বড় খবর

মন কাঁদছে ঋষভ পন্থের, উত্তরাখণ্ডের উদ্ধারকাজে দান করলেন ম্যাচ ফি

রবিবার হিমবাহ ধসের জেরে বিপর্যস্ত উত্তরাখণ্ডের জোশীমঠ, চামোলি। ধৌলীগঙ্গা, অলকানন্দা ও ঋষিগঙ্গার জলে তলিয়ে গিয়েছে একের পর এক গ্রাম। ভেঙে পড়েছে একাধিক সেতু ও এনটিপিসির বিদ্যাৎ উৎপাদন কারখানা।

মেঘভাঙা বৃষ্টিতে ভয়াবহ তুষারধসের জেরে লণ্ডভণ্ড উত্তরাখণ্ড। নিজের রাজ্যের দুর্দিনে মন কাঁদছে ভারতীয় দলের তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান ঋষভ পন্থের৷ বর্তমানে চিপকে চেন্নাই টেস্ট খেলায় ব্যস্ত পন্থ। ইংল্যান্ডের বিরুদ্ধে দেশের হয়ে অনন্য ৯১ রানের ইনিংসের পর আবেগি ট্যুইট করেন তিনি৷ ক্রিকেটার মাঠ থেকে বেরিয়ে উত্তরাখণ্ড নিয়ে টুইটে তিনি লেখেন, ‘উত্তরাখণ্ডের বিপর্যয়ে যারা ক্ষতিগ্রস্ত তাদের প্রতি আমার সমবেদনা রয়েছে ৷ আশা করছি উদ্ধারকাজ সফল হোক৷’

পরে অন্য একটি টুইটে পন্থ লেখেন, ‘উত্তরাখণ্ডের প্রাণহানির ঘটনায় খুবই দুঃখিত। উদ্ধার কাজের জন্য ম্যাচ ফি দিতে চাই। আরও অনেককে সাহায্যের আবেদন করছি।’ ঋষভ পন্থ হরিদ্বারের রুরকিতে জন্মগ্রহ করেন।

রবিবার হিমবাহ ধসের জেরে বিপর্যস্ত উত্তরাখণ্ডের জোশীমঠ, চামোলি। ধৌলীগঙ্গা, অলকানন্দা ও ঋষিগঙ্গার জলে তলিয়ে গিয়েছে একের পর এক গ্রাম। ভেঙে পড়েছে একাধিক সেতু ও এনটিপিসির বিদ্যাৎ উৎপাদন কারখানা। উদ্ধারকাজ চালাচ্ছে জাতীয় বিপর্যয় মোকাবিলা দল, আইটিবিপি ও সেনা জওয়ানরা। এখনও পর্যন্ত উদ্ধার হয়েছে ১০ দেহ। নিখোঁজ প্রায় ১৭০ জন।

প্রাকৃতিক বিপর্যয়ে বিধ্বস্ত এলাকা চামোলিতে যান উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত। মৃতদের পরিবারবর্গকে ৪ লক্ষ টাকা করে ক্ষতিপূরণের ঘোষণা করেছেন তিনি। এছাড়াও প্রধানমন্ত্রীরত্রাণ তহবিল থেকে ২ লক্য টাকা ও আহতদের ৫০ হাজার কের দেওয়ার কথা বলা হয়েছে।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Rishabh pant to donate match fee for rescue operations in uttarakhand

Next Story
ফাউলার বিহীন ইস্টবেঙ্গল জয়ে ফিরল জামশেদপুরকে হারিয়ে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com