বড় খবর

ওয়েস্ট ইন্ডিজকে দুরমুশ করেও রোহিতের মনে ধোনিই বিরাজমান

রবিবার চেন্নাইয়ে ওয়েস্ট ইন্ডিজকে ছ’উইকেটে হারিয়েছে ভারত। এই জয়ের সঙ্গেই তিন ম্যাচের টি-২০ সিরিজ ৩-০ জিতে ক্যারিবিয়ানদের হোয়াইটওয়াশ করেছে রোহিত শর্মার টিম ইন্ডিয়া।

MS Dhoni and Rohit Sharma
ওয়েস্ট ইন্ডিজকে দুরমুশ করেও রোহিতের মন পড়ে ধোনিতে (ছবি টুইটার)

রবিবার চেন্নাইয়ে ওয়েস্ট ইন্ডিজকে ছ’উইকেটে হারিয়েছে ভারত। এই জয়ের সঙ্গেই তিন ম্যাচের টি-২০ সিরিজ ৩-০ জিতে ক্যারিবিয়ানদের হোয়াইটওয়াশ করেছে রোহিত শর্মার টিম ইন্ডিয়া। গোটা সিরিজেই ধারাবাহিক ভাবে দুরন্ত পারফরম্যান্স করেছেন রোহিতরা। কিন্তু এই টি-২০ সিরিজে তাঁর টিমে ছিলেন না মহেন্দ্র সিং ধোনি। এমনকি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজেও বিরাট কোহলি উইকেটের পিছনে পাবেন না বিশ্বকাপ জয়ী টি-২০ অধিনায়ককে।

টি-২০ দল থেকে মাহির বাদ পড়া নিয়ে নানা মন্তব্য়াই শোনা গিয়েছিল। জাতীয় দলের নির্বাচক কমিটির প্রধান এমএসকে প্রসাদ জানিয়েছিলেন যে, ভবিষ্য়তের কথা ভেবেই মাহির বিকল্প খুঁজে নিতে চান তাঁরা। ঋষভ পন্থ ও  দীনেশ কার্তিকদেরই সুযোগ দিতে চান নির্বাচকরা। ২০২০ সালে টি-২০ বিশ্বকাপ। সেই কথা মাথায় রেখেই দল সাজাতে চাইছে টিম ইন্ডিয়া। যদিও অনেক প্রাক্তন ক্রিকেটারই মনে করছেন যে, ধোনিকে সম্ভবত আর দেশের জার্সিতে ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটে দেখা যাবে না। যদিও প্রসাদ বলেছেন ধোনির রাস্তা বন্ধ হয়ে যায়নি। ধোনির অবসর নিয়ে কোহলি থেকে শচীন তেন্ডুলকর সকলেই কথা বলেছেন। এবার মুখ খুললেন রোহিত শর্মা। যিনি নিজেই বলেছেন যে, ক্যাপ্টেনসির পাঠ তিনি মাহির থেকেই নিয়েছেন। চিপকে ম্যাচ জেতার পর টিম ইন্ডিয়ার হিটম্যান বললেন, “নিদাহাস ট্রফিতেও ধোনি শ্রীলঙ্কায় দলের সঙ্গে ছিল না। যে কোনও দলে এমএস-এর গুরুত্ব অপরিসীম। ওর অভাব অপূরণীয়। ধোনির উপস্থিতি দলের অনেক প্লেয়ারের কাছেই বিরাট পাওনা, শুধু আমার কাছেই নয়। তরুণ ক্রিকেটাররা ভীষণ ভাবে উপকৃত হয়।”

আরও পড়ুন: ক্যাপ্টেনসির কৃতিত্ব নিতে নারাজ রোহিত, ধন্যবাদ দিচ্ছেন ধোনিকেই

চেন্নাইয়ে ভারতকে জেতাতে সবচেয়ে বড় অবদান রেখেছিলেন শিখর ধাওয়ান ও ঋষভ পন্থ।তৃতীয় উইকেট পার্টনারশিপে তাঁরা ১৩০ রান যোগ করেছিলেন।৬২ বলে ৯২ রানের ইনিংস খেলেছিলেন ধাওয়ান।  ৩৮ বলে ৫৮ করেছিলেন পন্থ। রোহিত বলছেন যে, দলের কথা মাথায় রেখেই ধাওয়ানের বড় রান পাওয়াটা দরকার ছিল। অস্ট্রেলিয়া সফরের আগে এটা বাড়তি অক্সিজেন দেবে তাঁকে। অনেকদিন ধরেই বড় রান পাচ্ছিলেন না গব্বর।   অন্যদিকে চাপের মুখে পন্থের ম্য়াচ জেতানো ইনিংসের প্রশংসাও করেছেন রোহিত।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rohit sharma rues ms dhonis absence from t20i team after series whitewash over windies

Next Story
LIVE Cricket Score. IND vs WI T20 Live Score: ক্য়ারিবিয়ানদের হোয়াইটওয়াশ করল ভারত
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com