scorecardresearch

বড় খবর

জেল থেকে মুক্তি রোনাল্ডিনহোর, আপাতত ঘরবন্দি থাকার ‘শাস্তি’

গত ২১ মার্চ জেলের ভিতরেই জন্মদিন পালন করেন রোনাল্ডিনহো। সঙ্গে ছিলেন ভাই রবার্তো আসিস। যিনি একই কারণে রোনাল্ডিনহোর মতো শাস্তি পাচ্ছেন। প্যারাগুয়ের সংবাদমাধ্যমে একটি ভিডিও সম্প্রতি প্রকাশ করা হয়।

জেল থেকে মুক্তি রোনাল্ডিনহোর, আপাতত ঘরবন্দি থাকার ‘শাস্তি’

৩২ দিন কারাবন্দি থাকার পর রোনাল্ডিনহো ছাড়া পেলেন জেল থেকে। ভুয়ো পাসপোর্ট থাকার কারণে রোনাল্ডিনহো প্যারাগুয়েতে দোষী সাব্যস্ত হয়েছিলেন। তারপরেই ৬মাসের জেল হয় মহাতারকার।

গোটা বিশ্বজুড়ে করোনার তান্ডবে ১ লক্ষের কাছাকাছি লোক মারা গিয়েছেন। উপসর্গে ভুগছেন ১ মিলিয়নেরও বেশি মানুষ। এমন অবস্থায় জেল থেকে ৩২ দিনের মাথাতেই ছাড়া পেলেন তিনি। আপাতত ঘরবন্দি হয়ে কাটাতে হবে রোনাল্ডিনহোকে।

জানা গিয়েছে, ৪০ বছরের এই সুপারস্টার ১.৩ মিলিয়ন ইউরো বন্ড জমা দিতে হয়েছে। তার আগে রোনাল্ডিনহো ও তার ভাইয়ের বিরুদ্ধে অবৈধভাবে ভুয়ো পাসপোর্ট নিয়ে দক্ষিণ আমেরিকার এই দেশে ঢোকার অভিযোগ উঠেছিল। ২০০৫ সালে ব্যালন ডিওর ও প্রাক্তন বার্সেলোনা তারকাকে অসুনসীয়ন জেলে রাখা হয়েছিল। প্যারাগুয়ে আদালতের পক্ষ থেকে জামিন না দিয়ে বাড়িতে ঘরবন্দি থাকার শাস্তি নির্ধারণ করা হয়।

এর সঙ্গে পরিবেশ বিষয়ে আইনভঙ্গ করায় ২০১৮ র নভেম্বরে রোনাল্ডিনহোর পাসপোর্ট বাজেয়াপ্ত করা হয়। ২০০২ সালের বিশ্বকাপজয়ী তারকা সম্প্রতি জানিয়েছেন তিনি আসুনসিয়নয়ে ব্যবসার কারণে গিয়েছিলেন। তিনি আরো জানান ভুয়ো পাসপোর্টের বন্দোবস্ত করে দিয়েছিলেন এক ব্যবসায়ী উইলমন্ড সোসা লিরিয়া। পরে তাকেও গ্রেফতার করা হয়।

প্যারাগুয়ের সংবাদমাধ্যম হয়-এর প্রতিবেদনে বলা হয়েছে, রোনাল্ডিনহো ৫ আ সাইড এক টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন। সেখানে ম্যাচে একাই তিনি ৫টি গোল করেন। আরো ৬টি গোলে সহায়তা করেন। রোনাল্ডিনহোর দল জয় পায় ১১-২ ব্যবধানে।

গত ২১ মার্চ জেলের ভিতরেই জন্মদিন পালন করেন রোনাল্ডিনহো। সঙ্গে ছিলেন ভাই রবার্তো আসিস। যিনি একই কারণে রোনাল্ডিনহোর মতো শাস্তি পাচ্ছেন। প্যারাগুয়ের সংবাদমাধ্যমে একটি ভিডিও সম্প্রতি প্রকাশ করা হয় যেখানে দেখা যাচ্ছে রোনাল্ডিনহো অন্য বন্দীদের সঙ্গে ফুট ভলিবল খেলছেন। এদের মধ্যে ছিলেন রোনাল্ডিনহোর ভাই রবার্তো আসিসও।

বিখ্যাত ফুটবলারের কারাবন্দি থাকার কথা জানাতে গিয়ে প্যারাগুয়ের প্রাক্তন তারকা নেলসন কুয়েভাস জানিয়েছেন, “ও দুঃখে রয়েছে। এমনটা ওকে আগে দেখিনি। জেলটা অনেকটা বড়। সেখানে ফুটবলও খেলেছে। ভাইয়ের সঙ্গে ডাবল বেড রুমে ও রয়েছে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ronaldinho released from prison