ময়ঙ্ক-রোহিতের ব্য়াটে ভাঙল ১৫ বছরের পুরনো বীরু-গম্ভীরের রেকর্ড

রানের পাহাড়ে ওঠার পথেই ময়াঙ্ক-রোহতিরা মিলে ১৫ বছরের পুরনো একটা রেকর্ড ভেঙে ফেলেন। ২০০৪ সালে সেই রেকর্ড করেছিলেন ভারতের দুই প্রাক্তন বিশ্বকাপ জয়ী ক্রিকেটার বীরেন্দ্র শেহওয়াগ ও গৌতম গম্ভীর।

By: Updated: October 3, 2019, 01:06:10 PM

বুধবার বিশাখাপত্তনমের এসিএ-ভিডিসিএ স্টেডিয়ামে জীবনে প্রথম বার ওপেনার হিসাবে টেস্ট খেলতে নেমেছিলেন রোহিত শর্মা। অপরাজিত ১১৫ রানের ইনিংস খেলেই দিন শেষ করেছিলেন তিনি। বিষ্য়ুদবার সকালে রোহিতের ব্য়াটে ডাবল সেঞ্চুরির ইঙ্গিত ছিল।

ময়ঙ্ক আগরওয়ালকে সঙ্গে নিয়েই অনায়াসে ব্য়াট করছিলেন তিনি। কিন্তু কেশব মহারাজের বলে রোহিতকে স্টাম্প আউট করে দেন তাঁর মুম্বই ইন্ডিয়ান্সের সতীর্থ কুইন্টন ডি কক। ২৪৪ বলের পর রোহিতের ব্য়াট থামল। তাঁকে ফিরতে হল ১৭৬ রানে। ২৪টি রানের জন্য়ই ডাবল সেঞ্চুরি মাঠে রেখে আসতে হল তাঁকে। ওপেনিং জুটিতেই ভারত ৩১৭ রান তুলে ফেলল।

আরও পড়ুন: প্রথম টেস্ট সেঞ্চুরির স্বাদ পেলেন ময়ঙ্ক আগরওয়াল

রানের পাহাড়ে ওঠার পথেই ময়াঙ্ক-রোহতিরা মিলে ১৫ বছরের পুরনো একটা রেকর্ড ভেঙে ফেলেন। ২০০৪ সালে সেই রেকর্ড করেছিলেন ভারতের দুই প্রাক্তন বিশ্বকাপ জয়ী ক্রিকেটার বীরেন্দ্র শেহওয়াগ ও গৌতম গম্ভীর। সেবার কাণপুরে এই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বীরু-গৌতির ওপেনিং জুটিতে ২১৮ রান এসেছিল।

# ময়ঙ্ক-রোহিতের ব্য়াটে এটাই ভারতের প্রথম উইকেটে তৃতীয় ৩০০ প্লাস রান।

# দক্ষিণ আফ্রিকা বনাম ভারতের টেস্ট ক্রিকেট ইতিহাসে এটাই প্রথম উইকেটে সর্বোচ্চ রান। এর আগে গ্য়ারি কার্স্টেন ও অ্যানড্রিউ হাডসন কলকাতার ইডেন গার্ডেন্সে ২৩৬ রানের পার্টনারশিপ গড়েছিলেন ৯৬-৯৭ সালে।

# এমনকী এই দুই দেশের মধ্য়ে খেলা টেস্টে এটা যে কোনও উইকেটেই সর্বোচ্চ রানের নজির। ময়ঙ্ক-রোহিত টপকে গেলেন রাহুল দ্রাবিড় ও বীরেন্দ্র শেহওয়াগকে। ২০০৭-০৮ মরসুমে চেন্নাইতে ২৬৮ রান করেছিলেন তাঁরা।

# ক্রিকেটের ইতিহাসে ওপেনিং উইকেটে এটাই টেস্টের দ্বাদশ সর্বোচ্চ পার্টনারশিপ।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rohit sharma mayank agarwal break 15 year old virender sehwag gautam gambhir record146901

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিশেষ খবর
X