scorecardresearch

বড় খবর

বিখ্যাত কোচ এবার রোনাল্ডোর পর্তুগালে! বিশ্বকাপের মতই কি বাদ মহাতারকা, জানিয়ে দিলেন সরাসরি

ফিফা ক্রমতালিকায় একনম্বরে তুলেছিলেন নিজের দলকে, তাঁকেই এবার কোচ করল রোনাল্ডোর পর্তুগাল

বিখ্যাত কোচ এবার রোনাল্ডোর পর্তুগালে! বিশ্বকাপের মতই কি বাদ মহাতারকা, জানিয়ে দিলেন সরাসরি

ফার্নান্দো স্যান্টোসের বিদায়ের পর পর্তুগালের জাতীয় দলের কোচ নিযুক্ত হলেন বেলজিয়ামের প্রাক্তন ম্যানেজার রবার্তো মার্টিনেজ। সোমবার নতুন দায়িত্ব পেয়েই স্প্যানিশ কোচ জানিয়ে দিলেন, তিনি শীঘ্রই রোনাল্ডোর সঙ্গে আলোচনায় বসবেন।

ওয়ার্ল্ড কাপের কোয়ার্টার ফাইনালে মরোক্কার কাছে হারের পর পর্তুগিজ কোচের পদ থেকে সরে দাঁড়ান ফার্নান্দো স্যান্টোস। পর্তুগালের ফুটবল সংস্থার প্রেসিডেন্ট ফার্নান্দো গোমেজ প্রেস কনফারেন্স-এ বলে দেন, “উনি (রবার্তো মার্টিনে আমাদের আমন্ত্রণ যেভাবে উৎসাহের সঙ্গে গ্রহণ করেছেন, তাতে আমরা আপ্লুত। জাতীয় দলের জন্য এটা দারুণ এক মুহূর্ত।”

আরও পড়ুন: ব্যালন ডি’অরের যুদ্ধে এবার মেসি বনাম এমবাপে! শত্রুতার আবহে কে জিতবেন সেরার সেরা পুরস্কার

বিশ্বকাপে বেলজিয়ামের কোচ ছিলেন মার্টিনেজ। গ্রুপ পর্ব পেরোতে পারেনি বেলজিয়াম। তবে দায়িত্ব ছেড়েই মার্টিনেজ বলেছেন, কোচের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত আগেই নিয়ে ফেলেছিলেন তিনি। চ্যাম্পিয়ন হলেও ছয় বছরের সম্পর্কে ইতি ঘটাতেন তিনি। দীর্ঘদিন বেলজিয়ামের কোচ থাকাকালীন হ্যাজার্ড, দে ব্রুইনদের ফিফা ক্রমতালিকায় যেমন একনম্বর দল হিসাবে তুলেছেন তিনি। তেমন রাশিয়া বিশ্বকাপে তাঁর কোচিংয়ে তৃতীয় হয় রেড ডেভিলসরা।

মার্টিনেজ বলেছেন, “বিশ্বের অন্যতম প্রতিভাবান দলের দায়িত্ব নিতে পেরে ভালো লাগছে। দলকে ঘিরে সকলের প্রত্যাশা রয়েছে, সেটা বুঝতে পারছি। তবে আমি এটাও বুঝতে পারছি পর্তুগাল ফুটবল বড়সড় একটা দল। একত্রে মিলে আমরা সাফল্য অর্জন করব।”

আরও পড়ুন: মেসির বিপক্ষেই অভিষেক রোনাল্ডোর! উটের দেশে ফুটবলের ডুয়েল ঘিরে বিরাট আপডেট

পর্তুগালের জাতীয় দলে প্রাক্তন হয়ে যাওয়া ফার্নান্দো স্যান্টোস বিশ্বকাপে প্রবলভাবে সমালোচনার মুখে পড়েন প্ৰথম এগারো থেকে রোনাল্ডোকে বাদ দেওয়ায়। ২০১৪-য় পর্তুগালের কোচ হওয়ার পর দলকে ইউরো চ্যাম্পিয়ন করেছেন ২০১৬-য়। জাতীয় দলকে কোচিং করিয়েছেন ১০৯টি ম্যাচে।

জাতীয় দলে রোনাল্ডোর ভবিষ্যৎ নিয়েও জানিয়ে দিয়েছেন মার্টিনেজ। বলে দিয়েছেন, ৩৭ বছরের তারকার সঙ্গে শীঘ্রই কথা।বলবেন তিনি। যিনি গত মাসেই আল নাসেরে যোগ দিয়েছেন। “বিশ্বকাপের স্কোয়াডে থাকা ২৬ জনের সঙ্গেই যোগাযোগ করব আমি। সেই তালিকায় রয়েছেন ক্রিশ্চিয়ানোও।” এমনটা জানিয়ে মার্টিনেজের আরও সংযোজন, তিনি রোনাল্ডোর সঙ্গে আলোচনায় বসে পুরো পরিকল্পনা কষবেন।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Roberto martinez named portugal coach will be in touch with cristiano ronaldo