার পরে লোকেশ রাহুলকে উইকেটের পিছনে গ্লাভস হাতে দেখা গিয়েছিল। পরিবর্ত ফিল্ডার হিসেবে মাঠে নামে মণীশ পাণ্ডে। মঙ্গলবার ম্যাচ চলাকালীনই বোর্ডের তরফে স্বল্প বিবৃতিতে জানানো হয়, “ব্যাট করার সময় আঘাত পেয়েছিলেন পন্থ। ওঁর পরিবর্তে আপাতত কেএল রাহুল উইকেটকিপিং করছে। ওকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।”

আরও পড়ুন কোহলি দেখলেন ধোনি এখনও দেশের ক্রিকেটের শাহেনশা! প্রমাণ দিল ওয়াংখেড়ে

শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ টি২০তে প্রথম একাদশে ছিলেন না। তবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শুরুর ম্যাতে পন্থকে রেখেই দল সাজিয়েছিলেন কোহলি। ব্যাটে অবশ্য রান পাননি পন্থ। ২৮ বলে ৩৩ রান করে আউট হয়ে যান তিনি।

ভারত মুম্বইয়ে অসহায়ভাবে ব্যাটে-বলে আত্মসমর্পণ করেছে অস্ট্রেলিয়ার কাছে। প্রথমে ব্যাট করতে নেমে ২৫৫ রানে অলআউট হয়ে গিয়েছিল ভারত। জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া কোনও উইকেট না হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায়।

Read the full article in ENGLISH

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rishabh pant to be left behind will not travel with indian team

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com