বড় খবর

কোহলির পথে হেঁটে করোনা যুদ্ধে রোহিতের ৮০ লক্ষ

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে হিটমান দিচ্ছেন ৪৫ লক্ষ টাকা। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর তহবিলে আরো ২৫ লক্ষের পাশাপাশি ফিডিং ইন্ডিয়া ও ওয়েলফেয়ার অফ স্ট্রে ডগস নামক দুই এনজিও সংস্থাকে ৫ লক্ষ করে দিলেন।

কোহলির পথে হেঁটে করোনা যুদ্ধে রোহিতের ৮০ লক্ষ

বিরাট কোহলির পথে হেঁটেই এবার রোহিত শর্মা করোনা মোকাবিলায় অর্থ কথা ঘোষণা করলেন। তিনি ত্রাণ তহবিলে ৮০ লক্ষ টাকা দিচ্ছেন। ক্রিকেটার দের মধ্যে তিনি ই আপাতত অর্থ সাহায্যর নিরিখে সবথেকে বেশি দান করেছেন।

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে হিটমান দিচ্ছেন ৪৫ লক্ষ টাকা। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর তহবিলে আরো ২৫ লক্ষের পাশাপাশি ফিডিং ইন্ডিয়া ও ওয়েলফেয়ার অফ স্ট্রে ডগস নামক দুই এনজিও সংস্থাকে ৫ লক্ষ করে দিলেন।

টুইটারে নিজের দানের খবর জানিয়ে বাকিদেরও এগিয়ে আসার বার্তা দিলেন তিনি। “দেশকে নিজের পায়ে দাঁড় করাতে হবে। এই দায়িত্ব আমাদেরই নিতে হবে। আমি প্রধানমন্ত্রী ও মহারাষ্ট্র সরকারকে ৪৫ ও ২৫ লাখ এবং ফিডিং ইন্ডিয়া ও ওয়েল ফেয়ার অফ স্ট্রে ডগস কে আরো ৫ লক্ষ করে টাকা দিচ্ছি। এসো আমাদের নেতাদের পাশে দাঁড়িয়ে ওদের সাহায্য করি।”

সোমবারই অর্থ সাহায্যের কথা ঘোষণা করেছিলেন বিরাট ও অনুষ্কা। করোনায় গোটা দেশ বিধ্বস্ত। প্রতিদিন ই লাফিয়ে লাফিয়ে বাড়ছে ভাইরাসে আক্রান্তের সংখ্যা। সেই কারণেই এবার এগিয়ে এসেছিলেন জাতীয় দলের ক্যাপ্টেন বিরাট কোহলি ও অনুষ্কা শর্মা জুটি। হোম কোরেন্টাইনে থাকাকালীন দুজনে রীতিমতো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে জানিয়ে দিয়েছিলেন, প্রধানমন্ত্রীর রিলিফ ফান্ডে অর্থসাহায্য করবেন তাঁরা।

সোমবার বিরাট কোহলি নিজের টুইটার থেকে একটি ভিডিও পোস্ট করেন। “অনুষ্কা ও আমি প্রধানমন্ত্রীর রিলিফ ফান্ড ও মহারাষ্ট্র সরকারের তহবিলে অর্থসাহায্য করছি। দেশবাসীর যন্ত্রনায় আমাদের হৃদয় চূর্ণ বিচূর্ণ হয়ে পড়ছে। আমাদের সাহায্যে যদি কিছু দেশবাসীর যন্ত্রণা লাঘব হয়।” লেখেন বিরাট। সঙ্গে হ্যাশট্যাগে জুড়ে দেন ‘ইন্ডিয়া ফাইটস করোনা’ শব্দবন্ধনীও।

ভাইরাসে গোটা বিশ্বের মতো ভারতও লড়াই চালিয়ে যাচ্ছে। গোটা দেশ জুড়ে আক্রান্তের সংখ্যা ১০০০ আগেই ছাড়িয়েছে। ২৫ জনের মৃত্যুর ঘটনাও ঘটেছে। এমন পরিস্থিতিতে লক ডাউনের মেয়াদ বাড়িয়ে দিতে বাধ্য হয়েছেন প্রধানমন্ত্রী। জনজীবন স্তব্ধ হয়ে গিয়েছে। দেশে করোনার থাবা কেরালার পরেই মহারাষ্ট্রে বেশি। সেই কারণেই মহারাষ্ট্র সরকারকে দান করার কথা জানালেন বিরাট।

কোহলি, রোহিত ছাড়াও করোনা মোকাবিলায় আগে এগিয়ে এসেছিলেন শচীন তেন্ডুলকর। তিনি প্রধানমন্ত্রীর রিলিফ ফান্ড ও মহারাষ্ট্র সরকারকে ৫০ লাখ টাকা দেওয়ার কথা জানিয়েছিলেন।

শচীন ছাড়া করোনা মোকাবিলায় এর আগে ক্রিকেটারদের মধ্যে এগিয়ে এসেছেন পাঠান ভাইয়েরা। বরোদা পুলিশ ও স্বাস্থ্য দফতরের কাছে ৪০০ মাস্ক তুলে দিয়েছেন ইরফান ও ইউসুফ। পাশাপাশি পুণের এক স্বেচ্ছাসেবী সংস্থার মাধ্যমে ধোনি এক লক্ষ টাকা দান করেছেন।

অন্যান্য ক্রীড়াবিদদের মধ্যে কুস্তিবিদ বজরং পুনিয়া, স্প্রিন্টার হিমা দাস নিজেদের বেতন তুলে দিয়েছেন করোনা মোকাবিলার জন্য।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rohit sharma donates 80 lakhs to fight against covid 19

Next Story
মাথা কামিয়ে করোনা লড়াইয়ে চিকিৎসকদের কুর্নিশ ওয়ার্নারেরDavid Warner
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com