সংশয়ের অস্ট্রেলিয়া সিরিজ খেলতে মুখিয়ে রোহিত

সীমিত ওভারের ক্রিকেটে বহুদিনই ভারতের ওপেনিংয়ে ভরসা। টেস্টে দক্ষিণ আফ্রিকা সফর থেকে ওপেনিংয়ে নিজের জায়গা পাকা করেছেন তিনি।

By:
Edited By: Subhasish Hazra New Delhi  Published: April 23, 2020, 4:54:39 PM

ভারত বনাম অস্ট্রেলিয়া সফর নিয়ে দুই দেশের মধ্যে টানাপোড়েন অব্যাহত। অস্ট্রেলিয়ার টানা পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রস্তাবে বিসিসিআইয়ের তরফে কোনো সাড়া মেলেনি।

তবে রোহিত শর্মা মানসিকভাবে অস্ট্রেলিয়া সিরিজের জন্য প্রস্তুতি নিয়ে ফেলেছেন। ‘নিউজিল্যান্ড সফরের জন্য অপেক্ষা করছিলাম। তবে খারাপ সময়ে চোট পেয়েছিলাম। এখন অস্ট্রেলিয়া সিরিজে খেলার জন্য তর সইছে না। ওয়ার্নার, স্মিথ ফিরে এসেছে। এখন অস্ট্রেলিয়ায় ওদের বিরুদ্ধে খেলা অন্যরকম একটা চ্যালেঞ্জ।” জানাচ্ছেন মুম্বাইয়ের সুপারস্টার।

অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ খেলা দারুণ উত্তেজক হতে চলেছে। এমনটাই বলছেন টিম ইন্ডিয়ার তারকা। জানাচ্ছেন, “টিম হিসাবে এই মুহূর্তে আমরা নিজেদের সেরা খেলাটা খেলছি। সবাই সেরা পারফরম্যান্স করে প্রতিপক্ষের উপর চাপ তৈরি করতে প্রস্তুত থাকে। প্রতিকূল পরিস্থিতির মধ্যেও যদি এই সিরিজ হয়, তাহলে দারুণ একটা সিরিজ হতে চলেছে।”

বিশ্বকাপের পরেই ডিসেম্বরে ভারত অস্ট্রেলিয়ার চার ম্যাচের টেস্ট সিরিজ হওয়ার কথা। তবে বিশ্বজোড়া ভাইরাস সংক্রমণের পরিপ্রেক্ষিতে এই সিরিজ আয়োজন নিয়ে রীতিমত সংশয় রয়েছে।

যাইহোক, সীমিত ওভারের ক্রিকেটে বহুদিনই ভারতের ওপেনিংয়ে ভরসা। টেস্টে দক্ষিণ আফ্রিকা সফর থেকে ওপেনিংয়ে নিজের জায়গা পাকা করেছেন তিনি। তবে ২০১৮ র অস্ট্রেলিয়া সফরেই নির্বাচকরা তাকে ইঙ্গিত দিয়েছিলেন।

রোহিত বলছিলেন, “সেই সফরে আমাকে বলা হয়েছিল, টেস্টেও ওপেন করতে হতে পারে। তখন থেকেই মানসিকভাবে তৈরি ছিলাম।”

সীমিত ওভারে স্তম্ভ হলেও টেস্টে এতদিন তাকে ড্রেসিং রুমে বসেই খেলা দেখতে হত। সেই অভিজ্ঞতা জানিয়ে হিটম্যান জানাচ্ছেন, এটা মোটেই তৃপ্তি দায়ক নয়। তাঁর বক্তব্য, “প্রত্যেকেই সুযোগের অপেক্ষায় থাকে। সবাই মাঠে নেমে খেলতে চায়। আমিও খেলতে চাইতাম, ড্রেসিংরুমে বসে ম্যাচ দেখতে নয়। তাই সুযোগ আসতেই তৈরি ছিলাম। বেশ কিছু টেকনিক্যাল বিষয় ছিল যে বিষয়ে আমাকে সতর্ক থাকতে হয়েছিল।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rohit sharma ready to face aussie challenge later this year

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রাশিফল
X