বড় খবর

ক্য়াপ্টেন কেনের নেতৃত্বেই বিশ্বকাপের সেরা একাদশ, দলে রয়েছেন দু’জন ভারতীয়

বিশ্বকাপ শেষ। প্রথামাফিক সদ্য়সমাপ্ত ক্রিকেটের শো-পিস ইভেন্টের সেরা একাদশ বেছে নিল আইসিসি। স্বাভাবিক ভাবেই বিশ্বচ্যাম্পিয়ন ইংল্য়ান্ড দলের ক্রিকেটারদের আধিক্যই সেখানে বেশি।

World Cup 2019: Rohit Sharma and Jasprit Bumrah make the team of the tournament
ক্য়াপ্টেন কেনের নেতৃত্বেই বিশ্বকাপের সেরা একাদশ, দলে রয়েছেন ভারতের দু'জন স্টার (ছবি-টুইটার/আইসিসি)

বিশ্বকাপ শেষ। প্রথামাফিক সদ্য়সমাপ্ত ক্রিকেটের শো-পিস ইভেন্টের সেরা একাদশ বেছে নিল আইসিসি। স্বাভাবিক ভাবেই বিশ্বচ্যাম্পিয়ন ইংল্য়ান্ড দলের ক্রিকেটারদের আধিক্যই সেখানে বেশি। এই টিমের ক্য়াপ্টেন হিসেবে নির্বাচিত হয়েছেন নিউজিল্যান্ড টিমের ক্য়াপ্টেন ও টুর্নামেন্টের সেরা প্লেয়ার কেন উইলিয়ামসন।

ভারত থেকে মাত্র দু’জন রয়েছেন এই দলে। টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক (৬৪৮) রোহিত শর্মা ও বিশ্বের এক নম্বর ওয়ান-ডে বোলার জসপ্রীত বুমরা। বাংলাদেশের শাকিব আল হাসান টুর্নামেন্টে ব্য়াটে-বলে (৬০৬ রান ও ১১টি উইকেট) মাত করেছিলেন। বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে সুযোগ পেয়েছেন তিনি।

আরও পড়ুন: অধিনায়কত্ব নিয়ে চরম সিদ্ধান্তের পথে বোর্ড! কোহলির জন্য দুঃসংবাদ

ইংল্যান্ড ওপেনার জেসন রয়ের সঙ্গেই দলে আছেন মিডল-অর্ডার ব্য়াটসম্য়ান জো রুট, অলরাউন্ডার ও ফাইনালের সেরা খেলোয়াড় বেন স্টোকস, পেসার জোফ্রা আর্চারও রয়েছেন। উইলিয়ামসন ছাড়া তাঁর দলের একমাত্র খেলোয়াড় হিসেবে জায়গা করে নিয়েছেন পেসার লকি ফার্গুসন। টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক (২৭টি) মিচেল স্টার্কও রয়েছেন এই টিমে। তাঁর টিমেরই উইকেটকিপার-ব্য়াটসম্য়ান অ্যালেক্স কারি নির্বাচিত হয়েছেন উইকেটকিপার হিসেবে। এই এগারো জন খেলোয়াড়কে বেছে নিয়েছেন প্রাক্তন আন্তর্জাতিক ক্রিকেটার ইয়ান বিশপ, ইয়ান স্মিথ, ইসা গুহ। ক্রিকেট লেখক লরেন্স বুথ, আইসিসি-র জেনারেল ম্য়ানেজার ক্রিকেট জিওফ অ্যালারডাইস।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rohit sharma and jasprit bumrah chosen for team of the world cup 2019

Next Story
আল্লাহ আমাদের সঙ্গে ছিল, বিশ্বকাপ জিতে বললেন ইয়ন মর্গ্য়ানWe had Allah with us, says Eoin Morgan
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com