বড় খবর

মাত্র ২০ লাখের এই তারকাকে ধরে রাখছে চেন্নাই! নিলামে বাঁচবে বিশাল অর্থ

নিলামের আগে সমস্ত দল নিজেদের পরিকল্পনা কষে ফেলছে। কাকে রিটেন করা হবে, কাকে ছাড়া হবে, তা-ও ঠিক করে ফেলা হচ্ছে।

১০ দলের নিলামের আগে আইপিএলে প্রতিটি দল খোলনলচে বদলে যাচ্ছে। নির্দিষ্ট সংখ্যক ক্রিকেটারকে ধরে রাখতে পারবে প্রত্যেক ফ্র্যাঞ্চাইজি। বাকি তারকাদের রিলিজ করে দিতে হবে। নিলামের পরে প্রত্যেক ফ্র্যাঞ্চাইজির কাঠামো যে বদলে যাবে, তা আর বলার অপেক্ষা রাখে না।

ক্রিকইনফোর প্রতিবেদন অনুযায়ী, প্রত্যেক ফ্র্যাঞ্চাইজিকে চারজন করে ধরে রাখার সুযোগ দেওয়া হবে। নতুন দুই দলকে আবার নিলামের আগে তিনজন ক্রিকেটারকে বাছাই করার অপশন দেওয়া হবে। প্রত্যেক দলই আবার কোর দলের ক্রিকেটারকে রিটেন করতে সচেষ্ট হবে। বিরাট কোহলি (আরসিবি), ধোনি (সিএসকে), রোহিত শর্মা (মুম্বই ইন্ডিয়ান্স) দলের অটোমেটিক চয়েস।

আরও পড়ুন: বিশ্বকাপে রাসেলের ‘হিরের হাঁস’! বাংলাদেশ ম্যাচে লজ্জার রেকর্ডে শিরোনামে তারকা, রইল ভিডিও

দ্য ইন্ডিয়ান একপ্রেসের প্রতিবেদন অনুযায়ী, ঈশান কিষান, রুতুরাজ গায়কোয়াড, পৃথ্বী শ-দের মত তরুণ তুর্কিদের ধরে রাখবে তাঁদের নিজেদের ফ্র্যাঞ্চাইজি। মুম্বই ইন্ডিয়ান্সে ঈশান কিষান এবং সিএসকের স্কোয়াডে রুতুরাজ গায়কোয়াড নিয়মিত একাদশের তারকা। একইভাবে ২০১৮ থেকে দিল্লি ক্যাপিটালস সংসারে রয়েছেন পৃথ্বী শ।

এই তিন তরুণ তুর্কির মধ্যে ধারাবাহিকতায় এগিয়ে রুতুরাজ গায়কোয়াড। কিছুদিন আগে শেষ হওয়া আইপিএলে ৬৩৫ রান করে কমলা টুপি জিতেছেন সিএসকের তারকা। ঈশান কিষান গোটা মরশুমে মাত্র ২৪১ করেছেন। একাধিকবার প্রথম একাদশ থেকে বাদ-ও পড়তে হয়। পৃথ্বী শ আবার নিয়মিত ছন্দে না থাকলেও ১৫৯.১৩ স্ট্রাইক রেটে ৪৭৯ রান করে গিয়েছেন।

আরও পড়ুন: আউট না হয়েও মাঠ ছাড়লেন পোলার্ড! বেনজির কারণ প্রকাশ্যে আসতেই ব্যাপক হইচই

তবে ঈশান কিষান বেতনে বাকিদের থেকে অনেকটাই এগিয়ে। মুম্বই ইন্ডিয়ান্সে ঈশানের বেতন ৬.২ কোটি টাকা। গায়কোয়াড মাত্র ২০ লক্ষ টাকায় সিএসকেতে যোগ দিয়েছিলেন। রুতুরাজকও ধরে রাখলে বিশাল অর্থ বাঁচাতে পারবে সিএসকে। পৃথ্বী শ-কে দিল্লি ক্যাপিটালস কেনে ১.২ কোটি টাকায়।

এই তিন তারকা ছাড়াও ঋষভ পন্থ, দেবদূত পাডিক্কল, জসপ্রীত বুমরা, রবীন্দ্র জাদেজাদের ধরে রাখবে সংশ্লিস্ট ফ্র্যাঞ্চাইজি। ২০১৮ মেগা নিলামের আগে জাদেজা, পন্থ এবং বুমরাকে একইভাবে ধরে রেখেছিল ফ্র্যাঞ্চাইজিরা।

জানা গিয়েছে, নিলামে কোনওরকম রাইট টু ম্যাচ কার্ড থাকছে না। নিলামের আগেই রিটেন করা তারকাদের বেছে নিতে হবে সমস্ত ফ্র্যাঞ্চাইজিদের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rururaj gaikwad csk prithvi shaw ishan kishan mumbai indians to be retained ahead of ipl auction

Next Story
প্রেসিডেন্সিতে ছাত্র আন্দোলন, ফের নতি স্বীকার কর্তৃপক্ষেরpreci
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com