scorecardresearch

বড় খবর

অবসরের পর ভারতে ফেডেরার! কোহলিকে সরাসরি বার্তা কিংবদন্তির

রজার ফেডেরার অবসর ঘোষণা করেছিলেন। তারপরেই তাঁকে নিয়ে হৃদয়গ্রাহী পোস্ট করেছিলেন বিরাট কোহলি।

অবসরের পর ভারতে ফেডেরার! কোহলিকে সরাসরি বার্তা কিংবদন্তির

২০ টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের কীর্তিতে ফুলস্টপ পড়েছে কয়েকদিন আগেই। রাফায়েল নাদাল, নোভাক জকোভিচের সঙ্গে টেনিস দুনিয়ায় সোনালি সময়ের একটুকরো খসে গিয়েছিল সেই সঙ্গে। রজার ফেডেরার নামক মহীরুহের অবসর ঘোষণার সঙ্গেই দুঃখের স্রোতে ভেসে গিয়েছে বিশ্ব। সেই দুঃখে সামিল হয়েছিলেন বিরাট কোহলিও।

এটিপির তরফে পোস্ট করা ভিডিওতে কোহলিকে বলতে শোনা গিয়েছে, “হ্যালো রজার তোমার দুর্ধর্ষ কেরিয়ার যে আমাদের স্মরণীয় সমস্ত মুহূর্ত এবং স্মৃতি উপহার দিয়ে এসেছে, তাতে তোমাকে শুভেচ্ছা জানানোয় সম্মানিত বোধ করছি। ২০১৮-য় অস্ট্রেলিয়ান ওপেনে ব্যক্তিগতভাবে তোমার সঙ্গে সাক্ষাৎ করার সুযোগ হয়েছিল। গোটা জীবনে যে ঘটনা কখনও ভুলতে পারব না। তোমাকে দেখার সময় যে বিষয়টি আমাকে নাড়া দিয়ে গিয়েছিল যে কোনও একজন এথলিটের জন্য সমস্ত স্রেফ তোমাকে সমর্থনই করেনি, তোমার জন্য একত্রিত হয়ে গিয়েছে। এরকমটা আগে কখনও দেখিনি। এসব বিষয় তৈরি করা যায় না। কোনও ভাবেই এই জিনিস সৃষ্টি করা যায় না।”

“তোমার মধ্যে বরাবর এই স্পেশ্যাল সক্ষমতা ছিল। কোর্টে তুমি খেলার সময় যে দ্যুতি ছড়াতে, তা পরিমাপ করা বোধহয় সম্ভব নয়। আমার কাছে তুমি সবসময়েই শ্রেষ্ঠ থাকবে। কোর্টে তুমি যতটা আনন্দ পেয়েছ, কেরিয়ারের পরবর্তী সময়েও সেই আনন্দ তুমি পাবে, আমার দৃঢ় বিশ্বাস। তোমাকে এবং তোমার পরিবারের জন্য শুভকামনা রইল।”

বিরাটের সেই বার্তারই প্রত্যুত্তর এল খোদ রজার ফেডেরারের কাছ থেকে। কিংবদন্তির সংক্ষিপ্ত বার্তা, “শীঘ্রই ভারতে যেতে পারব, আশা করি।”

লেভার কাপে শেষবারের মত কোর্টে নেমেছিলেন ফেডেরার। দীর্ঘদিনের চিরপ্রতিদ্বন্দ্বী রাফায়েল নাদালের সঙ্গে জুটি বেঁধেছিলেন টিম ইউরোপের হয়ে। বিশ্ব দলের প্রতিদ্বন্দ্বী ছিলেন ফ্রান্সেস টিয়াফো এবং জ্যাক সক। ম্যাচে নাদাল-ফেডেরার জুটি হেরে যায় ৪-৬, ৭-৬ (২), ১১-৯’এ।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Roger federer reacts to virat kohlis heartfelt messages after he announces retirement