scorecardresearch

বড় খবর

পুরোটাই নকল করতেন ধোনিকে, তাই চরম সতর্ক করা হয় পন্থকে

নির্বাচকদের পক্ষ থেকে পন্থকে বার্তা দেওয়া হয়, প্রতিভার জন্য ধোনির উত্তরসূরি হিসাবে তাঁকেই দেখছেন নির্বাচকরা, তবে এর জন্য ধোনির ছায়া থেকে বেরোনোর প্রয়োজন।

ধোনিকে গুরু মানেন। তাই গুরুকে এতটাই নকল করতেন যে তা সমস্যার উদ্রেক করেছিল। ঋষভ পন্থকে নিয়ে এমনটাই বললেন প্রাক্তন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ। স্পোর্টসক্রীড়া-কে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানালেন, “ঋষভ পন্থ সবসময় ধোনির ছায়ায় থাকত। ও নিজেকে ধোনির সঙ্গে তুলনা করত। তারপর ধোনিকে ম্যানারিজম থেকে সবকিছু নকল করাও শুরু করে। এটা সবাই দেখলেই বুঝবে।”

সেই সঙ্গে তাঁর আরও সংযোজন, “পন্থ নিজের সঙ্গে ধোনির তুলনা এতটাই নিয়ে ফেলেছিল যে ম্যানারিজম থেকে টেকনিক সবকিছু অনুকরণ করা শুরু করে। এটা থেকে বেরোনোর প্রয়োজন ছিল।”

আরো পড়ুন: এখনও সৌরভের কথা মনে রেখেছেন কেকেআর কোচ! জানিয়ে দিলেন সেকথা

এটা লক্ষ্য করেই নির্বাচকদের পক্ষ থেকে পন্থকে বার্তা দেওয়া হয়, প্রতিভার জন্য ধোনির উত্তরসূরি হিসাবে তাঁকেই দেখছেন নির্বাচকরা, তবে এর জন্য ধোনির ছায়া থেকে বেরোনোর প্রয়োজন।

প্রসাদ সেই সাক্ষাৎকারে বলেন, “যখনই মাঠে পন্থ নামত, ওঁকে ধোনির সঙ্গে তুলনা করা হত। সেই আবেগে ভেসে গিয়েছিল ও। ওকে অনেকবার বলা হয়েছে ধোনিকে নকল করা বন্ধ করতে হবে। ধোনি একদম আলাদা ব্যক্তিত্ব। যদি তুমি আলাদা হতে পার তাহলে তুমিও দুর্ধর্ষ হতে পারবে। তোমার প্রতিভা রয়েছে, স্কিল রয়েছে তুমিও সেই উচ্চতায় পৌঁছাতে পারবে। এই কারণেই দল তোমাকে ব্যাক করছে।” টিম ম্যানেজমেন্ট বারবার পন্থকে এমন কথাই বলত।

ধোনি বিশ্বকাপের পর জাতীয় দলে আর খেলেননি। আর ধোনির অনুপস্থিতিতে পন্থ অধিকাংশ ম্যাচে খেলেছেন। তবে মাঝে প্রত্যাশা পূরণে ব্যর্থ হওয়ায় সঞ্জু স্যামসন কিংবা লোকেশ রাহুলকেও দেখা গিয়েছে উইকেটের পিছনে।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Rishabh pant warned for copying ms dhoni