scorecardresearch

বড় খবর

মগডালে উঠতে রোহিতের প্রয়োজন ৬৯ রান

রোহিত শর্মা আর রেকর্ড এখন সমার্থক হয়ে গিয়েছে। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাঁর ব্যাটে ভেঙেছে একের পর এক রেকর্ড। প্রতিদিনই কিছু না কিছু নজির গড়েই চলেছেন টিম ইন্ডিয়ার হিটম্যান।

Rohit Sharma
গুয়াহাটিতে মারমুখী রোহিত শর্মা (ছবি টুইটার)

রোহিত শর্মা আর রেকর্ড এখন সমার্থক হয়ে গিয়েছে। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাঁর ব্যাটে ভেঙেছে একের পর এক রেকর্ড। প্রতিদিনই কিছু না কিছু নজির গড়েই চলেছেন টিম ইন্ডিয়ার হিটম্যান। আগামিকাল অর্থাৎ রবিবার চেন্নাইয়ের চিপকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি তিন ম্যাচের টি-২০ সিরিজের শেষ ম্যাচে নামবে ভারত। আর এই ম্যাচে ভারতের স্ট্যান্ড-গ্যাপ অধিনায়কের প্রয়োজন আর ৬৯টি রান। তাহলেই নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল টপকে রোহিত হয়ে যাবেন আন্তর্জাতিক টি-২০-তে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান।

ইতিমধ্য়েই রোহিত তাঁর সতীর্থ বিরাট কোহলিকে টপকে ভারতের সর্বাধিক টি-২০ রান সংগ্রাহক হয়ে গিয়েছেন। এমনকি বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটে প্রথম ব্যাটসম্যান হিসেবে দেশের জার্সিতে চারটি সেঞ্চুরি হাঁকিয়েছেন মুম্বইয়ের মারকুটে ওপেনার। এবার মগডালে ওঠার অপেক্ষা। রোহিতের ব্যাট থেকে এসেছে ২২০৩ রান। কিউয়ি ব্যাটসম্যান গাপটিলের রয়েছে ২২৭১ রান। তিনে রয়েছেন পাকিস্তানের অলরাউন্ডার শোয়েব মালিক (১০৮ ম্যাচে ২১৯০ রান)। চারে নিউজিল্যান্ডের ব্র্যান্ডন ম্যাকালাম (৭১ ম্যাচে ২১৪০ রান)। পাঁচে কোহলি (৬২ ম্যাচে ২১০২ রান)। ছ’নম্বরে সুরেশ রায়না (১৬০৫ রান), সাতে এমএস ধোনি (১৪৮৭ রান)। অষ্টম স্থানে যুবরাজ সিং (১১৭৭ রান)।

আরও পড়ুন: বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে এই নজির গড়লেন রোহিত শর্মা

চলতি বছর রোহিত রয়েছেন অসাধারণ ফর্মে। ১৯ ইনিংসে ১০৩০ রান করে ওয়ান-ডে ফর্ম্যাটে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে গিয়েছেন। ৭৩.৫৭-এর গড়ে এই রান করেছেন রোহিত। উইন্ডিজের বিরুদ্ধে ১৬২ রানের ইনিংসই তাঁর সর্বোচ্চ। এবছর পাঁচটি সেঞ্চুরি ও তিনটি হাফ সেঞ্চুরি করেছেন তিনি।একে রয়েছেন কোহলি। ১৪ ম্যাচে ১২৪২ রান তাঁর।

ইতিমধ্যেই সিরিজ ২-১ জিতে নিয়েছে রোহিত শর্মা অ্যান্ড কোং। নির্জীব ম্যাচে মুখোমুখি হবে দুই দল।  যদিও ভারত চাইবে উইন্ডিজদের হোয়াইটওয়াশ করে সিরিজের শেষটাও মধুর করতে। আর রোহিত চাইবেন গাপটিলকে টপকে যেতে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Rohit sharma 69 runs away from achieving stunning feat in t20is