RCB v KKR: চোখ থাকবে যাদের দিকে

ঘণ্টাখানেক পরেই আইপিএল-এর হেভিওয়েট ম্যাচে মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর ও কলকাতা নাইট রাইডার্স। দু দলই এদিন জিততে মরিয়া। বিরাট ও দীনেশ দুজনকেই ভাবাচ্ছে দলের বোলিং ইউনিট।

Kohli out
RCB v KKR: চোখ থাকবে যাদের দিকে(ছবি-পার্থ পাল)
ঘণ্টাখানেক পরেই আইপিএলের হেভিওয়েট ম্যাচে মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর ও কলকাতা নাইট রাইডার্স। বিরাট কোহলির ঘরের মাঠ চিন্নাস্বামী স্টেডিয়ামে রবিবার খেলতে নামবে দীনেশ কার্তিকের কলকাতা।

শেষ ম্যাচে চেন্নাইয়ের কাছে হেরেছে বেঙ্গালুরু। অন্যদিকে দিল্লির কাছে হোঁচট খেয়েছে কলকাতা। দু দলই এদিন জিততে মরিয়া। বিরাট ও দীনেশ দুজনকেই ভাবাচ্ছে দলের বোলিং ইউনিট।

চেন্নাইয়ের বিরুদ্ধে ২০৫ রান তুলেও জিততে পারেননি বিরাটরা। অন্যদিকে দীনেশের বোলারদের বেদম প্রহার দিয়েই শেষ ম্যাচে দিল্লি ২১৯ রান তুলেছিল। ফলে দু দলের বোলারদেরই আজ অগ্নিপরীক্ষা।

আরও পড়ুনআইপিএল ২০১৮: নাইটদের নতুন স্টার নীতীশ রানার উত্থানের ইতিহাস

আট দলের লড়াইয়ে বিরাটের টিম এখন ছ নম্বরে। ছটি ম্যাচ খেলে দুটিতে মাত্র জয় এসেছে তাদের। হারতে হয়েছে চারটিতে। পয়েন্ট টেবিলে কলকাতা দাঁড়িয়ে চার নম্বরে। সাতটি ম্যাচের মধ্যে তিনটিতে জয় পেয়েছে তারা। হারতে হয়েছে চারটি ম্যাচে। চলতি আইপিএলে এই নিয়ে দ্বিতীয়বার মুখোমুখি দীনেশ-বিরাট। প্রথমবার কলকাতায় এসে বিরাটদের হারতে হয়েছিল।  সুনীল নারিনের ১৯ বলে ৫০ রানের সৌজন্যে কেকেআর অনায়াসে ১৭৭ রান তাড়া করে জিতে যায়।

এবার দেখে নেওয়া যাক দু দলের কোন কোন ক্রিকেটারদের দিকে চোখ থাকবে এদিন

এই মরশুমে এবি ডিভিলিয়ার্স দুরন্ত ফর্মে রয়েছেন। দিল্লির বিরুদ্ধে ৩৯ বলে ৯০ ও চেন্নাইয়ের বিরুদ্ধে ৩০ বলে ৬৮ করে নিজের জাত চিনিয়ে দিয়েছেন দক্ষিণ আফ্রিকার বিধ্বংসী ব্যাটসম্যান। ক্রিকেটের সুপারম্যান এবিডি-র সঙ্গেই উঠে আসে ক্রিকেটের ব্যাটম্যান কোহলির নামও। চলতি আইপিএলে ৫৭ ও ৯২ রানের ইনিংস খেলা বিরাট চেন্নাইয়ের বিরুদ্ধে ব্যর্থ হয়েছেন। ফলে এই ম্যাচে কিং কোহলি ব্যাটের দিকে তাকিয়ে থাকবে চিন্নস্বামী। এবিডি ও কোহলি ছাড়াও ব্যাঙ্গালোরের ব্যাটিং বিভাগে রয়েছেন আরও একজন প্রোটিয়া নাগরিক। কথা হচ্ছে ওপেনার কুইন্টন ডি কককে নিয়ে। এখনও পর্যন্ত ১৬৫ রান করেছেন তিনি। চেন্নাইয়ের বিরুদ্ধে ৩৭ বলে ৫৩ করেন তিনি। এই তিন স্টার ব্যাটসম্যান ছাড়াও কোরি অ্য়ান্ডারসন, মনদীপ সিংয়ের দিকেও চোখ থাকবে।

আরও পড়ুন, আইপিএল ২০১৮: এখনও পর্যন্ত সবচেয়ে বেশি রান করলেন কারা?

প্রথম লেগে বেঙ্গালুরুর বিরুদ্ধে কামাল দেখিয়েছিলেন কলকাতার স্পিন ত্রয়ী সুনীল নারিন, কুলদীপ যাদব ও পীযূষ চাওলা। অবশ্যই এই তিন স্পিনারের দিকে তাকিয়ে থাকবে কলকাতা। ব্যাটসম্যানদের মধ্যে ধারাবাহিক রানের মধ্যে রয়েছেন রবিন উথাপ্পা (১৬৪), ক্রিস লিন (১৯১), নীতীশ রানা (১৭৩) ও কার্তিক (২১২)। অবশ্যই নির্ভরযোগ্যতার দিক থেকে তাঁদের নাম সবার উপরে থাকবেই। আলাদা করে কথা বলতে হবে আন্দ্রে রাসেলকে নিয়ে। এখনও পর্যন্ত ১৬৩ রান করে তিন উইকেট নিয়েছেন তিনি।  বিধ্বংসী ক্যারিবিয়ান ব্যাটসম্যান চিন্নাস্বামীর ব্যাটিং-সহায়ক পিচে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Royal challengers bangalore seek revival

Next Story
নিজের শহরেই মোমের মূর্তি হয়ে যাচ্ছেন কোহলি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com